বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৮:৫৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
পাকিস্তান-নিউজিল্যান্ডের উভয়েরই লক্ষ্য সিরিজে এগিয়ে যাওয়া মিয়ানমার থেকে ফিরলেন ১৭৩ বাংলাদেশি আপিল বিভাগে ৩ বিচারপতি নিয়োগ মন্ত্রী-এমপির স্বজনরা প্রার্থিতা প্রত্যাহার না করলে ব্যবস্থা: কাদের ফিলিপাইনে তাপমাত্রা ৪৭ ডিগ্রি সেলসিয়াস উত্তর কোরীয় প্রতিনিধি দলের ইরান সফর খালেদা জিয়ার গ্যাটকো মামলায় চার্জশুনানি ২৫ জুন অফশোর ব্যাংকিংয়ে সুদের ওপর কর প্রত্যাহার রানা প্লাজায় নিহতদের স্মরণ দেশের হজ ব্যবস্থাপনা বিশ্বের মধ্যে স্মার্ট হবে: ধর্মমন্ত্রী থাইল্যান্ডে পৌঁছেছেন প্রধানমন্ত্রী তাপদাহের মধ্যে গ্রামে ১০৪৯ মেগাওয়াট লোডশেডিং ফিলিস্তিনকে রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দিলো জ্যামাইকা সুইজারল্যান্ডে জব্দ রয়েছে রাশিয়ার ১ হাজার ৪শ’ কোটি ডলার জিবুতি উপকূলে অভিবাসীবাহী নৌকাডুবিতে নিহত ৩৩

জমজমাট চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন: দুই প্যানেলে প্রধান মিশা ও কাঞ্চন

রিপোর্টারের নাম :
আপডেট : জানুয়ারি ১২, ২০২২

বৃত্তান্ত প্রতিবেদক: আগামী ২৮ জানুয়ারি চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনকে কেন্দ্র করে আবারও সরগরম হয়ে উঠেছে চলচ্চিত্রাঙ্গন। এরইমধ্যে দল গোছানোর কাজ প্রায় শেষ করে ফেলেছে প্রধান দুই প্যানেল, যার একটির নেতৃত্ব দিচ্ছেন প্রখ্যাত চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন এবং অপরটির জনপ্রিয় খল অভিনেতা মিশা সওদাগর।

গত কয়েকদিন নির্বাচন নিয়ে উষ্ণতা ছড়াচ্ছে বিএফডিসিতে। নির্বাচনকে ঘিরে নানা কঠিন প্রশ্নের মুখোমুখি হচ্ছেন দুই নেতা। বিভিন্ন অনুষ্ঠানে অংশ নিয়ে নির্বাচনমুখী শিল্পী সমিতির কর্মযজ্ঞের নানা দিকও তুলে ধরছেন তারা।

চলচ্চিত্র শিল্পী সমিতির আসন্ন নির্বাচনে ইলিয়াস কাঞ্চন-নিপুণ আক্তার প্যানেলে আগেই শোনা গিয়েছিল একঝাঁক তারকার নাম। তাদের মধ্যে রয়েছে রিয়াজ, ফেরদৌস, নিরব ও ইমনের নাম। এতে আরো যুক্ত হয়েছেন পরীমণি, শাকিল খান, অমিত হাসানসহ আরও কয়েকজন।

২০২২-২০২৪ সালের দ্বিবার্ষিক এ নির্বাচনকে কেন্দ্র করে বুধবার ছিল মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন। সমিতির কার্যালয়ে পুরো প্যানেলের মনোনয়ন পত্র জমা দিয়েছেন তারা। নির্বাচন কমিশন সূত্র তথ্যগুলো নিশ্চিত করেছেন।

শিল্পী সমিতির নির্বাচনে পূর্নাঙ্গ প্যানেল নিয়ে নির্বাচন করতে যাচ্ছেন ইলিয়াস কাঞ্চন ও নিপুণ আক্তার। এই পরিষদে প্রার্থিতায় যারা আছেন তারা হলেন- সভাপতি ইলিয়াস কাঞ্চন, সহসভাপতি রিয়াজ, সহ-সভাপতি ডি.এ তায়েব, সাধারণ সম্পাদক নিপুণ, সহ-সাধারণ সম্পাদক সাইমন সাদিক, সাংগঠনিক সম্পাদক শাহানূর, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নিরব হোসাইন, দফতর ও প্রচার সম্পাদক আরমান, সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক ইমন এবং কোষাধ্যক্ষ পদের জন্য লড়াই করবেন আজাদ খান।

একই প্যানেল থেকে কার্যকরী সদস্য হিসেব মনোনয়নপত্র জমা দিয়েছেন- অমিত হাসান, ফেরদৌস, শাকিল খান, নানা শাহ, আফজাল শরীফ, সাংকো পাঞ্জা, জেসমীন, কেয়া, পরীমণি, গাঙ্গুয়া ও সীমান্ত।

গতবারের মতো এবারও সভাপতি পদে মিশা সওদাগর ও সাধারণ সম্পাদক পদে জায়েদ খান নির্বাচনে প্রার্থী হচ্ছেন।

নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, এই প্যানেল থেকে সহ-সভাপতি হিসেবে লড়াই করছেন মনোয়ার হোসেন ডিপজল, সহ-সাধারণ সম্পাদক সুব্রত, সাংগঠনিক সম্পাদক আলেকজান্ডার বো, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক জয় চৌধুরী, দফতর ও প্রচার সম্পাদক জেকে আলমগীর, সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক জাকির হোসেন ও কোষাধ্যক্ষ পদে প্রার্থী হয়েছেন ফরহান।

এছাড়া একই প্যানেল থেকে কার্যকরী পরিষদের সদস্য পদে নির্বাচন করছেন- রোজিনা, অঞ্জনা, সুচরিতা, অরুণা বিশ্বাস, মৌসুমী, আসিফ ইকবাল, বাপ্পারাজ, আলীরাজ, নাদের খান ও হাসান জাহাঙ্গীর।

এবার চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করছেন পীরজাদা হারুন। তার সঙ্গে থাকছেন বিএইচ নিশান ও বজলুর রাশীদ চৌধুরী। আপিল বোর্ডের চেয়ারম্যানের ভূমিকায় দেখা যাবে পরিচালক সোহানুর রহমান সোহানকে। এই বোর্ডের সদস্য হিসেবে আছেন মোহাম্মদ হোসেন জেমী ও মোহাম্মদ হোসেন।


এ বিভাগের অন্যান্য সংবাদ