মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ০৬:৫৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
পঞ্চগড়ে মন্দিরগামীদের নিয়ে নৌকাডুবি, ২৪ জনের লাশ উদ্ধার, অনেকেই নিখোঁজ ডিএনসিসি মেয়র, ওয়াসা এমডিকে কারাগারে পাঠাতে চান নদী কমিশন চেয়ারম্যান নতুন মূল্য নির্ধারণ: পাম অয়েলে কমলো ১২ টাকা, চিনিতে ৬ টাকা বেনজীরের বিদায়, পুলিশের নতুন আইজি মামুন, র‌্যাবের ডিজি খুরশীদ ডলারে অতিরিক্ত মুনাফার অভিযোগ থেকে মুক্ত ছয় ব্যাংকের ট্রেজারি কর্তারা শত অনিয়মের আখড়া ছিল ই-ভ্যালি, ছিলনা আয়-ব্যয়ের হিসাব ১৬ কোটি মানুষের কাছে কৃতজ্ঞতা সাফজয়ী অধিনায়ক সাবিনার ল্যাব থাকলেও টেস্ট ছাড়াই হালাল সনদ দেয় ইসলামিক ফাউন্ডেশন ইন্টারন্যাশনাল লিজিং ও সোনার বাংলা ক্যাপিটাল’র আমানত-দায় শেয়ারে রূপান্তর, চুক্তি সকল শক্তি দিয়েও নদী দখলকারীদের উচ্ছেদ করা যাচ্ছেনা: টুকু হংকংকে হারিয়ে সুপার ফোর নিশ্চিত করল ভারত প্রধানমন্ত্রীকে হত্যা ষড়যন্ত্রে সরকারি দলের লোকজন জড়িত হাসপাতাল থেকে বাসায় ফিরেছেন খালেদা জিয়া বিএনপি-জামাতের সম্পর্ক ভেতরে অটুট: কাদের দেশে জ্বালানি তেলের নিরবচ্ছিন্ন সরবরাহ অব্যাহত থাকবে: প্রধানমন্ত্রী

দলের ৮ বিভাগের নেতাদের ডেকেছেন শেখ হাসিনা

রিপোর্টারের নাম :
আপডেট : আগস্ট ১২, ২০২২
দলের ৮ বিভাগের নেতাদের ডেকেছেন শেখ হাসিনা

অক্টোবরে দলের ৮ বিভাগের নেতাদের নিয়ে গণভবনে বসবেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পর্যায়ক্রমে এসব বিভাগের সব জেলা-উপজেলার সভাপতি ও সাধারণ সম্পাদকরাও এই সভায় যোগ দেওয়ার সুযোগ পাবেন। দলীয় সূত্রে এই তথ্য জানা গেছে।
সবশেষ ২০১৮ সালের ২৩ জুন গণভবনে আওয়ামী লীগের বিশেষ বর্ধিতসভা হয়। একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে অনুষ্ঠিত ওই বর্ধিতসভায় ৮ বিভাগ থেকে আসা জেলা নেতারা সারা দেশে আওয়ামী লীগের সাংগঠনিক অবস্থার পাশাপাশি ওই সময়ের বিতর্কিত দলীয় এমপিদের কর্মকাণ্ড তুলে ধরেন।

প্রায় ৪ বছর পর জেলা, উপজেলা ও বিভাগীয় পর্যায়ের নেতাদের নিয়ে বসার সিদ্ধান্ত নিয়েছেন দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জানাগেছে, কেন্দ্রীয় সম্মেলনের আগে দল গোছানো এবং আগামী জাতীয় সংসদ নির্বাচনের প্রস্তুতিসহ সার্বিক বিষয়ে নির্দেশনা দিতেই নেতাদের সাথে কথা বলবেন তিনি।

দলীয় সূত্র জানায়, অক্টোবরের ওই বৈঠকের আগে আগামী রবিবার সকাল সাড়ে ১০টায় দলের ৮ বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদকদের গণভবনে ডেকেছেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। বৈঠকে কয়টি উপজেলায় সম্মেলন হয়েছে, কয়টিতে হয়নি এসব বিষয়ের অগ্রগতি জানার পাশাপাশি তিনি দ্রুত সম্মেলনের কাজ শেষ করার নির্দেশনা দিতে পারেন।

আওয়ামী লীগের একজন সাংগঠনিক সম্পাদক জানান, সেপ্টেম্বরে প্রধানমন্ত্রীর প্রথমে দিল্লি পরে লন্ডন ও যুক্তরাষ্ট্র সফরে যাওয়ার কথা। নিউইয়র্কে জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশনে যোগ দেবেন তিনি। তাই সেপ্টেম্বরে জেলা নেতাদের সঙ্গে তার বসার সুযোগ হবে কিনা এখনই নিশ্চিত নয়। কিন্তু সুযোগমতো তিনি পূর্ব নির্ধারিত জেলা-উপজেলার সম্মেলনে বা দলের বিশেষ কোনো আয়োজনে ভার্চুয়ালি অংশ নিতে পারেন। তবে অক্টোবরের প্রথম ও দ্বিতীয় সপ্তাহে সভার ৮ বিভাগের জেলার নেতাদের সঙ্গে বসে বর্ধিতসভা করবেন।

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন বলেন, রবিবার নেত্রী আমাদের ডেকেছেন। দলীয় অভ্যন্তরীণ বিষয়ে কথা হবে। এ নিয়ে বাইরে কথা বলতে চাই না। জেলা-উপজেলার নেতাদের নিয়ে বর্ধিতসভার পূর্ব প্রস্তুতি নিয়ে কথা হতে পারে কিনা জানতে চাইলে তিনি বলেন, এ বিষয়ে আমি জানি না।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের অন্যান্য সংবাদ