শনিবার, ২৫ মে ২০২৪, ০৮:০৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
রোববার যে সময়ে আঘাত হানবে ঘূর্ণিঝড় ‘রিমাল’ গ্রুপ ‘সি’: চমকে দিতে চায় উগান্ডা-পাপুয়া নিউগিনি এফএ কাপের ফাইনালে ম্যানচেস্টার ডার্বি উপকূলীয় এলাকায় লঞ্চ চলাচল বন্ধের নির্দেশ আনারের মাংসের ‘কিমা’ বানিয়ে কমোডে ফ্ল্যাশ করে খুনীরা আনারের মরদেহের পাশে বসেই খাবার খান হত্যাকারীরা বিশ্বজুড়ে গড় আয়ু কমেছে প্রায় ২ বছর : ডব্লিউএইচও সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় কাজ করছে সরকার: প্রধানমন্ত্রী আসছে ১০ নম্বর মহাবিপদ সংকেত টাকা পাচারের অভিযোগ দেরিতে আসায় ব্যবস্থা নিতে বেগ পেতে হচ্ছে: দুদক পাকিস্তানে মূল্যস্ফীতি বাড়ায় হিমশিম খাচ্ছে চাকরিজীবীরাও রাফা-গাজায় ইসরায়েলি হামলায় নিহত ৬০ এমপি আনারকে আগেও দুবার খুনের পরিকল্পনা হয়: ডিবি দুর্নীতি প্রশ্রয়দাতাদেরও বিচার করতে হবে : ১২ দলীয় জোট ‘বিদ্যুৎ-পানি ব্যবহারে সাশ্রয়ী হোন’

ধর্ম নিয়ে বাড়াবাড়ি ঠিক হবে না: পররাষ্ট্রমন্ত্রী

রিপোর্টারের নাম :
আপডেট : জুন ১১, ২০২২
ধর্ম নিয়ে বাড়াবাড়ি ঠিক হবে না: পররাষ্ট্রমন্ত্রী

ধর্ম নিয়ে বাড়াবাড়ি না করার আহ্বান জানিয়ে পররাষ্ট্রমন্ত্রী বলেছেন, ‘আমাদের রাসুল (সা.) বলে গেছেন, ধর্ম নিয়ে কখনো বাড়াবাড়ি না করতে। ’ ভারতে যিনি কথা বলেছেন, এটার জন্য সে দেশের সরকার যা অ্যাকশন নেওয়ার নিয়েছে, যিনি বক্তব্য দিয়েছেন, তিনিও ক্ষমাও চেয়েছেন।

তিনি বলেন, ভারতে মহানবীকে (সা.) নিয়ে কূরুচিপূর্ণ মন্তব্য নিয়ে বিভিন্ন দেশের লোকজনের বিভিন্ন মতামত থাকে, তারা হৈচৈ করতেছে। সেটা নিয়ে আপনাদের বাড়াবাড়ি ঠিক হবে না।

শনিবার (১১ জুন) বিকেলে সিলেট আর্ট কলেজের উদ্বোধন শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, সিলেট হচ্ছে আধ্যাত্বিক রাজধানী। ইসলামী সংস্কৃতিসহ বিভিন্ন সংস্কৃতির এখানে সংযোজন রয়েছে। এটা শাহজালালের পূণ্যভূমি। একইভাবে এখানে শ্রী চৈতন্যের লিলাভূমি। আমাদের এই মানবতা তখনো আমেরিকায় আবিষ্কার হয়নি, কিংবা ইউরোপে যখন রেনেসাঁ আসেনি, তখন এই বঙ্গভূমে ১৪০৮ খ্রিষ্টাব্দে চন্ডিদাস গেয়ে ওঠেন, ‘সবার উপরে মানুষ সত্য, তাহার উপরে নেই’। আমরা সেই ধরনের। মানবতার সবচেয়ে উৎকৃষ্ট উদাহরণ সৃষ্টি করেছেন প্রধানমন্ত্রী রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে। আমরা মানবতার সবচেয়ে বড় প্রমোটার, সেটা আবারও প্রমাণ করেছি।

তিনি বলেন, আজ যে আর্ট কলেজটি শুরু হয়েছে, আমার বিশ্বাস, এখানে অনেক মহান লোক জন্ম নেবেন। যারা আমাদের দেশের জন্য গর্বের বিষয় হবে। আমি সেদিকেই তাকিয়ে আছি।

তিনি আরও বলেন, আজকে ঐতিহাসিক দিন, প্রধানমন্ত্রী জেল থেকে বেরিয়ে আমাদের বোস্টনে এসেছিলেন। আর ঐতিহাসিক এই দিনে আমরা একটি দিঘীকে প্রটেক্টরের মধ্যে নিয়ে এসেছি। কেননা, দিঘীগুলো এখন হারিয়ে যেতে বসেছে।


এ বিভাগের অন্যান্য সংবাদ