শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ১২:৪০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
উত্তর কোরিয়ার ওপর তিন দেশের নিষেধাজ্ঞা ঘানাকে হারিয়েও বাদ উরুগুয়ে পর্তুগালও হারলো, ১২ বছর পর নকআউটে কোরিয়া জন্ম‌নিবন্ধন, এনআইডি ও পাস‌পোর্টে হবে একই নম্বর আরো ১২০ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি চট্টগ্রামে ১০ লাখ লোকের সমাবেশ হবে- হানিফ আফগানিস্তানে ‘ভয়েজ অব আমেরিকা’ নিষিদ্ধ শান্তি চুক্তি বাস্তবায়নে রোডম্যাপ ঘোষণার দাবি ‘খালেদা জিয়া জনসভায় গেলে কারাগারে পাঠাতে বাধ্য হবে সরকার’ ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজে অধিনায়ক লিটন দাস ব্রাজিলে আকস্মিক বন্যা, পানিবন্দি হাজারো মানুষ অর্থনৈতিক সঙ্কটে সিএনএন থেকে চাকরি গেল শতাধিক কর্মীর বিশ্বের সবচেয়ে ব্যয়বহুল শহর নিউইয়র্ক-সিঙ্গাপুর অবসর নিয়ে ফেললেন মুলার? বিএনপি ফের আগুন সন্ত্রাসের ষড়যন্ত্র করছে- কাদের

জমজমাট চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন: দুই প্যানেলে প্রধান মিশা ও কাঞ্চন

রিপোর্টারের নাম :
আপডেট : জানুয়ারি ১২, ২০২২

বৃত্তান্ত প্রতিবেদক: আগামী ২৮ জানুয়ারি চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনকে কেন্দ্র করে আবারও সরগরম হয়ে উঠেছে চলচ্চিত্রাঙ্গন। এরইমধ্যে দল গোছানোর কাজ প্রায় শেষ করে ফেলেছে প্রধান দুই প্যানেল, যার একটির নেতৃত্ব দিচ্ছেন প্রখ্যাত চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন এবং অপরটির জনপ্রিয় খল অভিনেতা মিশা সওদাগর।

গত কয়েকদিন নির্বাচন নিয়ে উষ্ণতা ছড়াচ্ছে বিএফডিসিতে। নির্বাচনকে ঘিরে নানা কঠিন প্রশ্নের মুখোমুখি হচ্ছেন দুই নেতা। বিভিন্ন অনুষ্ঠানে অংশ নিয়ে নির্বাচনমুখী শিল্পী সমিতির কর্মযজ্ঞের নানা দিকও তুলে ধরছেন তারা।

চলচ্চিত্র শিল্পী সমিতির আসন্ন নির্বাচনে ইলিয়াস কাঞ্চন-নিপুণ আক্তার প্যানেলে আগেই শোনা গিয়েছিল একঝাঁক তারকার নাম। তাদের মধ্যে রয়েছে রিয়াজ, ফেরদৌস, নিরব ও ইমনের নাম। এতে আরো যুক্ত হয়েছেন পরীমণি, শাকিল খান, অমিত হাসানসহ আরও কয়েকজন।

২০২২-২০২৪ সালের দ্বিবার্ষিক এ নির্বাচনকে কেন্দ্র করে বুধবার ছিল মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন। সমিতির কার্যালয়ে পুরো প্যানেলের মনোনয়ন পত্র জমা দিয়েছেন তারা। নির্বাচন কমিশন সূত্র তথ্যগুলো নিশ্চিত করেছেন।

শিল্পী সমিতির নির্বাচনে পূর্নাঙ্গ প্যানেল নিয়ে নির্বাচন করতে যাচ্ছেন ইলিয়াস কাঞ্চন ও নিপুণ আক্তার। এই পরিষদে প্রার্থিতায় যারা আছেন তারা হলেন- সভাপতি ইলিয়াস কাঞ্চন, সহসভাপতি রিয়াজ, সহ-সভাপতি ডি.এ তায়েব, সাধারণ সম্পাদক নিপুণ, সহ-সাধারণ সম্পাদক সাইমন সাদিক, সাংগঠনিক সম্পাদক শাহানূর, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নিরব হোসাইন, দফতর ও প্রচার সম্পাদক আরমান, সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক ইমন এবং কোষাধ্যক্ষ পদের জন্য লড়াই করবেন আজাদ খান।

একই প্যানেল থেকে কার্যকরী সদস্য হিসেব মনোনয়নপত্র জমা দিয়েছেন- অমিত হাসান, ফেরদৌস, শাকিল খান, নানা শাহ, আফজাল শরীফ, সাংকো পাঞ্জা, জেসমীন, কেয়া, পরীমণি, গাঙ্গুয়া ও সীমান্ত।

গতবারের মতো এবারও সভাপতি পদে মিশা সওদাগর ও সাধারণ সম্পাদক পদে জায়েদ খান নির্বাচনে প্রার্থী হচ্ছেন।

নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, এই প্যানেল থেকে সহ-সভাপতি হিসেবে লড়াই করছেন মনোয়ার হোসেন ডিপজল, সহ-সাধারণ সম্পাদক সুব্রত, সাংগঠনিক সম্পাদক আলেকজান্ডার বো, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক জয় চৌধুরী, দফতর ও প্রচার সম্পাদক জেকে আলমগীর, সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক জাকির হোসেন ও কোষাধ্যক্ষ পদে প্রার্থী হয়েছেন ফরহান।

এছাড়া একই প্যানেল থেকে কার্যকরী পরিষদের সদস্য পদে নির্বাচন করছেন- রোজিনা, অঞ্জনা, সুচরিতা, অরুণা বিশ্বাস, মৌসুমী, আসিফ ইকবাল, বাপ্পারাজ, আলীরাজ, নাদের খান ও হাসান জাহাঙ্গীর।

এবার চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করছেন পীরজাদা হারুন। তার সঙ্গে থাকছেন বিএইচ নিশান ও বজলুর রাশীদ চৌধুরী। আপিল বোর্ডের চেয়ারম্যানের ভূমিকায় দেখা যাবে পরিচালক সোহানুর রহমান সোহানকে। এই বোর্ডের সদস্য হিসেবে আছেন মোহাম্মদ হোসেন জেমী ও মোহাম্মদ হোসেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের অন্যান্য সংবাদ