শুক্রবার, ১২ এপ্রিল ২০২৪, ১০:৫৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর চৈত্র সংক্রান্তি শনিবার আওয়ামী লীগ পুলিশ লীগে পরিণত: মির্জা ফখরুল `বিএনপি ককটেল পার্টি করেনি, ইফতার পার্টি করেছে’ ইরান-ইসরায়েলকে সংযত থাকার আহ্বান রাশিয়াসহ পরাশক্তিগুলোর যুদ্ধের জন্য প্রস্তুত হওয়ার বার্তা কিমের দুই ম্যাচ নিষিদ্ধ রোনালদো ৪ জেলায় সড়ক দুর্ঘটনায় ১০ জনের মৃত্যু ভারতীয় পণ্য বর্জন, বিএনপির রাজনৈতিক কর্মসূচী নয়: খসরু সর্বোচ্চ গোলদাতার লড়াইয়ে চলছে টান টান উত্তেজনা আটলান্টার কাছে বড় ব্যবধানে হারলো লিভারপুল রেকর্ড ১৭টি `ডাক` ইনিংস ম্যাক্সওয়েলের বৈদেশিক মুদ্রার রিজার্ভ বেড়ে ২০ বিলিয়ন ডলারের উপরে পার্বত্য চট্টগ্রামে বৈসাবী উৎসব শুরু কমেনি মুরগির দাম, বেড়েছে সবজির

জুনে মেলবোর্নে মুখোমুখি হচ্ছেন মেসি-নেইমাররা

রিপোর্টারের নাম :
আপডেট : এপ্রিল ২০, ২০২২

কাতার বিশ্বকাপ শুরু হেত এখনো বাকি ২১৫ দিন। তার আগে প্রীতি ম্যাচের মোড়কে প্রস্তুতি ম্যাচ খেলবে দলগুলো। এমন একটি ম্যাচে মুখোমুখি হতে যাচ্ছে দক্ষিণ আমেরিকা অঞ্চলের দুই চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনা ও ব্রাজিল।

আগামী ১১ জুন অস্ট্রেলিয়ার মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে অনুষ্ঠিত হবে এ ম্যাচটি। বুধবার বিষয়টি নিশ্চিত করেছে ভিক্টোরিয়া রাজ্যের সরকার। পাঁচ বছর আগে মেলবোর্নের এই স্টেডিয়ামে আরো একবার মুখোমুখি হয়েছিল দুই দল। সে ম্যাচে মাঠে ৯৫ হাজারের বেশি দর্শক উপস্থিত ছিল। মেসি-নেইমারদের উপস্থিতিতে এবারও এমন কিছুই হবে বলে আশা করছে স্থানীয় সরকার।

ভিক্টোরিয়া রাজ্যের ট্যুরিজম, স্পোর্ট অ্যান্ড মেজর ইভেন্টস মন্ত্রী মার্টিন পাকুলা বলেন, ‘বিশ্বের সবচেয়ে সফল দুটি ফুটবল দলের এমসিজিতে ফেরা বিশ্বের অন্যতম সেরা ক্রীড়া শহর ও অস্ট্রেলিয়ার ইভেন্ট রাজধানী হিসেবে আমাদের অবস্থানকে আরো শক্ত করে। ফুটবল বৈশ্বিক ইভেন্ট হিসাবে পরিচিত এবং এই ক্যালিবারের একটি ম্যাচ মেলবোর্নে লাখ লাখ চোখ থাকবে এবং ভিক্টোরিয়ায় হাজার হাজার দর্শককে আকর্ষণ করবে।’

পাকুলা আরো বলেন, ‘এ ম্যাচে উপস্থিত থাকতে পারেন সময়ের দুই সেরা তারকা লিওনেল মেসি ও নেইমার। শুধু এ দুজন তারকাই নন, ব্রাজিল-আর্জেন্টিনা দলের বড় তারকাও উপস্থিত থাকবেন বলে প্রত্যাশা করছে তারা।’

মেলবোর্নের একটি রেডিও স্টেশনকে পাকুলা বলেছেন, ‘আলোচনার ভিত্তিতে আমরা আশা করছি, মেসি ও নেইমারের মতো খেলোয়াড়েরা খেলবেন। আমরা এ বিষয়ে শতভাগ নিশ্চয়তা দিতে পারছি না। তবে আমাদের বলা হয়েছে, বিশ্বকাপের প্রস্তুতি নিতে ম্যাচটি তাদের জন্য গুরুত্বপূর্ণ।’

ব্রাজিল ও আর্জেন্টিনার সবশেষ দেখা হয়েছিল গত সেপ্টেম্বরে সাও পাওলোতে। কোভিড প্রটোকল ভঙ্গের অভিযোগে বিশ্বকাপ বাছাইয়ের ওই ম্যাচটি শুরুর কয়েক মিনিট পর পরিত্যক্ত হয়। এরই মধ্যে দুই দল কাতার বিশ্বকাপের টিকিট পেয়েছে। তার পাঁচ মাস আগে মাঠের দেখায় নিজেদের পরখ করে নিবে দুই জায়ান্ট।

পাঁচ বছর আগে ২০১৭ সালে এই এমসিজিতেই ব্রাজিলের বিপক্ষে প্রীতি ম্যাচ ১-০ গোলে জিতেছিল আর্জেন্টিনা। মেসি খেললেও সে ম্যাচে নেইমার খেলেননি।

চলতি বছর বেশ কিছু দল অস্ট্রেলিয়ায় প্রীতি ম্যাচ খেলবে। ২৫ মে সিডনিতে অস্ট্রেলিয়া এ লিগের তারকাদের নিয়ে গড়া দলের বিপক্ষে প্রীতি ম্যাচ খেলবে বার্সেলোনা। জুলাইয়ে এমসিজিতে প্রীতি ম্যাচ খেলবে ম্যানচেস্টার ইউনাইটেড ও ক্রিস্টাল প্যালেস।

আগামী ২১ নভেম্বর থেকে শুরু হবে কাতার বিশ্বকাপ। মেক্সিকো, পোল্যান্ড ও সৌদি আরবের সঙ্গে ‘সি’ গ্রুপে খেলবে আর্জেন্টিনা। ক্যামেরুন, সার্বিয়া ও সুইজারল্যান্ডকে নিয়ে ‘জি’ গ্রুপে ব্রাজিল। ২২ নভেম্বর আর্জেন্টিনা তাদের প্রথম ম্যাচ খেলবে সৌদি আরবের বিপক্ষে। আর ২৪ নভেম্বর ব্রাজিল তাদের প্রথম ম্যাচ খেলবে সার্বিয়ার বিপক্ষে।


এ বিভাগের অন্যান্য সংবাদ