সোমবার, ১১ ডিসেম্বর ২০২৩, ০৪:৫২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
দেশে বৈদেশিক মুদ্রা রিজার্ভ নামল ১৯ বিলিয়ন ডলারে পোশাক শ্রমিকদের ন্যূনতম মজুরি ১২,৫০০ টাকা নির্ধারণ জাতীয় সংসদকে হাইকোর্টের ১৬ পরামর্শ পাকিস্তান নারী দলকে হারিয়ে দিলো বাংলাদেশ কাপুরুষের কাছে রাজনীতি শোভা পায় না: কাদের সিইসির সঙ্গে তিন গোয়েন্দা প্রধানের সাক্ষাৎ ‌‌বিএনপি দেশকে ধ্বংসের ষড়যন্ত্র করছে- তথ্যমন্ত্রী ক্ষমতাসীনরা নাশকতা করে বিএনপির ওপর দোষ চাপাচ্ছে : রিজভী ইসরায়েলবকে হিজবুল্লাহর হুঁশিয়ারি ইসরায়েল থেকে আরও ২ দেশের রাষ্ট্রদূত প্রত্যাহার ঢাকা কমিউনিটি হাসপাতালে জরুরি দুর্যোগ ব্যবস্থাপনা বিষয়ক সেমিনার অনুষ্ঠিত পেনশন স্কীমে ব্যাপক সাড়া, ৩দিনে ৪০ হাজার আবেদন, ২ কোটি টাকা জমা ডিজিটাল ব্যাংক স্থাপনে ৫২ আবেদন, উপযোগিতা নিয়ে প্রশ্ন প্রধান তিন দলের নেতাদের সঙ্গে বৈঠক, চীনের খপ্পড়ে বাংলাদেশ পড়েছে কি না প্রশ্ন দুই কংগ্রেস সদস্যের বাড়তি দর নিয়ন্ত্রণে পেঁয়াজ-কাঁচা মরিচের পর এবার ডিম আমদানির পরিকল্পনা

টেস্ট দলের নেতৃত্ব ছাড়লেন মোমিনুল

রিপোর্টারের নাম :
আপডেট : মে ৩১, ২০২২

বাংলাদেশ টেস্ট দলের নেতৃত্বে থাকতে চাচ্ছেন না মোমিনুল হক সৌরভ। মঙ্গলবার সন্ধ্যায় বিসিবি প্রধান নাজমুল হাসান পাপনের সঙ্গে বৈঠক শেষে এমনটাই জানিয়েছেন তিনি।

মঙ্গলবার সন্ধ্যায় বিসিবি প্রধান নাজমুল হাসানের বাসায় বৈঠক শেষে মোমিনুল হক জানিয়েছেন, টেস্ট দলের নেতৃত্বে আর থাকতে চান না তিনি। টেস্ট সেরা এই ব্যাটার মনে করছেন, অন্য কাউকে দায়িত্ব দেয়া উচিত।

বাহাতি এই স্ট্রোক মেকার বলেন, ‘ওরকম কিছু না, আমি বলেছি শুধু যে, অধিনায়ক হিসেবে আমি দলে অবদান রাখতে পারছি না। আমার কাছে মনে হয় এই মুহুর্তে অন্য কাউকে দায়িত্ব দেয়া উচিৎ। আমিতো বলে আসছি, এখন উনারা কি সিদ্ধান্ত নেয়, সেটা উনাদের ব্যাপার।’

ক্যারিয়ারের সবচেয়ে বাজে সময়টাই হয়তো পার করছেন মোমিনুল হক। অধিনায়কত্বের চাপে চিড়ে চ্যাপটা দশা মোমিনুলের। তাইতো এরই মধ্যে বিকল্প ভাবছে বিসিবি।

জানা যায়, এ বিষয়ে আলোচনার জন্য মঙ্গলবার (৩১ মে) সন্ধ্যার পর গুলশানে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের বাসায় যান টেস্ট অধিনায়ক মোমিনুল হক।

তবে এদিন চূড়ান্ত সিদ্ধান্ত হলেও তা প্রকাশ পাবে আগামী ২ জুন বিসিবির বোর্ড মিটিংয়ে। বিসিবি চায় মোমিনুল অধিনায়কত্ব ছেড়ে দিয়ে ব্যাটিংয়ে মনোযোগ দিক।

কেননা, সম্প্রতি শ্রীলঙ্কার বিপক্ষে তিন ইনিংসের কোনটিতেই ৯ রানের বেশী করতে না পেরে এক অঙ্কের রানের ধারাবাহিকতা সাত ইনিংসে নিয়ে গেছেন মোমিনুল। যদিও সর্বশেষ ১৫ ইনিংসে মাত্র তিনবার ১০ রানের কোটা পেরিয়েছেন টেস্ট সেরা এই ব্যাটার।

অধিনায়ক হওয়ার আগে মোমিনুলের ব্যাটিং গড় ছিল ৬৭ ইনিংসে ৪১.৪৮। অধিনায়কত্ব পাবার পর ১৭ টেস্টে ২ ফিফটি আর ৩ সেঞ্চুরিতে ৩১.৪৪ গড়ে করেছেন মাত্র ৯১২ রান। তার ৫৩ ম্যাচের টেস্ট ক্যারিয়ারে মোট রান ৩ হাজার ৫২৫।

মোট ১১টি সেঞ্চুরি করা মোমিনুল অধিনায়ক হওয়ার পর সেঞ্চুরি পেয়েছেন মাত্র ৩টি। এই সময়ে ডাক মেরেছেন ছয় বার। শেষ ৮ ইনিংসে দুই অঙ্কের রানের ঘরই পার হতে পারেননি। এই সময়ে তার ব্যাটে আসে সর্বোচ্চ ৯ রান।

তাই আপাতত ব্যাটিংয়েই মনোযোগ দিতে চান বলে জানিয়েছেন মুমিনুল। তবে তার জায়গায় অধিনায়ক কে হবেন এ নিয়ে বোর্ডের উপরই ছেড়ে দিয়েছেন তিনি।

‘আপাতত আমি চাচ্ছি ব্যাটিংয়ে মনযোগ দিতে, আমার জন্য ভালো। সামনে বোর্ড মিটিং আছে, ওখানে উনারা সিদ্ধান্ত নিবে।’

বিসিবির সূত্র বলছে, মোমিনুল যদি বিসিবির পরামর্শ অনুধাবন করে নেতৃত্ব ছাড়েন, তবে নতুন অধিনায়কও ভেবে রেখেছে বিসিবি। নতুন করে টেস্টের অধিনায়কত্বে ফেরানো হবে সাকিব আল হাসানকেই।

জানা গেছে, টেস্ট ক্রিকেটে অনীহা থাকলেও অধিনায়কত্বের ডাক উপেক্ষা করতে পারেননি সাকিব। মৌন সম্মতিও দিয়েছেন টেস্টের সাবেক নাম্বার ওয়ান অলরাউন্ডার। তাইতো, সিঙ্গাপুর থেকে যুক্তরাষ্ট্রে না গিয়ে আজ দুপুরেই দেশে ফিরেছেন তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের অন্যান্য সংবাদ