শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ০৩:২৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
৩৬ বছর পর বিশ্বকাপের নকআউটে মরক্কো ২৪ বছর পর গ্রুপ পর্ব থেকে বিদায় বেলজিয়ামের গণসমাবেশকে কেন্দ্র করে সরকার বেসামাল হয়ে গেছে : রিজভী বিদ্যুৎ-জ্বালানির দাম নির্ধারণ করতে পারবে সরকার আমাদের ও আওয়ামী লীগের মাঝখানে আসবেন না: সালাম ইসলামি ব্যাংক থেকে মালিকপক্ষের ৩০ হাজার কোটি টাকা ঋণ পোশাক রপ্তানিতে আবারো দ্বিতীয় স্থানে বাংলাদেশ ডেঙ্গুতে মৃত্যুহীন দিনে ৩৮০ জন হাসপাতালে ভর্তি আশার আলো দেখাচ্ছে প্রবাসীদের পাঠানো রেমিট্যান্স দেশের কথা না ভেবে সরকার বিদেশে অর্থ পাচার করছে: ড. কামাল ডিসেম্বরকে বীর মুক্তিযোদ্ধা মাস ঘোষণার দাবি স্বরাষ্ট্রমন্ত্রীর পুলিশ প্রধানের সঙ্গে সাক্ষাৎ শেষে যা জানালেন বিএনপি নেতারা ডিএমপির ছয় কর্মকর্তা বদলি শুরু হলো সারাদেশে পুলিশের বিশেষ অভিযান করোনা টিকাদানের বিশেষ কর্মসূচি শুরু

ট্রাম্পের টুইটার অ্যাকাউন্ট ফিরিয়ে দিলেন ইলন মাস্ক

রিপোর্টারের নাম :
আপডেট : নভেম্বর ২০, ২০২২
Trump Twitter account reappers after Musk poll

অনলাইনে ভোটাভুটির পর মার্কিন যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ট ট্রাম্পের টুইটার অ্যাকাউন্ট ফিরিয়ে দিয়েছেন নতুন মালিক ইলন মাস্ক। খবর বিবিসি।

ট্রাম্পের অ্যাকাউন্ট ফিরিয়ে দেওয়া উচিত কিনা তা জানতে অনলাইনে পোলের আয়োজন করেন ইলন মাস্ক। এতে ৫১.৮ শতাশং মানুষ ট্রাম্পের অ্যাকাউন্টি পুনরায় খুলে দেওয়ার জন্য ভোট প্রদান করেন। সংখ্যায় ভোটারদের পরিমাণ ১ কোটি ৫০ লাখ।

তবে সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ট ট্রাম্প আগেই বলেছেন তিনি আর টুইটারে ফিরে যেতে চান না। তিনি বলেন, এটি ব্যবহারের আর কোনো কারণ দেখছি না।

নিয়ম ভঙ্গ করায় ২০২১ সালে তার অ্যাকাউন্ট বন্ধ করে দেয় টুইটার কর্তৃপক্ষ। গত বছরের ৬ জানুয়ারি ওয়াশিংটনের ক্যাপিটাল হিলে হামলার জন্য ট্রাম্পকে দায়ী করা হয়। এরপরই তার অ্যাকাউন্ট বন্ধ করা হয়।

২০২০ সালের নির্বাচনে জো বাইডেন জয়ী হওয়ার তা মেনে নিতে পারেননি ট্রাম্প। ফলে তিনি তার সমর্থকদের উস্কে দেন। সমর্থকরাও ট্রাম্পের কথায় উদ্বুদ্ধ হয়ে ক্যাপিটাল হিলে হামলা চালায়। এতে তিন মার্কিন বেসমারিক একং একজন পুলিশ সদস্য নিহত হয়।

এ ঘটনার পর পরই ১০০ কোটি মানুষের অনুসরণ করা ট্রাম্পের টুইটার অ্যাকাউন্ট বন্ধ হয়ে যায়। পরবর্তীতে তিনি ‘ট্রুথ সোশ্যাল’ নামে একটি সোশ্যাল মিডিয়া প্লাটফর্ম চালু করেন।

এদিকে চলতি সপ্তাহে রিপালিকান দলের এই নেতা ২০২৪ সালের নির্বাচনে প্রতিদ্বন্দিতা করার ঘোষণা দিয়েছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের অন্যান্য সংবাদ