সোমবার, ১৫ জুলাই ২০২৪, ০৫:০৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
গণহত্যার বিরুদ্ধে মুসলিম বিশ্বে ঐক্যের আহ্বান প্রধানমন্ত্রীর মেয়েরা রাজাকার বলে স্লোগান দেয়, কোন দেশে বাস করছি: প্রধানমন্ত্রী শিক্ষার্থীদের আন্দোলনে ভেসে যাবে সরকার: রিজভী ১২ দলীয় জোটে যোগ দিলো বিকল্পধারাসহ নতুন ২ দল ড. ইউনূসসহ ১৪ জনের বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ পেছাল বন্যার পানিতে ক্ষতিগ্রস্ত সিরাজগঞ্জের তাঁত শিল্প আইনশৃঙ্খলা ভঙ্গ করলে শক্ত হাতে মোকাবিলা হবে: ডিএমপি এবার প্রধানমন্ত্রীর বক্তব্য প্রত্যাহারের দাবিতে আন্দোলন কোটা আন্দোলন : এবার রাজপথে মেডিকেলের শিক্ষার্থীরা প্রধানমন্ত্রীর সাবেক ব্যক্তিগত সহকারী ও তার স্ত্রীর হিসাব স্থগিত বছরে প্রায় ৩০ কোটি টাকার কৃত্রিম ফুল আমদানি জলাবদ্ধতা রাজধানী নিয়ে উদ্বিগ্ন নগরবাসী নানা পরিস্থিতি বিবেচনায় রপ্তানি আয়ে ধীরগতি সম্মেলনে যোগ দিতে মিলওয়াকিতে পৌঁছেছেন ডোনাল্ড ট্রাম্প গাজায় ইসরায়েলি হামলা, নিহত ১৪১ ফিলিস্তিনি

দিল্লি অভিমুখে আবারও ভারতের কৃষকরা

রিপোর্টারের নাম :
আপডেট : আগস্ট ২২, ২০২২
দিল্লি অভিমুখে আবারও ভারতের কৃষকরা

কৃষক মহাসমাবেশকে ঘিরে আবারও থমথমে ভারতের রাজধানী দিল্লি। ঐতিহাসিক যন্তরমন্তর অভিমুখী কৃষকদের ঠেকাতে এবং অপ্রীতিকর পরিস্থিতি মোকাবেলায় নয়াদিল্লীর প্রবেশপথগুলোতে ব্যারিকেড দিয়ে জনসাধারণের চলাচল নিয়ন্ত্রণ করছে পুলিশ।

দিল্লি ঘিরে টিকরি, সিংঘু, গাজীপুর সীমান্তে নিরাপত্তাব্যবস্থা জোরদার করে আইন-শৃঙ্খলা বাহিনীর বাড়তি সদস্য মোতায়েন করা হয়েছে। ব্যারিকেড দেয়া হয় সিমেন্টের ব্লক দিয়ে। ট্রেন ও মেট্রো সার্ভিসের কার্যক্রম স্বাভাবিক রাখতে সর্বোচ্চ সতর্কতা জারি করেছে দিল্লির প্রশাসন।

কৃষক, যুবক ও শ্রমিকদের অধিকার হরণ ও বেকারত্ব বৃদ্ধির প্রতিবাদে সোমবার (২২ আগস্ট) দিল্লির যন্তরমন্তর ময়দানে মহাসমাবেশের ডাক দেয় কৃষকদের ৪০টি সংগঠনের জোট-সংযুক্ত কিষাণ মোর্চা। সরকারের দেওয়া প্রতিশ্রুতি বাস্তবায়নের দাবিতে গত ১৮ আগস্ট উত্তরপ্রদেশের লখিমপুর খেরিতে ৭৫ ঘন্টার অবস্থান ও বিক্ষোভের ডাক দিয়েছিলো এই সংগঠনটি। ৩১ জুলাই রেল অবরোধ করা হয় পাঞ্জাবের ভাল্লা, ভাটিন্ডা, আম্বালা অঞ্চলে। বাড়তি সতর্কতামূলক পদক্ষেপের অংশ হিসেবে ভারতীয় কৃষাণ ইউনিয়নের নেতা রেকেশ টিকায়েতকে আটক করে পুলিশ।


এ বিভাগের অন্যান্য সংবাদ