রবিবার, ১৯ মে ২০২৪, ১১:৫১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
রাইসির হেলিকপ্টার বিধ্বস্ত নিয়ে যা বলল যুক্তরাষ্ট্র ইরানে হেলিকপ্টার দুর্ঘটনায় প্রেসিডেন্ট-পররাষ্ট্রমন্ত্রী নিখোঁজ আ.লীগ জনগণের কাঁধে চেপে বসেছে: জিএম কাদের হামাসের অভিযানে আরও ১৫ ইসরাইলি সেনা নিহত বাংলাদেশ ব্যাংকে কি তাহলে ঋণখেলাপিরা ঢুকবে, প্রশ্ন রিজভীর বিএনপি নেতা ইশরাক কারাগারে উপজেলা নির্বাচনে ব্যবসায়ী প্রার্থীদের দাপট অক্ষুণ্ণ: টিআইবি বাজারে থাকা এসএমসি প্লাসের সব ড্রিংকস প্রত্যাহারের নির্দেশ ভ্যাট বসলে মেট্রোরেলের সুনাম নষ্ট হবে : কাদের জাতীয় এসএমই পুরস্কার-২০২৩ পেলেন ৭ উদ্যোক্তা তরুণদের উদ্যোক্তা হিসেবে গড়ে তুলতে কাজ করছে সরকার: প্রধানমন্ত্রী পঞ্চম বাংলাদেশি হিসেবে বাবর আলীর এভারেস্ট জয় ঝুঁকিতে ৪৫ হাজার কোটি রুপির ভারতীয় মসলার বাজার যুদ্ধের মধ্যেই ইসরায়েলের সরকারে ভাঙনের সুর জীবন বাঁচাতে রাফা ছেড়েছেন ৮ লাখ ফিলিস্তিনি : জাতিসংঘ

দৈনিক শনাক্তের শীর্ষে জার্মানি, মৃত্যুতে ব্রাজিল

রিপোর্টারের নাম :
আপডেট : জুন ২৪, ২০২২
দৈনিক শনাক্তের শীর্ষে জার্মানি, মৃত্যুতে ব্রাজিল

করোনাভাইরাসে বিশ্বে গত ২৪ ঘণ্টায় বিশ্বে সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে জার্মানিতে। অন্যদিকে দৈনিক প্রাণহানির তালিকায় ফের শীর্ষে উঠে এসেছে ব্রাজিল। আগের দিন দৈনিক সংক্রমণে জার্মানি আর মৃত্যুর তালিকায় শীর্ষে ছিল যুক্তরাষ্ট্র। করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার্সের তথ্য থেকে জানা গেছে।

জার্মানিতে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন এক লাখ ১৯ হাজার ৩৬০ জন এবং মারা গেছেন ৯৮ জন। দেশটিতে এ পর্যন্ত দুই কোটি ৭৫ লাখ ৭৩ হাজার ৫৮৫ জন শনাক্ত এবং এক লাখ ৪০ হাজার ৫৬০ জন মারা গেছেন।

আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৩৪৬ জন এবং সংক্রমিত হয়েছেন ৬৯ হাজার ২৩১ জন। দেশটিতে এ নিয়ে মোট শনাক্ত তিন কোটি ১৯ লাখ ৬৩ হাজার ৭৩৬ জন এবং মারা গেছেন ছয় লাখ ৬৯ হাজার ৯৫৮ জন।

করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্রে একদিনে শনাক্ত আরও ৯৬ হাজার ৭০২ জন এবং মারা গেছেন ২৬৬ জন। দেশটিতে এ পর্যন্ত ৮ কোটি ৮৫ লাখ ৬৬ হাজার ৯৬১ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১০ লাখ ৪০ হাজার ২৩৬ জন মারা গেছেন।


এ বিভাগের অন্যান্য সংবাদ