শনিবার, ১৮ মে ২০২৪, ০৫:০০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
ন্যায়বিচার পাওয়া সাংবিধানিক অধিকার : প্রধান বিচারপতি রাশিয়া ও ইরান একক ব্রিকস মুদ্রা তৈরির কাজ করছে: ইরান নারী স্পিকারদের সম্মেলন বৈশ্বিক গুরুত্বপূর্ণ ইস্যুর অনবদ্য প্লাটফর্ম: স্পিকার নরসিংদীতে বজ্রপাতে প্রাণ গেল মা-ছেলেসহ ৪ জনের শেয়ারবাজার ছাড়লেন আরও ২১৮৮ বিনিয়োগকারী জাতি-ধর্ম নির্বিশেষে কেউ যেন বৈষম্যের শিকার না হন : রাষ্ট্রপতি ফের শাহরুখ খানের দলে সাকিব বিএনপি ভোট বর্জন করে গণতন্ত্রের পক্ষে অবস্থান নিয়েছে: দুদু সরকারের ধারাবাহিকতার কারণে এতো উন্নয়ন সম্ভব হয়েছে : কাদের সাতক্ষীরায় ট্রাক উল্টে নিহত দুই টেক্সাসের হাস্টনে শক্তিশালী হারিকেনের আঘাত অর্থপাচার করলে কোন ছাড় নেই: ওবায়দুল কাদের প্রাথমিকে ২৯ শিক্ষার্থীর বিপরীতে একজন শিক্ষক গাজায় দীর্ঘমেয়াদে লড়াইয়ের জন্য প্রস্তুত হামাস বাংলাদেশ থেকে কর্মী নেয়া বন্ধ করছে মালয়েশিয়া

ডলারের বিপরীতে টাকার মান কমল আরও ১০ পয়সা

রিপোর্টারের নাম :
আপডেট : জুন ২১, ২০২২
ডলারের বিপরীতে টাকার মান কমল আরও ১০ পয়সা

ডলারের বিপরীতে টাকার মান আরও ১০ পয়সা কমেছে। মঙ্গলবার (২১ জুন) প্রতি ডলারে ১০ পয়সা বাড়িয়ে আন্তব্যাংকে ডলারের দর ঠিক করা হয়েছে ৯২ টাকা ৯০ পয়সা। সোমবার ডলারের দর ছিল ৯২ টাকা ৮০ পয়সা।

গত দুই মাসের ব্যবধানে ১০ দফা বাড়ানো হয়েছে ডলারের দাম। এই সময়ে টাকার মান কমেছে ৬ টাকা ৭০ পয়সা। এখন আন্তব্যাংক মুদ্রাবাজারে প্রতি ডলার কিনতে খরচ করতে হবে ৯২ টাকা ৯০ পয়সা।

দীর্ঘদিন ধরে আন্তঃব্যাংকে ডলারের দর ৮৪ টাকা ৮০ পয়সায় অপরিবর্তিত ছিল। তবে আমদানি ব্যাপক বাড়লেও রেমিট্যান্স কমাসহ বিভিন্ন কারণে গত আগস্ট থেকে ডলারের দর একটু করে বাড়তে বাড়তে এ পর্যায়ে আসে।

গত বৃহস্পতিবার প্রতি ডলার ৯২ টাকা ৮৫ পয়সায় উঠে। সেখান থেকে ৫ পয়সা কমে সোমবার আবার ৯২ টাকা ৮০ পয়সায় নামে।

ডলার বিক্রির ফলে দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভ কমে ৪২ বিলিয়ন ডলারের নিচে নেমেছে। এর আগে গত আগস্টে রিজার্ভ সর্বোচ্চ ৪৮ বিলিয়ন ডলারের ওপরে ছিল।


এ বিভাগের অন্যান্য সংবাদ