শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ০৩:০৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
৩৬ বছর পর বিশ্বকাপের নকআউটে মরক্কো ২৪ বছর পর গ্রুপ পর্ব থেকে বিদায় বেলজিয়ামের গণসমাবেশকে কেন্দ্র করে সরকার বেসামাল হয়ে গেছে : রিজভী বিদ্যুৎ-জ্বালানির দাম নির্ধারণ করতে পারবে সরকার আমাদের ও আওয়ামী লীগের মাঝখানে আসবেন না: সালাম ইসলামি ব্যাংক থেকে মালিকপক্ষের ৩০ হাজার কোটি টাকা ঋণ পোশাক রপ্তানিতে আবারো দ্বিতীয় স্থানে বাংলাদেশ ডেঙ্গুতে মৃত্যুহীন দিনে ৩৮০ জন হাসপাতালে ভর্তি আশার আলো দেখাচ্ছে প্রবাসীদের পাঠানো রেমিট্যান্স দেশের কথা না ভেবে সরকার বিদেশে অর্থ পাচার করছে: ড. কামাল ডিসেম্বরকে বীর মুক্তিযোদ্ধা মাস ঘোষণার দাবি স্বরাষ্ট্রমন্ত্রীর পুলিশ প্রধানের সঙ্গে সাক্ষাৎ শেষে যা জানালেন বিএনপি নেতারা ডিএমপির ছয় কর্মকর্তা বদলি শুরু হলো সারাদেশে পুলিশের বিশেষ অভিযান করোনা টিকাদানের বিশেষ কর্মসূচি শুরু

চীনে এক দিনে করোনায় সর্বোচ্চ আক্রান্ত : স্বাস্থ্য ব্যুরো

রিপোর্টারের নাম :
আপডেট : নভেম্বর ২৪, ২০২২
China's daily Covid cases hit record high: health bureau

চীনে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্তের ফের নতুন রেকর্ড সৃষ্টি হয়েছে। কঠোর লকডাউন, গণহারে কোভিড পরীক্ষা এবং ভ্রমণ নিষেধাজ্ঞা আরোপ করে ভাইরাসের লাগাম টেনে ধরতে দেশটি কাজ করে যাওয়ার মধ্যেই এ রেকর্ড সৃষ্টি হলো। বৃহস্পতিবার প্রকাশিত সরকারি ডাটা থেকে এ তথ্য জানা যায়। খবর এএফপি’র।
জাতীয় স্বাস্থ্য ব্যুরো জানায়, চীনে বুধবার ৩১ হাজার ৪৫৪ জন আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে ২৭ হাজার ৫১৭ জনের কোন উপসর্গ ছিল না।
চীনের একশ’ ৪০ কোটি জনসংখ্যার তুলনায় এ আক্রান্তের সংখ্যা অপেক্ষাকৃত কম।
এদিকে বেইজিংয়ের কঠোর জিরো কোভিড পলিসি বজায় রাখতে একেবারে স্বল্প পরিসরে ভাইরাস ছড়িয়ে পড়লেও পুরো নগরী বন্ধ ঘোষণা হতে পারে এবং আক্রান্ত কোন রোগীর কাছ থেকে অন্য কেউ যাতে আক্রান্ত হতে না পারে সে ক্ষেত্রে আক্রান্তদের একেবারে আলাদা করে রাখা হচ্ছে।
চীনের মেগাসিটি সাংহাইয়ে লকডাউন চলাকালে মধ্য এপ্রিলে এক দিনে ২৯ হাজার ৩৯০ জনকে করোনায় সংক্রমিত হতে দেখা যায়। সে হিসাবে বুধবারের সংক্রমণ সেটা অতিক্রম করলো।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের অন্যান্য সংবাদ