বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৮:৪৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
পাকিস্তান-নিউজিল্যান্ডের উভয়েরই লক্ষ্য সিরিজে এগিয়ে যাওয়া মিয়ানমার থেকে ফিরলেন ১৭৩ বাংলাদেশি আপিল বিভাগে ৩ বিচারপতি নিয়োগ মন্ত্রী-এমপির স্বজনরা প্রার্থিতা প্রত্যাহার না করলে ব্যবস্থা: কাদের ফিলিপাইনে তাপমাত্রা ৪৭ ডিগ্রি সেলসিয়াস উত্তর কোরীয় প্রতিনিধি দলের ইরান সফর খালেদা জিয়ার গ্যাটকো মামলায় চার্জশুনানি ২৫ জুন অফশোর ব্যাংকিংয়ে সুদের ওপর কর প্রত্যাহার রানা প্লাজায় নিহতদের স্মরণ দেশের হজ ব্যবস্থাপনা বিশ্বের মধ্যে স্মার্ট হবে: ধর্মমন্ত্রী থাইল্যান্ডে পৌঁছেছেন প্রধানমন্ত্রী তাপদাহের মধ্যে গ্রামে ১০৪৯ মেগাওয়াট লোডশেডিং ফিলিস্তিনকে রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দিলো জ্যামাইকা সুইজারল্যান্ডে জব্দ রয়েছে রাশিয়ার ১ হাজার ৪শ’ কোটি ডলার জিবুতি উপকূলে অভিবাসীবাহী নৌকাডুবিতে নিহত ৩৩

ডিজিটাল নিরাপত্তা আইনের অপব্যবহার অনাকাঙ্ক্ষিত: মোস্তাফা জব্বার

রিপোর্টারের নাম :
আপডেট : অক্টোবর ২৭, ২০২১

বৃত্তান্ত প্রতিবেদক: ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, কোন কোন ক্ষেত্রে ডিজিটাল নিরাপত্তা আইনের অপব্যবহার হয়। এ অপব্যবহার অনাকাঙ্ক্ষিত। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী নজর দিলে এ অপব্যবহার রোধ করা সম্ভব হতে পারে।

বুধবার সচিবালয়ে বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরাম (বিএসআরএফ) আয়োজিত বিএসআরএফ সংলাপ অনুষ্ঠানে একথা বলেন মোস্তাফা জব্বার।

টেলিযোগাযোগমন্ত্রী বলেন, ডিজিটাল নিরাপত্তা দিতে না পারলে তা উল্টো বিপদ ডেকে আনবে। তাই ডিজিটাল নিরাপত্তার বিষয়টিকে সবচেয়ে গুরুত্বপূর্ণ হিসেবে দেখা হচ্ছে। এ জন্যই ২০১৮ সালে ডিজিটাল নিরাপত্তা আইন করা হয়েছে।

তবে লক্ষ করা যাচ্ছে, কোন কোন ক্ষেত্রে ডিজিটাল নিরাপত্তা আইনের অপব্যবহার হচ্ছে। অপব্যবহার হওয়া উচিত নয়। ডিজিটাল নিরাপত্তা আইন নিরাপত্তা দেওয়ার জন্য, নিরাপত্তা হরণ করার জন্য নয়, তিনি বলেন।

মন্ত্রী আরও বলেন, চলতি বছর দেশে পরীক্ষামূলকভাবে ফাইভ–জি সেবা চালু হবে। এরপর আগামী বছর থেকে তা সম্প্রাসারণ করা হবে।

সংলাপ অনুষ্ঠানে আরও বক্তব্য দেন, ভারপ্রাপ্ত প্রধান তথ্য কর্মকর্তা শাহেনুর মিয়া, বিএসআরএফের সভাপতি তপন বিশ্বাস, সাধারণ সম্পাদক মাসউদুল হক প্রমুখ।


এ বিভাগের অন্যান্য সংবাদ