মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ০৮:০৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
পঞ্চগড়ে মন্দিরগামীদের নিয়ে নৌকাডুবি, ২৪ জনের লাশ উদ্ধার, অনেকেই নিখোঁজ ডিএনসিসি মেয়র, ওয়াসা এমডিকে কারাগারে পাঠাতে চান নদী কমিশন চেয়ারম্যান নতুন মূল্য নির্ধারণ: পাম অয়েলে কমলো ১২ টাকা, চিনিতে ৬ টাকা বেনজীরের বিদায়, পুলিশের নতুন আইজি মামুন, র‌্যাবের ডিজি খুরশীদ ডলারে অতিরিক্ত মুনাফার অভিযোগ থেকে মুক্ত ছয় ব্যাংকের ট্রেজারি কর্তারা শত অনিয়মের আখড়া ছিল ই-ভ্যালি, ছিলনা আয়-ব্যয়ের হিসাব ১৬ কোটি মানুষের কাছে কৃতজ্ঞতা সাফজয়ী অধিনায়ক সাবিনার ল্যাব থাকলেও টেস্ট ছাড়াই হালাল সনদ দেয় ইসলামিক ফাউন্ডেশন ইন্টারন্যাশনাল লিজিং ও সোনার বাংলা ক্যাপিটাল’র আমানত-দায় শেয়ারে রূপান্তর, চুক্তি সকল শক্তি দিয়েও নদী দখলকারীদের উচ্ছেদ করা যাচ্ছেনা: টুকু হংকংকে হারিয়ে সুপার ফোর নিশ্চিত করল ভারত প্রধানমন্ত্রীকে হত্যা ষড়যন্ত্রে সরকারি দলের লোকজন জড়িত হাসপাতাল থেকে বাসায় ফিরেছেন খালেদা জিয়া বিএনপি-জামাতের সম্পর্ক ভেতরে অটুট: কাদের দেশে জ্বালানি তেলের নিরবচ্ছিন্ন সরবরাহ অব্যাহত থাকবে: প্রধানমন্ত্রী

জুলাইতে ৬৩২টি সড়ক দুর্ঘটনায় ৭৩৯ জন নিহত

রিপোর্টারের নাম :
আপডেট : আগস্ট ৬, ২০২২
জুলাইতে ৬৩২টি সড়ক দুর্ঘটনায় ৭৩৯ জন নিহত

দেশে গত জুলাই মাসে ৬৩২টি সড়ক দুর্ঘটনা ঘটেছে। এসব দুর্ঘটনায় নিহত হয়েছেন ৭৩৯ জন। আর আহত হয়েছেন ২ হাজার ৪২ জন। বেশি দুর্ঘটনার শিকার হয়েছে মোটরসাইকেল আরোহীরা। নিহতদের মধ্যে তাদের সংখ্যাই বেশি।

শনিবার (৬ আগস্ট) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় রোড সেইফটি ফাউন্ডেশন। সংস্থাটি মাসভিত্তিক হিসাবে ৯টি জাতীয় দৈনিক, ৭টি অনলাইন নিউজ পোর্টাল এবং ইলেক্ট্রনিক গণমাধ্যমের তথ্যের ভিত্তিতে তৈরি করেছে এই প্রতিবেদন।

সংস্থাটি জানিয়েছে, গত জুলাই মাসে সারা দশে ২৯৬টি দুর্ঘটনা হয়েছে মোটরসাইকেলে। এই হার মোট দুর্ঘটনার ৪৭ দশমিক ১৫ শতাংশ। দুই চাকার এই যানবাহনে দুর্ঘটনায় নিহত হয়েছেন ২৫১ জন। যা মোট নিহতের মধ্যে ৩৩ দশমিক ৯৬ শতাংশ।

দুর্ঘটনার শিকার যানবাহনের মধ্যে মোটরসাইকেলের হার বেশি। গত মাসে সম্পৃক্ত ১ হাজার ২১৮টি যানবাহনের মধ্যে মোটরসাইকেল রয়েছে ৩১৭টি। অন্যান্য সব তিন চাকার যান রয়েছে ২২১টি, ট্রাক ১৭৯টি, বাস ১৮৮টি, পিকআপ ৫৬টি, কাভার্ডভ্যান ২১টি ও স্থানীয় নসিমন-করিমনের মতো যানবাহন রয়েছে ৮২টি।

সংস্থাটি জানিয়েছে, জুলাইতে নিহতদের মধ্যে প্রাইভেটকারের যাত্রী রয়েছেন ৫৭ জন, তিন চাকার যানের যাত্রী ১৪৯ জন, স্থানীয় নসিমন-করিমনের মতো যানের যাত্রী ২৬ জন ও বাইসাইকেল-রিকশার যাত্রী রয়েছেন ২২ জন। দুর্ঘটনাগুলোর মধ্যে জাতীয় মহাসড়কে ঘেটেছে ২৫২টি, আঞ্চলিক সড়কে ১৯৯টি, গ্রামীণ সড়কে ১০৯টি, শহরের সড়কে ৬৪টি ও অন্যান্য স্থানে দুর্ঘটনা ঘটেছে ৮টি।

সংস্থাটি আরও জানিয়েছে, গত মাসে সারা দেশ রেলপথ দুর্ঘটনায় নিহত হয়েছেন ৪১ জন ও আহত হয়েছেন ৩৩ জন। এই দুর্ঘটনায় রেলক্রসিংয়ে ঘটা দুর্ঘটনাগুলোও যুক্ত করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের অন্যান্য সংবাদ