সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ১২:৩৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
ঈদের পর রেমিট্যান্সে ফিরে এসেছে গতি সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত: প্রধানমন্ত্রী দুর্দান্ত মেসিতে জয় পেল মায়ামি দুঃসংবাদ পেল ধোনি-মুস্তাফিজদের চেন্নাই বিএনপির নেতিবাচক কর্মকাণ্ডে জনগণের আগ্রহ নেই : ওবায়দুল কাদের বিএনপিনেতা হাবিবুর রহমান হাবিব জামিনে মুক্ত গরমে হাসপাতালগুলোকে যে নির্দেশ দিলেন স্বাস্থ্যমন্ত্রী বোরো মৌসুমে ধান-চাল সংগ্রহের মূল্য নির্ধারণ মিয়ানমার নৌবাহিনীর গুলিতে বাংলাদেশি ২ জেলে গুলিবিদ্ধ ‘কাতার আমিরের সফরে ছয়টি চুক্তি ও পাঁচটি সমঝোতা স্মারক সই হবে’ পেনশন স্কিম, প্রত্যাশার চেয়েও গ্রাহক কম ইসরায়েলে নেতানিয়াহু সরকারের বিরুদ্ধে হাজারো মানুষের বিক্ষোভ ইসরায়েল–ইউক্রেনকে সহায়তায় যুক্তরাষ্ট্রের পার্লামেন্টে বিল পাস ইসরায়েলি সেনাদের ওপর মার্কিন নিষেধাজ্ঞার পরিকল্পনা পশ্চিম তীরে ইসরায়েলি হামলা, ১৪ ফিলিস্তিনি নিহত

জাতীয় ঐক্য নিয়ে বিভিন্ন দলের সঙ্গে বৈঠক করবে বিএনপি: ফখরুল

রিপোর্টারের নাম :
আপডেট : মে ২৪, ২০২২
শেখ হাসিনা প্রধানমন্ত্রী থাকলে নির্বাচন সুষ্ঠু হবে না: মির্জা ফখরুল

জাতীয় ঐক্য গড়তে আনুষ্ঠানিকভাবে রাজনৈতিক দলগুলোর সঙ্গে বৈঠক শুরুর সিদ্ধান্ত নিয়েছে বিএনপি। এমন তথ্য জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এছাড়াও, সব রাজনৈতিক দলের সঙ্গে আলোচনা করে আন্দোলনের চূড়ান্ত রূপরেখা ঠিক করা হবে ও তুলে ধরা হবে বলেও জানান মির্জা ফখরুল। মঙ্গলবার সকালে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

এসময় তিনি বলেন, ভোটের অধিকার প্রতিষ্ঠা, খালেদা জিয়াসহ সব রাজবন্দীদের মুক্তি, সংসদ বাতিল করে সরকারকে পদত্যাগ করতে হবে। এই দাবিগুলো নিয়ে অন্যান্য রাজনৈতিক দলের সঙ্গে আলোচনার মধ্য দিয়ে একক সিদ্ধান্ত নিয়ে রাজপথে আন্দোলন গড়ে তোলাই জাতীয় ঐক্যের লক্ষ্য।

এদিকে, ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রদলের ঘোষিত কর্মসূচিতে ছাত্রলীগের হামলায় শতাধিক নেতাকর্মী আহত হয়েছে বলে দাবি করেছেন তিনি। এসময় মির্জা ফখরুল এই হামলার নিন্দা ও হামলাকরীদের গ্রেপ্তারের দাবি জানান।

নির্বাহী প্রধান হিসেবে খালেদা জিয়াকে পদ্মাসেতু থেকে ফেলে দেয়ার নির্দেশের প্রতিবাদে আগামী ২৬শে মে ঢাকা ছাড়া সকল মহানগর ও জেলায় বিক্ষোভ সমাবেশ করারও ঘোষণা দেন বিএনপি মহাসচিব।


এ বিভাগের অন্যান্য সংবাদ