মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ০৮:৩২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
পঞ্চগড়ে মন্দিরগামীদের নিয়ে নৌকাডুবি, ২৪ জনের লাশ উদ্ধার, অনেকেই নিখোঁজ ডিএনসিসি মেয়র, ওয়াসা এমডিকে কারাগারে পাঠাতে চান নদী কমিশন চেয়ারম্যান নতুন মূল্য নির্ধারণ: পাম অয়েলে কমলো ১২ টাকা, চিনিতে ৬ টাকা বেনজীরের বিদায়, পুলিশের নতুন আইজি মামুন, র‌্যাবের ডিজি খুরশীদ ডলারে অতিরিক্ত মুনাফার অভিযোগ থেকে মুক্ত ছয় ব্যাংকের ট্রেজারি কর্তারা শত অনিয়মের আখড়া ছিল ই-ভ্যালি, ছিলনা আয়-ব্যয়ের হিসাব ১৬ কোটি মানুষের কাছে কৃতজ্ঞতা সাফজয়ী অধিনায়ক সাবিনার ল্যাব থাকলেও টেস্ট ছাড়াই হালাল সনদ দেয় ইসলামিক ফাউন্ডেশন ইন্টারন্যাশনাল লিজিং ও সোনার বাংলা ক্যাপিটাল’র আমানত-দায় শেয়ারে রূপান্তর, চুক্তি সকল শক্তি দিয়েও নদী দখলকারীদের উচ্ছেদ করা যাচ্ছেনা: টুকু হংকংকে হারিয়ে সুপার ফোর নিশ্চিত করল ভারত প্রধানমন্ত্রীকে হত্যা ষড়যন্ত্রে সরকারি দলের লোকজন জড়িত হাসপাতাল থেকে বাসায় ফিরেছেন খালেদা জিয়া বিএনপি-জামাতের সম্পর্ক ভেতরে অটুট: কাদের দেশে জ্বালানি তেলের নিরবচ্ছিন্ন সরবরাহ অব্যাহত থাকবে: প্রধানমন্ত্রী

টি-টোয়েন্টিতে ব্রাভোর অনন্য রেকর্ড

রিপোর্টারের নাম :
আপডেট : আগস্ট ১২, ২০২২
টি-টোয়েন্টিতে ব্রাভোর অনন্য রেকর্ড

ক্রিকেটের সংক্ষিপ্ত ভার্সন টি-টোয়েন্টিতে অনন্য নজির গড়লেন ওয়েস্ট ইন্ডিজের তারকা অলরাউন্ডার ডোয়াইন ব্রাভো। যেখানে তার আশপাশেও কেউ নেই। ইতিহাসের প্রথম বোলার হিসেবে এই ফরম্যাটে ৬০০ উইকেট নেয়ার কৃতিত্ব দেখালেন তিনি। তার ধারে কাছে তো পরের কথা এই ফরম্যাটে ৫০০ উইকেট শিকারি কোনও বোলারই নেই। দ্বিতীয় স্থানে রয়েছেন আফগানিস্তানের রশিদ খান।

বৃহস্পতিবার (১১ আগস্ট) ইংল্যান্ডের দ্য হান্ড্রেডে নদার্ন সুপারচার্জার্সের হয়ে ওভাল ইনভিন্সিবেলসের বিপক্ষে ২৯ রানে ২ উইকেট নেন ব্রাভো। এরপরই তিনি এ মাইলফলকে প্রবেশ করেন। ৫৯৮ উইকেট নিয়ে ম্যাচটি শুরু করেছিলেন ব্রাভো। রাইলি রুশোকে এলবি আর স্যাম কুরানকে বোল্ড করে মাইলফলক পূর্ণ করেন তিনি।

দা হান্ড্রেড মূলত ১০০ বলের ক্রিকেট টুর্নামেন্ট হলেও রেকর্ড বই ও পরিসংখ্যানে এটিকে টি-টোয়েন্টি হিসেবেই বিবেচনা করা হয়।

সর্বোচ্চ উইকেট শিকারির তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন আফগানিস্তানের লেগস্পিনার রশিদ খান। ৩৩৯ ম্যাচে তার শিকার সংখ্যা ৪৬৬ উইকেট। তৃতীয় স্থানে রয়েছেন ব্রাভোর জাতীয় দলের সতীর্থ সুনিল নারিন। ৪২২ ম্যাচে তার শিকার সংখ্যা ৪৬০ উইকেট।

এরপর যথাক্রমে আছেন দক্ষিণ আফ্রিকার ইমরান তাহির (৩৫৮ ম্যাচে ৪৫১ উইকেট), বাংলাদেশের সাকিব আল হাসান (৩৬৭ ম্যাচে ৪১৮ উইকেট), শ্রীলঙ্কার লাসিথ মালিঙ্গা (২৯৫ ম্যাচে ৩৯০ উইকেট), পাকিস্তানের সোহেল তানভির (৩৭৭ ম্যাচে ৩৮০ উইকেট) এবং পাকিস্তানের ওয়াহাব রিয়াজ (৩১৮ ম্যাচে ৩৭৯ উইকেট)।

সাকিবের পর দ্বিতীয় বাংলাদেশি হিসেবে এ তালিকায় রয়েছেন বাঁহাতি পেসার মোস্তাফিজুর রহমান। তিনি ১৯৬ ম্যাচ খেলে শিকার করেছেন ২৫৩ উইকেট।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের অন্যান্য সংবাদ