বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ০১:১৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
খাবারে বিষক্রিয়ায় ইরানে অসুস্থ ১২০০ পল্টনের বিএনপি অফিস খুলে দেয়ার দাবি ফখরুলের ৩ দিনের সফরে সৌদিতে চীনা প্রেসিডেন্ট বিএনপি দেশে আগুনসন্ত্রাস শুরু করেছে : ওবায়দুল কাদের খেলা বন্ধ করেন, নয়তো পরিস্থিতি কারো নিয়ন্ত্রণে থাকবে না : কর্ণেল অলি নাশকতার মামলায় হাজিরা দিলেন মির্জা ফখরুলসহ পাঁচ নেতা চট্টগ্রামে পরিবহন ধর্মঘট, ভোগান্তিতে সাধারণ মানুষ পেরুর নতুন প্রেসিডেন্ট দিনা বলুআর্তে বিশ্বে করোনায় ২৪ ঘণ্টায় ১১৭৪ জনের মৃত্যু মস্কো আগ বাড়িয়ে পরমাণু অস্ত্র ব্যবহার করবে না : পুতিন আফগানিস্তানে প্রকাশ্যে ‘জঘণ্য’ মৃত্যুদন্ড কার্যকরের নিন্দা যুক্তরাষ্ট্রের ক্ষমতাচ্যুত হওয়ার পরই পেরুর প্রেসিডেন্ট আটক মেসিকে নিয়ে এবার মুখ খুললেন ডাচ কোচ ফন হাল ম্যানইউর ১১ ফুটবলার খেলছেন বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে ইনজুরির গুঞ্জন উড়িয়ে যা বললেন ডি পল

চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক পদে ভোট বাতিল, তদন্ত দাবি

রিপোর্টারের নাম :
আপডেট : জানুয়ারি ৩০, ২০২২

বৃত্তান্ত প্রতিবেদক: চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনের ফলাফলে অসন্তোষ প্রকাশ করে শনিবার আপিল করেও সন্তুষ্ট হতে না পেরে ইলিয়াস কাঞ্চন ও নিপুণ পরিষদের সাধারণ সম্পাদক প্রার্থী চিত্রনায়িকা নিপুণ আকতার রবিবার জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে ভোট বাতিলের দাবি করেন।

এ সময় প্যানেলের পক্ষ তারা ভোট বাতিল চেয়ে পুনরায় সাধারণ সম্পাদক পদে ভোট চান এবং তদন্ত দাবি করেন।

ইলিয়াস কাঞ্চন–নিপুণ পরিষদ অভিযোগ করে, ভোট শুরুর আগে থেকেই জায়েদ খান, প্রধান নির্বাচন কমিশনার পীরজাদা হারুন, এফডিসির এমডির ভূমিকা ছিল রহস্যজনক। এই সময় নির্বাচন কেন্দ্র করে আরও নানা অভিযোগ তুলে ধরেন ইলিয়াস কাঞ্চন ও নিপুণ পরিষদের সদস্যরা।

নিপুণ বলেন, ‘আমি আপনার কাছে অভিযোগ করেছিলাম টাকা লেনদেন হচ্ছে আপনি আমার কথা শুনেননি। ভিডিও ভাইরাল তিনি বলেন, এমন কিছু নাকি শোনেনি। নির্বাচনের সময় আপনি আমাদের একটি ব্যারিকেডের মধ্যে দাঁড় করিয়ে রেখেছিলেন। সেখানে শুধু আমরাই ছিলাম। একবারের জন্যও জায়েদ খান আসেননি। সকল নিয়ম কি কাঞ্চন নিপুণ পরিষদের জন্যই ছিল। আমাদের সংগঠনের নিয়ম টাকা আদান প্রদান করলে ব্যবস্থা নেওয়া হবে। আপনারা কি ব্যবস্থা নিয়েছেন? পীরজাদা হারুন, এফডিসির এমডি, জায়েদ খান একটা গ্যাং। এই চক্র আমাদের বিরুদ্ধে কাজ করেছেন। এগুলো তদন্ত চাই। তাদের কারণে আমার জীবনের নিরাপত্তা চেয়ে বনানী থানায় জিডি করতে হয়েছে।’

এই সময় পীরজাদা হারুনের কাছে নিপুণের প্রশ্ন, ‘কেন আপনি শুধু এক পক্ষকে টেনেছেন। আপনি কাঞ্চন নিপুণ পরিষদকে চাপিয়ে গেছেন। অন্য একটি পরিষদকে চেয়েছে চলচ্চিত্রের অন্য সংগঠনগুলোর সদস্য যেন না প্রবেশ করতে পারে, সেটাই আপনি করেছেন। আমরা তেজগাঁও ডিসির সঙ্গে কথা বলেছিলাম। তিনি জানিয়েছিলেন প্রধান নির্বাচন কমিশনার যে সিদ্ধান্ত নেবেন সেটাই তারা মেনে নেবেন। কেন আপনি আমাদের অন্য সংগঠনকে ঢুকতে দেননি।’

এই সময় ভোটারদের ধন্যবাদ দেন নিপুণ। তিনি মনে করেন ভোটারেরা তাদের ভালোবাসেন জন্যই করোনার মাঝেই আগ্রহ নিয়ে ভোট দিতে এসেছেন। আমাদের সভাপতি, সহসাধারণ সম্পাদক, প্রচার, কার্যকরী সদস্যসহ অনেকে জয়যুক্ত করেছেন।

নিপুণ বলেন, আমি মনে করি আমার সঙ্গে সাধারণ সম্পাদক পদপ্রার্থী জায়েদ খানের যে ব্যবধান ছিল, কিন্তু আমি জানি না আমি কি কাজ করেছি। কেন তারা এত ভালোবেসে আমাকে ভোট দিয়েছেন। কিন্তু কাছাকাছি এসে আমি পারিনি। আমাকে হারানো হয়েছে।’ এই সময় নিপুণ তার অভিযোগ গুলো তুলে ধরেন।

তিনি আবার তার পদে ভোট চান। কাঞ্চন নিপুণ পরিষদের পক্ষ থেকে উপস্থিত ছিলেন সভাপতি ইলিয়াস কাঞ্চন, রিয়াজ, সায়মনসহ আরও অনেকে।

নির্বাচনী ফলাফলে অসন্তোষ প্রকাশ করে চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন নিয়ে আপিল করেছেন সাধারণ সম্পাদক প্রার্থী চিত্রনায়িকা নিপুণ। আপিল করার বিষয়টি নিশ্চিত করে নিপুণ জানান, যে ফলাফল প্রকাশ করা হয়েছে, তাতে কারচুপির আশঙ্কা করছেন তিনি। ভোটের হিসাবেও গড়মিল পাওয়া গেছে বলে জানিয়েছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের অন্যান্য সংবাদ