সোমবার, ২৪ জুন ২০২৪, ০৩:৫৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
‘ষড়যন্ত্র মোকাবেলা করেই দেশ এগিয়ে নিচ্ছি’ রাষ্ট্রপতির সঙ্গে নবনিযুক্ত সেনাপ্রধানের সাক্ষাৎ র‍্যাঙ্ক ব্যাজ পরানো হয়েছে নবনিযুক্ত সেনাপ্রধানকে পুলিশ অ্যাসোসিয়েশনের বিবৃতি দুর্নীতি উৎসাহিত করবে: ডিআরইউ মতিউর রহমানের বিরুদ্ধে দুদকের অনুসন্ধান শুরু খালেদা জিয়ার শারীরিক অবস্থার খোঁজ নিতে এভার কেয়ারে রিজভী তিস্তা নদী বা যৌথ নদী ব্যবস্থাপনা নিয়ে আলোচনা হয়েছে: পররাষ্ট্রমন্ত্রী সেনাপ্রধান হিসেবে দায়িত্ব গ্রহণ করলেন ওয়াকার-উজ-জামান বেনজীর ও তার স্ত্রী-সন্তানের ১০ বিও হিসাব অবরুদ্ধ জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে খালেদা জিয়া: মির্জা ফখরুল দোশের ১৪ জেলায় নতুন পুলিশ সুপার নিয়োগ সময় নিয়েও দুদকে হাজির হলেন না বেনজীর এনবিআর থেকে সরিয়ে দেওয়া হলো ছাগলকাণ্ডের মতিউরকে খালেদা জিয়ার হৃদযন্ত্রে পেস মেকার বসানোর কাজ চলছে: আইনমন্ত্রী নেতানিয়াহুর পদত্যাগের দাবিতে তেল আবিবে বিক্ষোভ

চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক পদে ভোট বাতিল, তদন্ত দাবি

রিপোর্টারের নাম :
আপডেট : জানুয়ারি ৩০, ২০২২

বৃত্তান্ত প্রতিবেদক: চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনের ফলাফলে অসন্তোষ প্রকাশ করে শনিবার আপিল করেও সন্তুষ্ট হতে না পেরে ইলিয়াস কাঞ্চন ও নিপুণ পরিষদের সাধারণ সম্পাদক প্রার্থী চিত্রনায়িকা নিপুণ আকতার রবিবার জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে ভোট বাতিলের দাবি করেন।

এ সময় প্যানেলের পক্ষ তারা ভোট বাতিল চেয়ে পুনরায় সাধারণ সম্পাদক পদে ভোট চান এবং তদন্ত দাবি করেন।

ইলিয়াস কাঞ্চন–নিপুণ পরিষদ অভিযোগ করে, ভোট শুরুর আগে থেকেই জায়েদ খান, প্রধান নির্বাচন কমিশনার পীরজাদা হারুন, এফডিসির এমডির ভূমিকা ছিল রহস্যজনক। এই সময় নির্বাচন কেন্দ্র করে আরও নানা অভিযোগ তুলে ধরেন ইলিয়াস কাঞ্চন ও নিপুণ পরিষদের সদস্যরা।

নিপুণ বলেন, ‘আমি আপনার কাছে অভিযোগ করেছিলাম টাকা লেনদেন হচ্ছে আপনি আমার কথা শুনেননি। ভিডিও ভাইরাল তিনি বলেন, এমন কিছু নাকি শোনেনি। নির্বাচনের সময় আপনি আমাদের একটি ব্যারিকেডের মধ্যে দাঁড় করিয়ে রেখেছিলেন। সেখানে শুধু আমরাই ছিলাম। একবারের জন্যও জায়েদ খান আসেননি। সকল নিয়ম কি কাঞ্চন নিপুণ পরিষদের জন্যই ছিল। আমাদের সংগঠনের নিয়ম টাকা আদান প্রদান করলে ব্যবস্থা নেওয়া হবে। আপনারা কি ব্যবস্থা নিয়েছেন? পীরজাদা হারুন, এফডিসির এমডি, জায়েদ খান একটা গ্যাং। এই চক্র আমাদের বিরুদ্ধে কাজ করেছেন। এগুলো তদন্ত চাই। তাদের কারণে আমার জীবনের নিরাপত্তা চেয়ে বনানী থানায় জিডি করতে হয়েছে।’

এই সময় পীরজাদা হারুনের কাছে নিপুণের প্রশ্ন, ‘কেন আপনি শুধু এক পক্ষকে টেনেছেন। আপনি কাঞ্চন নিপুণ পরিষদকে চাপিয়ে গেছেন। অন্য একটি পরিষদকে চেয়েছে চলচ্চিত্রের অন্য সংগঠনগুলোর সদস্য যেন না প্রবেশ করতে পারে, সেটাই আপনি করেছেন। আমরা তেজগাঁও ডিসির সঙ্গে কথা বলেছিলাম। তিনি জানিয়েছিলেন প্রধান নির্বাচন কমিশনার যে সিদ্ধান্ত নেবেন সেটাই তারা মেনে নেবেন। কেন আপনি আমাদের অন্য সংগঠনকে ঢুকতে দেননি।’

এই সময় ভোটারদের ধন্যবাদ দেন নিপুণ। তিনি মনে করেন ভোটারেরা তাদের ভালোবাসেন জন্যই করোনার মাঝেই আগ্রহ নিয়ে ভোট দিতে এসেছেন। আমাদের সভাপতি, সহসাধারণ সম্পাদক, প্রচার, কার্যকরী সদস্যসহ অনেকে জয়যুক্ত করেছেন।

নিপুণ বলেন, আমি মনে করি আমার সঙ্গে সাধারণ সম্পাদক পদপ্রার্থী জায়েদ খানের যে ব্যবধান ছিল, কিন্তু আমি জানি না আমি কি কাজ করেছি। কেন তারা এত ভালোবেসে আমাকে ভোট দিয়েছেন। কিন্তু কাছাকাছি এসে আমি পারিনি। আমাকে হারানো হয়েছে।’ এই সময় নিপুণ তার অভিযোগ গুলো তুলে ধরেন।

তিনি আবার তার পদে ভোট চান। কাঞ্চন নিপুণ পরিষদের পক্ষ থেকে উপস্থিত ছিলেন সভাপতি ইলিয়াস কাঞ্চন, রিয়াজ, সায়মনসহ আরও অনেকে।

নির্বাচনী ফলাফলে অসন্তোষ প্রকাশ করে চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন নিয়ে আপিল করেছেন সাধারণ সম্পাদক প্রার্থী চিত্রনায়িকা নিপুণ। আপিল করার বিষয়টি নিশ্চিত করে নিপুণ জানান, যে ফলাফল প্রকাশ করা হয়েছে, তাতে কারচুপির আশঙ্কা করছেন তিনি। ভোটের হিসাবেও গড়মিল পাওয়া গেছে বলে জানিয়েছেন।


এ বিভাগের অন্যান্য সংবাদ