বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০৬:৩৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
যুক্তরাষ্ট্রেকে হারিয়ে সুপার এইটে ভারত বাংলাদেশের ওপর ভিসা নিষেধাজ্ঞা তুলে নি‌ল ওমান তিস্তা মহাপরিকল্পনার বর্তমান পরিস্থিতি জানালেন প্রধানমন্ত্রী ২১ আগস্ট গ্রেনেড হামলার পলাতক আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে : প্রধানমন্ত্রী দেশের অর্থনীতি-রাজনীতি ধ্বংস করেছে সরকার : মির্জা ফখরুল বেনজিরের আরও সম্পত্তি ক্রোকের নির্দেশ কুয়েতে শ্রমিক আবাসন ভবনে আগুন, নিহত ৪১ এমপি আনার হত্যার তদন্ত সঠিক পথেই এগুচ্ছে: স্বরাষ্ট্রমন্ত্রী ড. ইউনূসকে বিচারের নামে হয়রানি করা হচ্ছে: ব্যারিস্টার খোকন বিচার প্রক্রিয়া সম্পর্কে ড. ইউনূসের বক্তব্য অসত্য: আইনমন্ত্রী আদালতে খাঁচার ভেতর দাঁড়িয়ে থাকা অপমানজনক: ড. ইউনূস মূল্যস্ফীতির হার সাড়ে ৬ শতাংশে নামানো অবাস্তব: সিপিডি বঙ্গবন্ধুর সমাধিতে বিমান বাহিনীর প্রধানের শ্রদ্ধা পশ্চিম তীরে ইসরায়েলি অভিযানে ৬ ফিলিস্তিনি নিহত সবচেয়ে শান্তিপূর্ণ দেশের তালিকায় তৃতীয় বাংলাদেশ

জুভেন্টাসে যোগ দিচ্ছেন ডি মারিয়া

রিপোর্টারের নাম :
আপডেট : মে ১৮, ২০২২

লিওনেল মেসির সঙ্গে আর্জেন্টিনার হয়ে হরহামেশাই খেলতে দেখা গেলেও ক্লাব পর্যায় তার সঙ্গে না খেলার একটা আক্ষেপ ছিল ডি মারিয়ার। কিন্তু চলতি মৌসুমে মেসিকে ক্লাবে নিয়ে তার সে আক্ষেপটাও ঘুচিয়েছে ক্লাব পিএসজি। তবে তার ঠিক এক বছর পরই মেসির সঙ্গে বিচ্ছেদ হয়ে যাচ্ছে আর্জেন্টাইন তারকার। পিএসজির সঙ্গে চুক্তি শেষ তার, ক্লাব পিএসজিও চাচ্ছে না নতুন করে চুক্তি করতে। তাই নতুন বছরে নতুন কোনও ঠিকানায় দেখা যেতে পারে ডি মারিয়াকে। তবে ইউরোপীয় সংবাদ মাধ্যম জানাচ্ছে ইটালিয়ান ক্লাব জুভেন্টাস হতে যাচ্ছে তার নতুন ঠিকানা।

ফুটবল বিষয়ক জনপ্রিয় ওয়েবসাইট গোল ডটকম জানাচ্ছে, অ্যালিয়াঞ্জ অ্যারেনায় এক বছরের চুক্তিতে যাচ্ছেন আর্জেন্টিনাকে কোপা আমেরিকা জেতানোর নায়ক। ২০১৫ সালে ম্যানচেস্টার ইউনাইটেড থেকে মারিয়াকে উড়িয়ে আনে পিএসজি। এরপর কেটে গেছে সাতটি বছর। এ সময়ে হয়েছেন দলটির নানা সাফল্যের কুশীলব। ফরাসি লিগ আর কাপ শিরোপা জিতেছেন ৫ বার। চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালেও খেলেছেন একবার।

চলতি মৌসুম শেষেই তার সঙ্গে চুক্তিটা শেষ হয়ে যাচ্ছে পিএসজির। ৩৪ বছর বয়সী এই তারকার সঙ্গে আর চুক্তি নবায়ন না করার সিদ্ধান্ত নিয়েছে ফরাসি চ্যাম্পিয়নরা। আগামী ২১ মে (বৃহস্পতিবার) লিগ ওয়ানে মেটজের বিপক্ষে পিএসজির জার্সি গায়ে শেষ ম্যাচ খেলবেন এই আর্জেন্টাইন তারকা ফুটবলার। এরপরই তিনি হয়ে যাবেন ফ্রি এজেন্ট।

বিনামূল্যে তাকে দলে টানার সুযোগটাই লুফে নিচ্ছে জুভেন্টাস, জানাচ্ছে গোল ডট কম। তার সঙ্গে তুরিনের দলটির চুক্তি হবে এক মৌসুমের। অর্থাৎ আগামী বছরের জুন মাসেই আবার ফ্রি এজেন্ট বনে যাবেন তিনি। তবে সেখানেই তার জুভেন্টাস ক্যারিয়ারটা শেষ না-ও হতে পারে। চুক্তিতে বাড়তি এক বছরের জন্য তাকে রাখার সুযোগও পাচ্ছে জুভেন্টাস। সবকিছু নিয়ে শেষ এক দিনে এই বিষয়ে আলোচনা বেগ পেয়েছে বেশ।

ফ্রান্সে কাটানো সাত বছরে ডি মারিয়া পিএসজির হয়ে ১৩টি শিরোপা জিতেছেন। যেখানে পাঁচটি লিগ ওয়ান, পাঁচটি কোপা ডি ফ্রান্স, তিনটি ট্রফি দেস চ্যাম্পিয়নসের শিরোপা রয়েছে। পিএসজির ইতিহাসে ২০১৯-২০ মৌসুমে প্রথমবারের মতো ফাইনালে উঠেছিল তারা। সেখানেও ডি মারিয়ার গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল।

২০১৫ সালে ৪৮৩ কোটি টাকা খরচে ডি মারিয়াকে দলে টানে পিএসজি। এরপর সাত বছরে তিনি খেলেছেন ২৯৪টি ম্যাচে। সেখানে তিনি গোল করেছেন ৯২টি, করিয়েছেন আরও ১১৮টি। সব মিলিয়ে ২১০টি গোলে অবদান রাখা যে বিফলে যায়নি তার প্রমাণ মেলে এ সময় পিএসজির জেতা শিরোপাসংখ্যায়। সব মিলিয়ে পিএসজিকে ১৭টি শিরোপা জিতিয়েছেন ডি মারিয়া।


এ বিভাগের অন্যান্য সংবাদ