বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ০৪:০১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
পেঁয়াজ রপ্তানিতে নিষেধাজ্ঞা তুলছেনা ভারত শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট থেকেও সরে দাঁড়ালেন সাকিব দেশে অনেক ছোট দল আছে, বিএনপি তেমন একটি : স্বরাষ্ট্রমন্ত্রী সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আলতাফের জামিন মঞ্জুর, মুক্তিতে বাধা নেই দখলদার সরকার ঐতিহ্যগতভাবেই জনগণকে শত্রুপক্ষ ভাবে: রিজভী আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় প্রথম বাংলাদেশি হাফেজ ৫ লাখ শিক্ষক-কর্মচারীকে ৬ মাসের মধ্যে অবসর সুবিধা প্রদানের নির্দেশ প্রধানমন্ত্রীকে ইউরোপীয় কমিশনের প্রেসিডেন্টের অভিনন্দন পোশাক রপ্তানির লক্ষ্য অর্জন নিয়ে শঙ্কা দেশের মানুষের ভাগ্য উন্নয়নে কাজ করে যাচ্ছে আ. লীগ: প্রধানমন্ত্রী যাবজ্জীবন সাজাপ্রাপ্ত জি কে শামীমের জামিন দারুণ জয়ে মৌসুম শুরু ইন্টার মায়ামির মেসির রেকর্ডটা ভেঙে দিলেন লেভানদফস্কি হাসপাতালে বোমা হামলা চালিয়েছে মিয়ানমার সেনা রাশিয়াকে অত্যাধুনিক ৪০০ ক্ষেপণাস্ত্র পাঠিয়েছে ইরান

নারী দিবসে গুগলের বিশেষ ডুডল

রিপোর্টারের নাম :
আপডেট : মার্চ ৮, ২০২৩
নারী দিবসে গুগলের বিশেষ ডুডল

আজ বিশ্বের সব দেশে পালিত হচ্ছে আন্তর্জাতিক নারী দিবস। বিভিন্ন খাতে নারীর অবদান, ভূমিকাসহ নানা বিষয়ে অবদানের স্বীকৃতি ও সম্মান জানাতেই মূলত দিনটি পৃথিবীজুড়ে উদযাপন করা হয়।

নারীদের সম্মান ও উৎসাহ দিতে এই দিনটিকে বিশেষ ভাবে পালন করে গুগলও। প্রতি বছর এই দিনে একটি বিশেষ ডুডল প্রকাশ করে থাকে টেক জায়ান্ট গুগল। আজকের দিনটিকে সামনে রেখে সুন্দরভাবে নারীদের উৎসাহ দিতে এ ডুডল প্রকাশ করেছে।

গুগলের এ বিশেষ ডুডলে ‘নারীরাও যে নারীদের সমর্থন করে’ তার একটি আবহ তুলে ধরার চেষ্টা করা হয়েছে। বিশেষ ডুডলে প্রতিটি ‘GOOGLE’ অক্ষরের ভিগনেটগুলো এমন করে সাজানো হয়েছে, যাতে দেখানো হয়েছে-বিশ্বজুড়ে নারীরা একে অপরের উন্নতি করতে এবং একে অপরের জীবনযাত্রার মান উন্নত করতে সমর্থন করছেন।

এটি এমন নারীদের জন্য যারা তাদের অধিকারের জন্য অন্বেষণ করতে, শিখতে এবং এগিয়ে যেতে একত্রিত হন। সেই সব নারীদের জন্য যারা জীবনের সকল স্তরের মানুষের প্রাথমিক যত্ন নেন।

এই ডুডল তৈরি করেছেন অ্যালিসা উইনান্স। এখানে সেই সব মহিলাদের জন্যও বলা হয়েছে যারা মাতৃত্বের সময় একে অপরের জন্য গুরুত্বপূর্ণ সহায়তা দেন।

তবে এই প্রথম নয়, এর আগেও নানা উৎসব কিংবা ঐতিহাসিক দিনে সেজে উঠে ডুডল। আবার বিখ্যাত কোনো ব্যক্তিত্বকে সম্মান জানিয়েও একাধিকার সেজেছে ডুডল। নারী-দিবসেও তার ব্যতিক্রম হল না।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের অন্যান্য সংবাদ