শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০৭:৫৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
‘কোটাবিরোধীদের অনেক বক্তব্য সংবিধানের মূলনীতির বিরোধী’ দেশে এখন দুর্নীতি ফাঁসের মৌসুম চলছে : রিজভী কোটা সংস্কার আন্দোলন অন্যদিকে ধাবিত করার চেষ্টা চলছে : ডিবিপ্রধান কোটাবিরোধীদের ভাঙচুর-হামলার জেরে পুলিশের মামলা দায়ের ‘ব্যাংকিং খাত এখন দুরবস্থার মধ্যে রয়েছে’ ডিসেম্বরেও উৎপাদনে যাচ্ছে না পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র বৃষ্টিতে তলিয়ে গেছে দিল্লি, মুম্বাইসহ বেশ কিছু রাজ্য গাজার মানবিক অঞ্চলে বিমান হামলা, নিহত ৭১ গাজার ৭০ হাজারের বেশি মানুষ হেপাটাইটিসে আক্রান্ত নেপালে ১৬ বছরে ১৪ বার সরকার বদল? যুক্তরাষ্ট্রে বিশ্বকাপ আয়োজন করে কোটি টাকা খুইয়েছে আইসিসি ‘পদক নয়, নিজেদের উন্নতি করতে অলিম্পিকে যাচ্ছে বাংলাদেশ’ সংবাদ সম্মেলনে আসছেন প্রধানমন্ত্রী কোটা সংস্কার : শিক্ষার্থীদের নতুন কর্মসূচি ঘোষণা কোটা আন্দোলনে স্বাধীনতাবিরোধী অপশক্তি ভর করেছে: ওবায়দুল কাদের

ট্রান্সফার উইন্ডোর শেষ সপ্তাহে যাদের উপর নজর থাকবে

রিপোর্টারের নাম :
আপডেট : আগস্ট ২৫, ২০২২
ট্রান্সফার উইন্ডোর শেষ সপ্তাহে যাদের উপর নজর থাকবে

গ্রীষ্মকালীন ট্রান্সফার উইন্ডো শেষ হতে আর মাত্র এক সপ্তাহ বাকি আছে। আগামী ১ সেপ্টেম্বর দলবদলের সময়সীমা শেষ হবার আগে বেশ কিছু তারকার উপর বিভিন্ন দলের তীক্ষœ দৃষ্টি থাকবে।

দলবদলের বাজারে আলোচনায় থাকা তারকারা হলেন :

ক্রিস্টিয়ানো রোনাল্ডো (ফরোয়ার্ড, ম্যানচেস্টার ইউনাইটেড) :লিভারপুলের বিপক্ষে সোমবার প্রিমিয়ার লিগের হাই ভোল্টেজ ম্যাচে কোচ এরিক টেন হাগ ম্যানচেস্টার ইউনাইটেডের মূল একাদশে রাখেননি পর্তুগীজ সুপারস্টার ক্রিস্টিয়ানো রোনাল্ডোকে। আর তাতেই রোনাল্ডোর দলবদলের বিষয়টি আরো একবার আলোচনায় উঠে এসেছে। চ্যাম্পিয়ন্স লিগ থেকে ইউনাইটেড ছিটকে পড়ার পর থেকে ৩৭ বছর বয়সী রোনাল্ডো দল ছাড়ার ইচ্ছা প্রকাশ করেন। কিন্তু এখন পর্যন্ত শীর্ষ সারির কোন ক্লাবের পক্ষ থেকে রোনাল্ডোর ব্যপারে আগ্রহ প্রকাশ করা হয়নি। ইএসপিএন’র একটি সূত্র অবশ্য নিশ্চিত করেছে- রোনাল্ডো শেষ পর্যন্ত ইউনাইটেডেই থাকছেন। কিন্তু ড্রেসিং রুম থেকে শুরু করে সর্বত্র রোনাল্ডোর নেতিবাচক আচরণ প্রতিদিনই বিষয়টি নিয়ে ধোঁয়াশা সৃষ্টি করছে।

পিয়েরে-এমেরিক অবামেয়াং (ফরোয়ার্ড, বার্সেলোনা) : আর্সেনালের সাথে চুক্তি শেষ হবার পর ফেব্রুয়ারিতে বার্সেলোনায় যোগ দিয়েছিলেন অবামেয়াং। এখন বার্সা চাইছে তাকে ২৫ মিলিয়ন ইউরোতে অন্যত্র ছেড়ে দিতে, যাতে করে লা লিগার বেতন কাঠামোর আওতায় দলে নতুন আসা জুলেস কুন্ডের সাথে রেজিষ্ট্রেশন সম্পন্ন করতে পারে। অবামেয়াংয়ের ব্যপারে চেলসি বেশ আগ্রহ দেখিয়েছে। বরুশিয়া ডর্টমুন্ডের সাবেক ও বর্তমানে চেলসি বস থমাস টাচেলের সাথেও অবামেয়াংয়ের যোগাযোগের গুঞ্জন শোনা যাচ্ছে। কিন্তু ৩৩ বছর বয়সী এই ফরোয়ার্ডের জন্য ব্লুজরা আদৌ কত টাকা ব্যয় করতে পারবে তা নিয়ে শঙ্কা আছে।

ফ্রেংকি ডি জং (সেন্ট্রাল মিডফিল্ডার, বার্সেলোনা) : এবারের গ্রীষ্মের প্রায় পুরোটা জুড়েই ডি জংয়ের নাম শোনা গেছে। কিন্তু এখনো সেই গুঞ্জন শেষ হয়নি। ইতোমধ্যেই ২০২০ সালের অক্টোবরে বেতন কমিয়েছেন এই মিডফিল্ডার। একটি সূত্র জানিয়েছে বার্সেলোনা তার সাথে বর্তমান চুক্তি নবায়ন করতে রাজী হয়েছে। ম্যানচেস্টার ইউনাইটেডের সাথে ৮৫ মিলিয়ন ইউরোতে বার্সেলোনার একটি সমঝোতাও হয়েছিল। কিন্তু ডি জং চাইছেন চ্যাম্পিয়ন্স লিগে খেলতে। যে কারনে এখন বায়ার্ন মিউনিখ ও চেলসি তার প্রতি আগ্রহ দেখিয়েছে।

সার্জিনো ডেস্ট (ফুল-ব্যাক, বার্সেলোনা) : গত সপ্তাহে এক সংবাদ সম্মেলনে বার্সা কোচ জাভি বলেছিলেন, ‘তিনি জানেন ক্লাবের পরিস্থিতি কি’। ডেস্টের সম্পর্কে এই মন্তব্যটি এতটাই রূঢ় ছিল যে ক্যাম্প ন্যুতে তার ভবিষ্যত নিয়ে আভাষ পাওয়া গেছে। বার্সা চাইছে তাকে ছেড়ে দিতে। ইতোমধ্যেই চেলসি, এ্যাথলেটিকো মাদ্রিদ ও বায়ার্ন মিউনিখ তার প্রতি আগ্রহ দেখিয়েছে। মার্কিন যুক্তরাষ্ট্রের জাতীয় দলের এই ডিফেন্ডারকে নিতে ম্যানচেস্টার ইউনাইটেডও আগ্রহ দেখিয়েছে। তবে শেষ পর্যন্ত থমাস মুনিয়ারের বদলী হিসেবে বরুশিয়া ডর্টমুন্ডের সাথে ডেস্টের ব্যপারে বার্সেলোনার একটি চুক্তি সম্পন্ন হতে পারে।

লুকাস পাকুয়েটা (সেন্ট্রাল মিডফিল্ডার, লিঁও) : ব্রাজিলিয়ান দুই সতীর্থ ব্রুনো গুইমারায়ের ও জোয়েলিনটনের সাথে সেন্ট জেমস পার্কে যোগ দেবার দ্বারপ্রান্তে রয়েছেন লিঁও প্লেমেকার পাকুয়েটা। কিন্তু এজন্য লিগ ওয়ানের ক্লাবটিকে ৫০ মিলিয়ন ইউরো গুনতে হতে পারে। এর আগের ট্রান্সফার উইন্ডোতে তার প্রতি আগ্রহ দেখিয়েছিল আর্সেনাল ও পিএসজি। কিন্তু যেকোন কারনেই হোক তা সফল হয়নি।

ইউরি টিয়েলেমানস (সেন্ট্রাল মিডফিল্ডার, লিস্টার সিটি) : ২০২৩ সালে লিস্টারের সাথে টিয়েলেমানসের চুক্তি শেষ হয়ে যাচ্ছে। কিন্তু এবারের উইন্ডো শেষ হবার আগেই এই মিডফিল্ডার লিস্টার ছাড়তে চাইছেন। যদিও ২৫ বছর বয়সী এই বেলজিয়ান তারকাকে ছাড়তে চাইছে না প্রিমিয়ার লিগের ক্লাবটি। ২০১৯ সালে লিস্টারে যোগ দেবার পর থেকেই নিজেকে প্রমান করে চলেছেন টিয়েলেমানস। লিভারপুল ও আর্সেনাল থেকে আগ্রহের গুঞ্জনও শোনা গেছে।

হাকিম জিয়েচ (ফরোয়ার্ড, চেলসি) : আয়াক্স থেকে এন্থনিকে ৮০ মিলিয়ন ইউরোতে দলে ভেড়ানোর প্রচেষ্টা সফল না হওয়ায় ম্যানচেস্টার ইউনাইটেড এখন হাকিম জিয়েচের দিকে ঝুঁকেছে। ইউনাইটেড যদি শেষ পর্যন্ত এন্থনিকে পেয়ে যায় তবে আয়াক্স জিয়েচকে নিয়ে নিবে। ২০২০ সালে আয়াক্স থেকেই ৪৪ মিলিয়ন ইউরোতে চেলসিতে যোগ দিয়েছিলেন ২৯ বছর বয়সী এই ডাচ ফরোয়ার্ড।

রাফায়েল লিয়াও (ফরোয়ার্ড, এসি মিলান) : ইতালিয়ান সিরি-এ শিরোপা জয়ে এসি মিলানের হয়ে এই পর্তুগীজ ফরোয়ার্ড গত মৌসুমে ৪২ ম্যাচে ১৪ গোল করা ছাড়াও ১২টি এসিস্ট করেছেন। সে কারনেই ইউরোপের শীর্ষ ক্লাবগুলোর আগ্রহে পরিনত হয়েছেন লিয়াও। মাত্র ২৩ বছর বয়সেই রিয়াল মাদ্রিদ ও পিএসজির মত ক্লাবগুলো তাকে দলে নিতে মরিয়া হয়ে উঠেছে। সম্প্রতি চেলসি তাকে দলে নিতে ৯৫ মিলিয়ন ইউরোর প্রস্তাব দিয়েছে বলে ইঙ্গিত পাওয়া গেছে।


এ বিভাগের অন্যান্য সংবাদ