শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ০৮:৩২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
বাঙালির সব অর্জন আ. লীগের হাত ধরে এসেছে: প্রধানমন্ত্রী সত্য তথ্য দিয়ে ভুল তথ্যকে চ্যালেঞ্জ জানাতে চাই : তথ্যপ্রতিমন্ত্রী বিএনপি ধপাস করে পড়ে গেছে: পররাষ্ট্রমন্ত্রী পেঁয়াজ রপ্তানিতে নিষেধাজ্ঞা তুলছেনা ভারত শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট থেকেও সরে দাঁড়ালেন সাকিব দেশে অনেক ছোট দল আছে, বিএনপি তেমন একটি : স্বরাষ্ট্রমন্ত্রী সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আলতাফের জামিন মঞ্জুর, মুক্তিতে বাধা নেই দখলদার সরকার ঐতিহ্যগতভাবেই জনগণকে শত্রুপক্ষ ভাবে: রিজভী আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় প্রথম বাংলাদেশি হাফেজ ৫ লাখ শিক্ষক-কর্মচারীকে ৬ মাসের মধ্যে অবসর সুবিধা প্রদানের নির্দেশ প্রধানমন্ত্রীকে ইউরোপীয় কমিশনের প্রেসিডেন্টের অভিনন্দন পোশাক রপ্তানির লক্ষ্য অর্জন নিয়ে শঙ্কা দেশের মানুষের ভাগ্য উন্নয়নে কাজ করে যাচ্ছে আ. লীগ: প্রধানমন্ত্রী যাবজ্জীবন সাজাপ্রাপ্ত জি কে শামীমের জামিন দারুণ জয়ে মৌসুম শুরু ইন্টার মায়ামির

চালু হচ্ছে আগরতলা-ঢাকা-কলকাতা বাস সার্ভিস

রিপোর্টারের নাম :
আপডেট : এপ্রিল ২৭, ২০২২
দুই বছর পর শুরু হচ্ছে আগরতলা-ঢাকা-কলকাতা বাস সার্ভিস

দীর্ঘ দুই বছরের বেশি সময় পর বৃহস্পতিবার থেকে পুনরায় শুরু হচ্ছে আগরতলা-ঢাকা-কলকাতা বাস সার্ভিস। টিআরটিসি’র ম্যানেজিং ডিরেক্টর রাজেশ কুমার দাস বুধবার (২৭ এপ্রিল) এই তথ্য নিশ্চিত করেছেন।

ত্রিপুরার সরকারি বাস স্ট্যান্ড টিআরটিসি’র দপ্তর থেকে সকাল ১০টায় প্রথম বাস রওনা দেবে। সে ক্ষেত্রে আগরতলা থেকে ঢাকার বাস ভাড়া নির্ধারণ করা হয়েছে ৫০০ রুপি এবং আগরতলা থেকে কলকাতা বাস ভাড়া নির্ধারণ করা হয়েছে ১৮০০ রুপি। আগরতলা থেকে ঢাকা হয়ে কলকাতা পর্যন্ত সম্পূর্ণরূপে যাতায়াতের সময় লাগবে প্রায় ১৯ ঘণ্টা।

টিআরটিসি’র ম্যানেজিং ডিরেক্টর রাজেশকুমার বলছেন, প্রথমে আসার অগ্রাধিকার ভিত্তিতে টিকিট বিক্রি করা শুরু হয়েছে। প্রথম দিন থেকেই টিকিটের ব্যাপক চাহিদা এখনো পর্যন্ত তারা লক্ষ্য করেছে। আপাতত শুক্রবার ছাড়া সপ্তাহে ছয়দিন দু’টি করে বাস চালাবে তারা। যাত্রী সুবিধার কথা মাথায় রেখে দ্রুততম সময়ে বর্ডার পারাপারের জন্য ইতোমধ্যেই ভারতীয় ব্যাংক বাংলাদেশ কাস্টমস এবং ইমিগ্রেশনের সঙ্গে পৃথক পৃথক বৈঠক করেছেন বলে জানান তিনি। একইসঙ্গে যাত্রার সময় যাত্রীদের সকালের খাবার এবং পানির বোতল ফ্রিতে দেয়া হবে বলেও জানান তিনি।

এদিকে টিআরটিসি’র তরফে ত্রিপুরা-ঢাকা-কলকাতা সরাসরি বাস সার্ভিস চালু হলেও কলকাতা থেকে ঢাকা হয়ে ত্রিপুরা যাওয়ার বাসের এখনো অনুমোদন দেয়নি পশ্চিমবঙ্গ রাজ্য সরকার। কলকাতা থেকে ঢাকা হয়ে আগরতলা যাওয়ার বাস চালানোর সরকারি অনুমোদনপ্রাপ্ত সংস্থা শ্যামলী বাস সার্ভিস। শ্যামলীর কর্ণধার অবনী ঘোষ কার্যত ক্ষোভের সুরে বলেন, আমাদের বাস রেডি হয়ে পড়ে আছে আমরা বসিয়ে বসিয়ে টাকা নষ্ট করছি কিন্তু সরকারিভাবে বাস সার্ভিস চালুর অনুমোদন মিলছে না। ত্রিপুরা সরকার বাস সার্ভিস চালুর অনুমোদন দিলেও পশ্চিমবঙ্গ সরকার কোথায় আটকে থাকছে এখনো সেটাই বুঝতে পারছেন না তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের অন্যান্য সংবাদ