বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১০:০৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
পাকিস্তান-নিউজিল্যান্ডের উভয়েরই লক্ষ্য সিরিজে এগিয়ে যাওয়া মিয়ানমার থেকে ফিরলেন ১৭৩ বাংলাদেশি আপিল বিভাগে ৩ বিচারপতি নিয়োগ মন্ত্রী-এমপির স্বজনরা প্রার্থিতা প্রত্যাহার না করলে ব্যবস্থা: কাদের ফিলিপাইনে তাপমাত্রা ৪৭ ডিগ্রি সেলসিয়াস উত্তর কোরীয় প্রতিনিধি দলের ইরান সফর খালেদা জিয়ার গ্যাটকো মামলায় চার্জশুনানি ২৫ জুন অফশোর ব্যাংকিংয়ে সুদের ওপর কর প্রত্যাহার রানা প্লাজায় নিহতদের স্মরণ দেশের হজ ব্যবস্থাপনা বিশ্বের মধ্যে স্মার্ট হবে: ধর্মমন্ত্রী থাইল্যান্ডে পৌঁছেছেন প্রধানমন্ত্রী তাপদাহের মধ্যে গ্রামে ১০৪৯ মেগাওয়াট লোডশেডিং ফিলিস্তিনকে রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দিলো জ্যামাইকা সুইজারল্যান্ডে জব্দ রয়েছে রাশিয়ার ১ হাজার ৪শ’ কোটি ডলার জিবুতি উপকূলে অভিবাসীবাহী নৌকাডুবিতে নিহত ৩৩

দ.কোরিয়া গেলেন মার্কিন প্রেসিডেন্ট বাইডেন

রিপোর্টারের নাম :
আপডেট : মে ২০, ২০২২

প্রেসিডেন্ট হিসেবে প্রথমবার এশিয়া সফরের অংশ হিসেবে শুক্রবার দক্ষিণ কোরিয়ায় পৌঁছেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন।

শুক্রবার মার্কিন বিমান ঘাটি ওসানে বাইডেনকে স্বাগত জানান দক্ষিণ কোরিয়ার পররাষ্ট্রমন্ত্রী পার্ক জিন।

এসময় কোরিয়ায় অবস্থানরত মার্কিন বাহিনীর কমান্ডিং জেনারেল ছাড়াও যুক্তরাষ্ট্র ও দক্ষিণ কোরিয়ার সমর্থকেরা উপস্থিত ছিলেন। আজ দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট ইয়োন সুক-ইয়োলের সঙ্গে সাক্ষাৎ করার কথা রয়েছে বাইডেনের। এই সফরের মধ্য দিয়ে প্রথমবারের মতো মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন এবং দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট ইয়োন সুক-ইয়োলের সাক্ষাৎ হবে।

গত ১০ মে দায়িত্ব গ্রহণ করা দক্ষিণ কোরিয়ার নতুন প্রেসিডেন্ট ওয়াশিংটনের সঙ্গে সম্পর্ক দৃঢ় করার প্রতিশ্রুতি দিয়েছেন। ছয় দিনের সফরে দক্ষিণ কোরিয়ার পর জাপান সফর করবেন জো বাইডেন।


এ বিভাগের অন্যান্য সংবাদ