শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ১২:২৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর চৈত্র সংক্রান্তি শনিবার আওয়ামী লীগ পুলিশ লীগে পরিণত: মির্জা ফখরুল `বিএনপি ককটেল পার্টি করেনি, ইফতার পার্টি করেছে’ ইরান-ইসরায়েলকে সংযত থাকার আহ্বান রাশিয়াসহ পরাশক্তিগুলোর যুদ্ধের জন্য প্রস্তুত হওয়ার বার্তা কিমের দুই ম্যাচ নিষিদ্ধ রোনালদো ৪ জেলায় সড়ক দুর্ঘটনায় ১০ জনের মৃত্যু ভারতীয় পণ্য বর্জন, বিএনপির রাজনৈতিক কর্মসূচী নয়: খসরু সর্বোচ্চ গোলদাতার লড়াইয়ে চলছে টান টান উত্তেজনা আটলান্টার কাছে বড় ব্যবধানে হারলো লিভারপুল রেকর্ড ১৭টি `ডাক` ইনিংস ম্যাক্সওয়েলের বৈদেশিক মুদ্রার রিজার্ভ বেড়ে ২০ বিলিয়ন ডলারের উপরে পার্বত্য চট্টগ্রামে বৈসাবী উৎসব শুরু কমেনি মুরগির দাম, বেড়েছে সবজির

গোল্ডেন বুটের লড়াই জমে উঠেছে

রিপোর্টারের নাম :
আপডেট : এপ্রিল ২৮, ২০২২

ইউরোপীয়ান মৌসুমে সর্বোচ্চ গোলের পুরস্কার হিসেবে স্বীকৃত গোল্ডেন বুটের লড়াই এবার বেশ জমে উঠেছে। আরো একবার বুন্দেসলিগায় সর্বোচ্চ ৩৩ গোল করে এই তালিকায় এগিয়ে রয়েছেন বায়ার্ন মিউনিখের পোলিশ তারকা রবার্ট লিওয়নদোস্কি।

গত মৌসুমেও লেভা ইউরোপীয়ান গোল্ডেন বুট জয় করেছিলেন। ইতোমধ্যেই তার দল বায়ার্ন মিউনিখ বুন্দেসলিগার শিরোপা নিশ্চিত করে ফেলেছে। টানা দ্বিতীয়বারের মত এই পুরস্কারের জন্য তাকেই টপ ফেবারিট হিসেবে বিবেচনা করা হচ্ছে।

সিরি-এ লিগে ২৬ গোল নিয়ে লিওয়ানদোস্কির সবচেয়ে কাছে রয়েছেন ল্যাজিওর অভিজ্ঞ স্ট্রাইকার সিরো ইমোবিলে। লা লিগায় ২৫ গোল করে তৃতীয় স্থানে রয়েছে রিয়াল মাদ্রিদের ইন-ফর্ম ফ্রেঞ্চম্যান করিম বেনজেমা। রিয়াল মাদ্রিদের বাকি থাকা পাঁচ ম্যাচ থেকে বেনজেমা যে আরো গোল করবেন তা নি:সন্দেহে বলাই যায়। লিওয়ানদোস্কিকে ধরে ফেলাও অসম্ভব কিছু না।

সাম্প্রতিক ইতিহাসের তুলনায় এবারও ক্রিস্টিয়ানো রোনাল্ডো ও লিওনেল মেসি এই তালিকায় অনেকটাই পিছনে চলে গেছেন। এবারের মৌসুমে লিগ ওয়ানে মেসি মাত্র একটি গোল করেছেন। অন্যদিকে নতুন ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে প্রিমিয়ার লিগে রোনাল্ডো করেছেন ১৬টি গোল।

গোল্ডেন বুট পুরস্কারের জন্য শীর্ষ ১০ র‌্যাঙ্কিংয়ে এগিয়ে যারা :
১. রবার্ট লিওয়ানোদোস্কি (বায়ার্ন মিউনিখ) ৩৩ গোল (৬৬ পয়েন্ট)
২. সিরো ইমোবিলে (ল্যাজিও) ২৬ গোল (৫২)
৩. করিম বেনজেমা (রিয়াল মাদ্রিদ) ২৫ গোল (৫০)
৪. ওহি ওমোইহওয়ানফো (রেড স্টার) ৩৩ গোল (৪৯.৫)
৫. ডুসান ভøহোভিচ (জুভেন্টাস) ২৩ গোল (৪৬)
৬. কিলিয়ান এমবাপ্পে (পিএসজি) ২২ গোল (৪৪)
৭. মোহাম্মদ সালাহ (লিভারপুল) ২২ গোল (৪৪)
৮. প্যাট্রিক শিক (বায়ার লেভারকুসেন) ২১ গোল (৪২)
৯. মার্টিন টেরিয়ার (রেনে) ২১ গোল (৪২)
১০. উইসাম বেন ইয়েডার (মোনাকো) ২০ গোল (৪০)


এ বিভাগের অন্যান্য সংবাদ