সোমবার, ১৫ জুলাই ২০২৪, ০৫:০৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
গণহত্যার বিরুদ্ধে মুসলিম বিশ্বে ঐক্যের আহ্বান প্রধানমন্ত্রীর মেয়েরা রাজাকার বলে স্লোগান দেয়, কোন দেশে বাস করছি: প্রধানমন্ত্রী শিক্ষার্থীদের আন্দোলনে ভেসে যাবে সরকার: রিজভী ১২ দলীয় জোটে যোগ দিলো বিকল্পধারাসহ নতুন ২ দল ড. ইউনূসসহ ১৪ জনের বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ পেছাল বন্যার পানিতে ক্ষতিগ্রস্ত সিরাজগঞ্জের তাঁত শিল্প আইনশৃঙ্খলা ভঙ্গ করলে শক্ত হাতে মোকাবিলা হবে: ডিএমপি এবার প্রধানমন্ত্রীর বক্তব্য প্রত্যাহারের দাবিতে আন্দোলন কোটা আন্দোলন : এবার রাজপথে মেডিকেলের শিক্ষার্থীরা প্রধানমন্ত্রীর সাবেক ব্যক্তিগত সহকারী ও তার স্ত্রীর হিসাব স্থগিত বছরে প্রায় ৩০ কোটি টাকার কৃত্রিম ফুল আমদানি জলাবদ্ধতা রাজধানী নিয়ে উদ্বিগ্ন নগরবাসী নানা পরিস্থিতি বিবেচনায় রপ্তানি আয়ে ধীরগতি সম্মেলনে যোগ দিতে মিলওয়াকিতে পৌঁছেছেন ডোনাল্ড ট্রাম্প গাজায় ইসরায়েলি হামলা, নিহত ১৪১ ফিলিস্তিনি

চা শ্রমিকদের কর্মবিরতি প্রত্যাহারের ঘোষণা

মৌলভীবাজার সংবাদদাতা
আপডেট : আগস্ট ২২, ২০২২
চা শ্রমিকদের কর্মবিরতি প্রত্যাহারের ঘোষণা

মজুরি বাড়ানোর আশ্বাসে কর্মবিরতি প্রত্যাহারের ঘোষণা দিয়েছেন চা শ্রমিকরা। রোববার রাতে মৌলভীবাজারে জেলা প্রশাসকের সাথে দীর্ঘ বৈঠক শেষে এই সিদ্ধান্তের কথা জানান চা শ্রমিক ইউনিয়নের নেতারা। তবে, এখন পূর্বের ১২০ টাকা মজুরিতেই কাজে ফিরছেন তারা। চা শ্রমিক ইউনিয়নের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নৃপেন পাল জানিয়েছেন, প্রশাসনের পক্ষ থেকে আশ্বাস দেয়া হয়েছে তাদের মজুরি বাড়ানো হবে। দ্রুতই ঘোষণা করা হবে নতুন মজুরি। তাই কর্মবিরতি প্রত্যাহার করে আজ থেকে কাজে যোগ দেবেন তারা।

গতকাল রাত ৯টা থেকে রাত ২টা পর্যন্ত এই বৈঠক অনুষ্ঠিত হয়। পরে জেলা প্রশাসক মীর নাহিদ আহসান জানান, প্রধানমন্ত্রীর কার্যালয়ের নির্দেশনা অনুযায়ি এই বৈঠক অনুষ্ঠিত হয়েছে। শ্রমিকদের আশ্বাস দেয়া হয়েছে, তাদের দাবির সাথে সঙ্গতি রেখে মজুরি বাড়ানো হবে। এর প্রেক্ষিতে কর্মবিরতি প্রত্যাহার করেছেন চা শ্রমিকরা।

দৈনিক মজুরি ৩শ’ টাকা করার দাবিতে গত ১৩ই আগস্ট থেকে টানা কর্মবিরতি শুরু করেন চা শ্রমিকরা। দাবি দাওয়া নিয়ে কয়েক দফা আলোচনা শেষে দৈনিক মজুরি ১৪৫ টাকা করার পর শনিবার কর্মবিরতি প্রত্যাহারের ঘোষণা দেয়া হয়েছিলো। কিন্তু, এই সিদ্ধান্তে শ্রমিকদের সব পক্ষ একমত না হওয়ায় আবারও কর্মবিরতিতে যায় শ্রমিকরা। পরে রোববার আবারও শ্রমিকদের সাথে বৈঠকে বসেন মৌলভীবাজার জেলা প্রশাসন।


এ বিভাগের অন্যান্য সংবাদ