শনিবার, ১৮ মে ২০২৪, ০৪:০৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
ন্যায়বিচার পাওয়া সাংবিধানিক অধিকার : প্রধান বিচারপতি রাশিয়া ও ইরান একক ব্রিকস মুদ্রা তৈরির কাজ করছে: ইরান নারী স্পিকারদের সম্মেলন বৈশ্বিক গুরুত্বপূর্ণ ইস্যুর অনবদ্য প্লাটফর্ম: স্পিকার নরসিংদীতে বজ্রপাতে প্রাণ গেল মা-ছেলেসহ ৪ জনের শেয়ারবাজার ছাড়লেন আরও ২১৮৮ বিনিয়োগকারী জাতি-ধর্ম নির্বিশেষে কেউ যেন বৈষম্যের শিকার না হন : রাষ্ট্রপতি ফের শাহরুখ খানের দলে সাকিব বিএনপি ভোট বর্জন করে গণতন্ত্রের পক্ষে অবস্থান নিয়েছে: দুদু সরকারের ধারাবাহিকতার কারণে এতো উন্নয়ন সম্ভব হয়েছে : কাদের সাতক্ষীরায় ট্রাক উল্টে নিহত দুই টেক্সাসের হাস্টনে শক্তিশালী হারিকেনের আঘাত অর্থপাচার করলে কোন ছাড় নেই: ওবায়দুল কাদের প্রাথমিকে ২৯ শিক্ষার্থীর বিপরীতে একজন শিক্ষক গাজায় দীর্ঘমেয়াদে লড়াইয়ের জন্য প্রস্তুত হামাস বাংলাদেশ থেকে কর্মী নেয়া বন্ধ করছে মালয়েশিয়া

টেকসই বাংলাদেশ গড়তেই ডেল্টা প্ল্যান- প্রধানমন্ত্রী

রিপোর্টারের নাম :
আপডেট : মে ২৬, ২০২২

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আগামী শতবছরে টেকসই বাংলাদেশ গড়ে তুলতেই ডেল্টা প্ল্যান হাতে নিয়েছে সরকার। ডেল্টা প্ল্যান ২১শ’ সংক্রান্ত আর্ন্তজাতিক সম্মেলনে এ কথা বলেন তিনি। জলবায়ু পরিবর্তনের কথা মাথায় রেখে এই পরিকল্পনা বাস্তবায়ন করার নির্দেশও দিয়েছেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, ডিজিটাল বাংলাদেশ বাস্তায়ন হওয়ায় করোনার মধ্যেও দেশের অর্থনীতির চাকা সচল রাখা সম্ভব হয়েছে।

রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে বাংলাদেশ ডেল্টাপ্ল্যান ২১০০ শীর্ষক আন্তর্জাতিক সম্মেলনের আয়োজন করা হয়েছে। গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সম্মেলনে যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় প্রধানমন্ত্রী বলেন, বিশ্বব্যাপী জলবায়ু পরিবর্তনের নেতিবাচক প্রভাবে বাংলাদেশকে প্রতিনিয়তই নানা চ্যালেঞ্জের মুখোমুখি হতে হয়। এই চ্যালেঞ্জ মোকাবেলা করে ভবিষ্যত প্রজন্মের জন্য টেকসই অর্থনীতি গড়ে তোলার কাজ করছে সরকার।

উন্নয়নের বিভিন্ন সূচকে বাংলাদেশ দক্ষিণ এশিয়ার অনেক দেশকে ছাড়িয়ে গেছে জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, সরকারের যুগোপোযোগী নীতি ও কর্মসূচি বাস্তবায়নের কারণেই দেশ আজ শক্ত ভিতের উপর দাঁড়িয়েছে।

প্রধানমন্ত্রী বলেন, জাতিসংঘ ঘোষিত টেকসই উন্নয়নের লক্ষ্য অর্জনে সরকার শুরু থেকেই কাজ করছে। মেগা প্রকল্পগুলো চালু হলে দেশের অর্থনীতিতে গতিশীলতা আসবে। মানুষের জীবনযাত্রার মান আরও উন্নত হবে। ডেল্টা প্ল্যান বাস্তবায়নে সকলকে সহযোগিতা করার আহ্বানও জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


এ বিভাগের অন্যান্য সংবাদ