বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১০:০৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
পাকিস্তান-নিউজিল্যান্ডের উভয়েরই লক্ষ্য সিরিজে এগিয়ে যাওয়া মিয়ানমার থেকে ফিরলেন ১৭৩ বাংলাদেশি আপিল বিভাগে ৩ বিচারপতি নিয়োগ মন্ত্রী-এমপির স্বজনরা প্রার্থিতা প্রত্যাহার না করলে ব্যবস্থা: কাদের ফিলিপাইনে তাপমাত্রা ৪৭ ডিগ্রি সেলসিয়াস উত্তর কোরীয় প্রতিনিধি দলের ইরান সফর খালেদা জিয়ার গ্যাটকো মামলায় চার্জশুনানি ২৫ জুন অফশোর ব্যাংকিংয়ে সুদের ওপর কর প্রত্যাহার রানা প্লাজায় নিহতদের স্মরণ দেশের হজ ব্যবস্থাপনা বিশ্বের মধ্যে স্মার্ট হবে: ধর্মমন্ত্রী থাইল্যান্ডে পৌঁছেছেন প্রধানমন্ত্রী তাপদাহের মধ্যে গ্রামে ১০৪৯ মেগাওয়াট লোডশেডিং ফিলিস্তিনকে রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দিলো জ্যামাইকা সুইজারল্যান্ডে জব্দ রয়েছে রাশিয়ার ১ হাজার ৪শ’ কোটি ডলার জিবুতি উপকূলে অভিবাসীবাহী নৌকাডুবিতে নিহত ৩৩

চলচ্চিত্র পরিচালক তমিজ উদ্দিন রিজভী মারা গেছেন

রিপোর্টারের নাম :
আপডেট : এপ্রিল ২৬, ২০২২

বীর মুক্তিযোদ্ধা ও প্রখ্যাত চলচ্চিত্র পরিচালক তমিজউদ্দিন রিজভী মারা গেছেন। ২৫শে এপ্রিল সোমবার রাত সাড়ে ৯টায় নারায়ণগঞ্জ শহরের বাবুরাইলে নিজ বাড়িতে মৃত্যু হয় তার।

তিনি বেশ কয়েক বছর ধরেই জটিল রোগে ভুগছিলেন। তার মৃত্যুর তথ্যটি নিশ্চিত করেছেন বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির উপ-মহাসচিব কাবিরুল ইসলাম রানা।

জানা যায়, আজ (২৬ এপ্রিল) বাদ জোহর নারায়ণগঞ্জে জানাজা শেষে তমিজ উদ্দীন রিজভীর দাফন করা হবে।

তমিজ উদ্দিন রিজভী চলচ্চিত্র নির্মাণে পা রাখেন ‘ছোট মা’ দিয়ে। এই ছবিতে নায়িকা ছিলেন অঞ্জনা।

এই নির্মাতা পরিচালিত ‘আশীর্বাদ’ চলচ্চিত্রটির মাধ্যমে চিত্রনায়িকা অঞ্জু ঘোষ চলচ্চিত্রাঙ্গনে পা রাখেন। তার ‘আশা ভালবাসা’ চলচ্চিত্র দিয়ে খলচরিত্রে অভিষেক ঘটে মিশা সওদাগরের।

তমিজ উদ্দীন রিজভী ফারুক, কবরী, শাবানা, জসিম ও সালমান শাহ’র মতো তারকারা নিয়ে ছবি নির্মাণ করেছেন। ‘ছোট মা’, ‘জিদ্দি’, ‘আশা ভালোবাসা’, ‘জেলের মেয়ে’, ‘জবাবদিহি’ ও আশীর্বাদ’র মতো সিনেমা তিনি উপহার দিয়েছিলেন।

তমিজ উদ্দিন রিজভী বাংলাদেশের মহান স্বাধীনতা যুদ্ধে অংশগ্রহণ করেছিলেন।


এ বিভাগের অন্যান্য সংবাদ