শুক্রবার, ১২ এপ্রিল ২০২৪, ১১:৫৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর চৈত্র সংক্রান্তি শনিবার আওয়ামী লীগ পুলিশ লীগে পরিণত: মির্জা ফখরুল `বিএনপি ককটেল পার্টি করেনি, ইফতার পার্টি করেছে’ ইরান-ইসরায়েলকে সংযত থাকার আহ্বান রাশিয়াসহ পরাশক্তিগুলোর যুদ্ধের জন্য প্রস্তুত হওয়ার বার্তা কিমের দুই ম্যাচ নিষিদ্ধ রোনালদো ৪ জেলায় সড়ক দুর্ঘটনায় ১০ জনের মৃত্যু ভারতীয় পণ্য বর্জন, বিএনপির রাজনৈতিক কর্মসূচী নয়: খসরু সর্বোচ্চ গোলদাতার লড়াইয়ে চলছে টান টান উত্তেজনা আটলান্টার কাছে বড় ব্যবধানে হারলো লিভারপুল রেকর্ড ১৭টি `ডাক` ইনিংস ম্যাক্সওয়েলের বৈদেশিক মুদ্রার রিজার্ভ বেড়ে ২০ বিলিয়ন ডলারের উপরে পার্বত্য চট্টগ্রামে বৈসাবী উৎসব শুরু কমেনি মুরগির দাম, বেড়েছে সবজির

দক্ষিণ আফ্রিকায় বন্যায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৪৩ জনে

রিপোর্টারের নাম :
আপডেট : এপ্রিল ১৮, ২০২২
দক্ষিণ আফ্রিকায় বন্যায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৪৩ জনে

দক্ষিণ আফ্রিকায় ব্যাপক বন্যায় রোববার পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে ৪৪০ জন ছাড়িয়ে গেছে। এদিকে স্মরণকালের সবচেয়ে ভয়াবহ ঝড়ের পর বৃষ্টিপাত কিছুটা কমে আসায় উদ্ধার অভিযান জোরদার করা হয়েছে। খবর এএফপি’র।

গত সপ্তাহান্তে দেশটির দক্ষিণপূর্ব উপকূল অঞ্চলে প্রবল বর্ষণ শুরু হয়। এর ফলে সেখানে আকস্মিক বন্যা ও ভূমিধসের সৃষ্টি হয়। এতে ডারবান নগরী ও পার্শ্ববর্তী বিভিন্ন এলাকা লন্ডভন্ড হয়ে যায় এবং বহু মানুষ গৃহহীন হয়ে পড়ে।

এ ভয়াবহ প্রাকৃতিক দুর্যোগে রোববার পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে ৪৪৩ জনে দাঁড়িয়েছে। এদের মধ্যে পুলিশ বাহিনীর জরুরি বিভাগের দুই কর্মীও রয়েছেন।

বিজ্ঞানীরা সতর্ক করে বলেছেন, জলবায়ু পরিবর্তনের কারণে বিশ্ব উষ্ণ হয়ে উঠায় বন্যা ও অন্যান্য চরম প্রাকৃতিক দুর্যোগ আরো শক্তিশালী ও ভয়াবহ হচ্ছে এবং এসব ঘটনা বারবার ঘটতে দেখা যাচ্ছে।
দক্ষিণ আফ্রিকায় এ ভয়াবহ প্রাকৃতিক দুর্যোগের পর দেশটিতে এখনো কমপক্ষে ৬৩ জন নিখোঁজ রয়েছেন।


এ বিভাগের অন্যান্য সংবাদ