রবিবার, ১৯ মে ২০২৪, ১১:৩১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
আ.লীগ জনগণের কাঁধে চেপে বসেছে: জিএম কাদের হামাসের অভিযানে আরও ১৫ ইসরাইলি সেনা নিহত বাংলাদেশ ব্যাংকে কি তাহলে ঋণখেলাপিরা ঢুকবে, প্রশ্ন রিজভীর বিএনপি নেতা ইশরাক কারাগারে উপজেলা নির্বাচনে ব্যবসায়ী প্রার্থীদের দাপট অক্ষুণ্ণ: টিআইবি বাজারে থাকা এসএমসি প্লাসের সব ড্রিংকস প্রত্যাহারের নির্দেশ ভ্যাট বসলে মেট্রোরেলের সুনাম নষ্ট হবে : কাদের জাতীয় এসএমই পুরস্কার-২০২৩ পেলেন ৭ উদ্যোক্তা তরুণদের উদ্যোক্তা হিসেবে গড়ে তুলতে কাজ করছে সরকার: প্রধানমন্ত্রী পঞ্চম বাংলাদেশি হিসেবে বাবর আলীর এভারেস্ট জয় ঝুঁকিতে ৪৫ হাজার কোটি রুপির ভারতীয় মসলার বাজার যুদ্ধের মধ্যেই ইসরায়েলের সরকারে ভাঙনের সুর জীবন বাঁচাতে রাফা ছেড়েছেন ৮ লাখ ফিলিস্তিনি : জাতিসংঘ শরণার্থী শিবিরে ইসরায়েলি হামলা, নিহত অন্তত ১৭ রাজা চার্লসের চেয়েও বেশি সম্পদ ঋষি সুনাকের

‘জিয়াকে যতই খলনায়ক বলুক, তাতে কিছুই যায় আসে না’

রিপোর্টারের নাম :
আপডেট : মে ২৯, ২০২২
পরিকল্পিতভাবে হিন্দু সম্প্রদায়কে দেশ থেকে তাড়ানো হচ্ছে: মির্জা ফখরুল

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, জিয়াউর রহমানকে যতই খলনায়ক বলুক আর চর বলুক, তাতে কিছুই যায় আসে না। তিনি মানুষের হৃদয়ে বেঁচে আছেন। আওয়ামী লীগকে আর ক্ষমতায় থাকতে দেয়া যাবে না। তারা একদিন থাকলেও দেশের ক্ষতি।
রবিবার (২৯ মে) দলের প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪১ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ইঞ্জিনিয়ার্স ইন্সষ্টিটিউট মিলনায়তনে আলোচনা সভা করে জাতীয়তাবাদী দল বিএনপি। সভায় এসব কথা বলেন মির্জা ফখরুল।

অন্যদিকে, বিএনপি নেতারা বলেছেন, সরকার দেশীয় ও আন্তর্জাতিকভাবে একা হয়ে যাওয়ায় ভীত সন্ত্রস্ত হয়ে সন্ত্রাসের পথ বেছে নিয়েছে। যে কোন সময় সরকারের নিদারুনভাবে পতন ঘটবে।

সভায় নেতারা আরও বলেন, ‘৭২ থেকে ‘৭৫ সাল পর্যন্ত আওয়ামী লীগ গনতন্ত্রকে হত্যা করেছে। সমাজতান্ত্রিক অর্থনীতির নামে দুর্নীতি লুটপাট দেশকে দুর্ভিক্ষের দিকে নিয়ে গিয়েছিলো, সেখান থেকে জিয়াউর রহমান দেশকে উদ্ধার করে মুক্তবাজার অর্থনীতির দিকে নিয়ে গেছেন। খাদ্যে স্বয়ংসম্পুর্ণতা, গার্মেন্টস সহ শিল্প কলকারখানার বিকাশ, বিদেশে শ্রম রপ্তানি সহ উন্নত ও আধুনিক বাংলাদেশ বিনির্মাণে কাজ করে গেছেন তিনি।

কথিত গণ-আন্দোলন সৃষ্টি করে তারেক রহমানকে দেশে ফিরিয়ে এনে বিপ্লব করার দুঃস্বপ্ন দেখছে বিএনপি আওয়ামী লীগ সাধারণ সম্পাদকের এমন বক্তব্যের সমালোচনা করেন বিএনপির মহাসচিব।

বিদেশে পাচার হওয়া টাকা ফিরিয়ে আনা হবে সরকারের এমন সিদ্ধান্তের বিষয়ে মির্জা ফখরুল বলেন, নিজেদের পাচার করা টাকা ফিরিয়ে এনে জায়েজ করার ষড়যন্ত্র চলছে।


এ বিভাগের অন্যান্য সংবাদ