শনিবার, ২৫ মে ২০২৪, ০৮:২২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
রোববার যে সময়ে আঘাত হানবে ঘূর্ণিঝড় ‘রিমাল’ গ্রুপ ‘সি’: চমকে দিতে চায় উগান্ডা-পাপুয়া নিউগিনি এফএ কাপের ফাইনালে ম্যানচেস্টার ডার্বি উপকূলীয় এলাকায় লঞ্চ চলাচল বন্ধের নির্দেশ আনারের মাংসের ‘কিমা’ বানিয়ে কমোডে ফ্ল্যাশ করে খুনীরা আনারের মরদেহের পাশে বসেই খাবার খান হত্যাকারীরা বিশ্বজুড়ে গড় আয়ু কমেছে প্রায় ২ বছর : ডব্লিউএইচও সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় কাজ করছে সরকার: প্রধানমন্ত্রী আসছে ১০ নম্বর মহাবিপদ সংকেত টাকা পাচারের অভিযোগ দেরিতে আসায় ব্যবস্থা নিতে বেগ পেতে হচ্ছে: দুদক পাকিস্তানে মূল্যস্ফীতি বাড়ায় হিমশিম খাচ্ছে চাকরিজীবীরাও রাফা-গাজায় ইসরায়েলি হামলায় নিহত ৬০ এমপি আনারকে আগেও দুবার খুনের পরিকল্পনা হয়: ডিবি দুর্নীতি প্রশ্রয়দাতাদেরও বিচার করতে হবে : ১২ দলীয় জোট ‘বিদ্যুৎ-পানি ব্যবহারে সাশ্রয়ী হোন’

গাজা থেকে ইসরায়েলে রকেট হামলা

রিপোর্টারের নাম :
আপডেট : জুন ১৮, ২০২২
Israel warplanes hit Hamas sites in Gaza after rocket fire
গাজা থেকে ইসরায়েলে রকেট হামলা

ইসরায়েলি বাহিনীর হাতে তিন ফিলিস্তিনি নিহত হওয়ার একদিন পর দেশটিতে রকেট হামলার ঘটনা ঘটেছে। শনিবার (১৮ জুন) ভোরে গাজা থেকে ইসরায়েলে একটি রকেট ছোড়া হয় বলে জানিয়েছে আইডিএফ। তবে আয়রন ডোম দ্রুতই রকেটটিকে ভূপাতিত করে দেয়।

জেরুজালেম পোস্ট এক প্রতিবেদনে জানিয়েছে, এলাকার বাসিন্দারা বিস্ফোরণের শব্দ শুনতে পেয়েছেন। এর কয়েক মিনিট আগে আশকেলন এবং গাজা সীমান্ত এলাকায় রকেট সাইরেন বেজে ওঠে।

ফিলিস্তিনি সংবাদমাধ্যম জানিয়েছে, দু’টি রকেট নিক্ষেপ করা হয়েছে। তবে আইডিএফ বলছে, তারা একটি লঞ্চ চিহ্নিত করেছে। আইডিএফের একজন মুখপাত্র বলেছেন, এ ঘটনার বিস্তারিত এখনো খতিয়ে দেখছেন তারা। এ ঘটনায় হতাহতের কোনো ঘটনা ঘটেনি বলেও জানান তিনি।

রকেট হামলার পর এক টুইট বার্তায় আইডিএফ জানায়, সন্ত্রাসীরা এইমাত্র গাজা থেকে দক্ষিণ ইসরায়েলের দিকে একটি রকেট নিক্ষেপ করেছে। রকেটটি আইডিএফ এরিয়াল ডিফেন্স অ্যারের মাধ্যমে মাঝ আকাশে আটকানো হয়েছে।

প্রসঙ্গত, শুক্রবার জেনিনে আইডিএফ বাহিনীর সঙ্গে সশস্ত্র সংঘর্ষে তিন ফিলিস্তিনি নিহত হওয়ার একদিন পর এই হামলার ঘটনা ঘটল।


এ বিভাগের অন্যান্য সংবাদ