শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ১২:০৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর চৈত্র সংক্রান্তি শনিবার আওয়ামী লীগ পুলিশ লীগে পরিণত: মির্জা ফখরুল `বিএনপি ককটেল পার্টি করেনি, ইফতার পার্টি করেছে’ ইরান-ইসরায়েলকে সংযত থাকার আহ্বান রাশিয়াসহ পরাশক্তিগুলোর যুদ্ধের জন্য প্রস্তুত হওয়ার বার্তা কিমের দুই ম্যাচ নিষিদ্ধ রোনালদো ৪ জেলায় সড়ক দুর্ঘটনায় ১০ জনের মৃত্যু ভারতীয় পণ্য বর্জন, বিএনপির রাজনৈতিক কর্মসূচী নয়: খসরু সর্বোচ্চ গোলদাতার লড়াইয়ে চলছে টান টান উত্তেজনা আটলান্টার কাছে বড় ব্যবধানে হারলো লিভারপুল রেকর্ড ১৭টি `ডাক` ইনিংস ম্যাক্সওয়েলের বৈদেশিক মুদ্রার রিজার্ভ বেড়ে ২০ বিলিয়ন ডলারের উপরে পার্বত্য চট্টগ্রামে বৈসাবী উৎসব শুরু কমেনি মুরগির দাম, বেড়েছে সবজির

নিজ মাঠে ঈদের জামাত আয়োজন করলো কোনো ইংলিশ ফুটবল ক্লাব

রিপোর্টারের নাম :
আপডেট : মে ৩, ২০২২

ম্যানচেষ্টার সিটি কিংবা লিভারপুলদের মতো জনপ্রিয় কোনো ক্লাব নয়। ইংলিশ ফুটবলের দ্বিতীয় স্তর চ্যাম্পিয়নশিপের ক্লাব ব্ল্যাকবার্ন রোভার্স। তেমন সমর্থকও নেই ক্লাবটির।

ঠিক এ কারণে বছরজুড়ে সিটি বা অলরেডদের মতো আলোচনায়ও আসে না ব্ল্যাকবার্নের নাম। তবে এবার ধর্মীয় সম্প্রীতির অনন্য নজির গড়ে তাক লাগিয়ে দিয়েছে সেই ক্লাব।

বিবিসির প্রতিবেদন অনুযায়ী, নিজেদের মাঠে ঈদের জামাত আয়োজন করে নতুন ইতিহাস গড়েছে তারা। ইংল্যান্ডের প্রথম ফুটবল ক্লাব হিসেবে নিজেদের মাঠে ঈদের জামাত আয়োজন করেছে ব্ল্যাকবার্ন।

এমনকি মুসল্লিদের যাতায়াতের জন্য ফ্রি বাস সার্ভিসও রেখেছিল ক্লাব কর্তৃপক্ষ। এমন সম্প্রীতির উদাহরণ দেখিয়ে একদিক থেকে ইংল্যান্ডের অন্য সব ক্লাবকে ছাপিয়ে গেছে ব্ল্যাকবার্ন ক্লাব।

সৌদি আরবের সঙ্গে মিল রেখে ইউরোপের প্রায় সব দেশ ঈদ করেছে সোমবার। ইংল্যান্ডেও যথারীতি ভাবগাম্ভীর্যের সঙ্গে ঈদুল ফিতর উদযাপন করেছে সেখানের মুসলিম কমিউনিটি।

এদিন সকালে ব্ল্যাকবার্নের মাঠে ইউড পার্কে আয়োজন করা হয় ঈদের জামাত। যেখানে দেড় হাজার মুসল্লি অংশ নেয়। জামাতে পুরুষদের পাশাপাশি নারীদের অংশ নেয়ারও ব্যবস্থা করা হয়। নামাজে ইমামতি করেছেন শেখ ওয়াসিম কেম্পসন।

মুসল্লিদের মধ্যে ইংল্যান্ডের বাসিন্দাদের পাশাপাশি বাংলাদেশসহ বিভিন্ন দেশের নাগরিকদের অংশগ্রহণ ছিল উল্লেখযোগ্য। করোনা বিধিনিষেধ উঠে যাওয়ায় নামাজ শেষে কোলাকুলি ও করমর্দন এবং শুভেচ্ছা বিনিময় করেন মুসল্লিরা। এরপর দুধের তৈরি ঐতিহ্যবাহী খাবার উপভোগ করেন তারা।


এ বিভাগের অন্যান্য সংবাদ