বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৯:০৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
পাকিস্তান-নিউজিল্যান্ডের উভয়েরই লক্ষ্য সিরিজে এগিয়ে যাওয়া মিয়ানমার থেকে ফিরলেন ১৭৩ বাংলাদেশি আপিল বিভাগে ৩ বিচারপতি নিয়োগ মন্ত্রী-এমপির স্বজনরা প্রার্থিতা প্রত্যাহার না করলে ব্যবস্থা: কাদের ফিলিপাইনে তাপমাত্রা ৪৭ ডিগ্রি সেলসিয়াস উত্তর কোরীয় প্রতিনিধি দলের ইরান সফর খালেদা জিয়ার গ্যাটকো মামলায় চার্জশুনানি ২৫ জুন অফশোর ব্যাংকিংয়ে সুদের ওপর কর প্রত্যাহার রানা প্লাজায় নিহতদের স্মরণ দেশের হজ ব্যবস্থাপনা বিশ্বের মধ্যে স্মার্ট হবে: ধর্মমন্ত্রী থাইল্যান্ডে পৌঁছেছেন প্রধানমন্ত্রী তাপদাহের মধ্যে গ্রামে ১০৪৯ মেগাওয়াট লোডশেডিং ফিলিস্তিনকে রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দিলো জ্যামাইকা সুইজারল্যান্ডে জব্দ রয়েছে রাশিয়ার ১ হাজার ৪শ’ কোটি ডলার জিবুতি উপকূলে অভিবাসীবাহী নৌকাডুবিতে নিহত ৩৩

দেশের ১২টি অঞ্চলে ঝড়ের পূর্বাভাস

রিপোর্টারের নাম :
আপডেট : মে ২৩, ২০২২

দেশের ১২টি অঞ্চলের ওপর দিয়ে সর্বোচ্চ ৬০ কিলোমিটার বেগে ঝড়ের পূর্বাভাস রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। এসব এলাকার নদীবন্দরসমূহকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে। রাতে এমন আভাস দিয়েছে আবহাওয়া অফিস।

আবহাওয়াবিদ মো. মনোয়ার হোসেন জানিয়েছেন, যশোর, ঢাকা, ময়মনসিংহ, ফরিদপুর, মাদারীপুর, খুলনা, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী, কুমিল্লা, চট্টগ্রাম এবং কক্সবাজার অঞ্চলসমূহের ওপর দিয়ে পশ্চিম/উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৪৫-৬০ কিলোমিটার বেগে অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়াসহ বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে।

এদিকে অন্য এক বিজ্ঞপ্তিতে আবহাওয়া অফিস জানিয়েছে, আগামী ২৪ ঘণ্টায় দেশের ছয় বিভাগে বৃষ্টি হতে পারে। এর মধ্যে তিন বিভাগে বেশি আর অন্য তিন বিভাগে বৃষ্টি তুলনামূলক কম বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

আবহাওয়াবিদ মো. ওমর ফারুক বলেন, চট্টগ্রাম, রাজশাহী ও রংপুরের দিকে বেশি বৃষ্টি হওয়ার সম্ভাবনা আছে। মধ্য অঞ্চলে বৃষ্টির সম্ভাবনা খুবই কম। অন্যদিকে বরিশাল, সিলেট ও ময়মনসিংহ বিভাগেও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে এই তিন বিভাগে কম বৃষ্টিপাত হতে পারে। এছাড়া খুলনা ও ঢাকার আবহাওয়া শুষ্ক থাকতে পারে বলে জানান তিনি।

এই আবহাওয়াবিদ বলেন, তাপমাত্রা আগের তুলনায় কিছুটা বেড়েছে। আগামী দুই দিন তাপমাত্রা বাড়তির দিকে থাকবে। দুই দিন পর থেকে আবারো বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। আপাতত ঘূর্ণিঝড়ের কোনো পূর্বাভাস নেই। তবে, এখন বৃষ্টি হলেই সঙ্গে কালবৈশাখীর মতো ঝড় হচ্ছে, যেটা অব্যাহত থাকবে। এছাড়া বর্তমানে সাগরও শান্ত অবস্থায় রয়েছে।


এ বিভাগের অন্যান্য সংবাদ