শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ০৯:৫৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
নিউইয়র্ক টাইমসের কর্মীরা ৪০ বছরের মধ্যে প্রথম ধর্মঘটে রাজধানীর গোলাপবাগে সমাবেশের অনুমতি পেল বিএনপি একাদশ শ্রেণিতে ক্লাস শুরু ১ ফেব্রুয়ারি দুর্নীতি বন্ধে রাজনৈতিক সদিচ্ছার অভাব- টিআইবি রংপুর-ঢাকা বাস চলাচল বন্ধ ঢাকার প্রবেশ পথগুলোতে নিরাপত্তা জোরদার স্যুটকেসে কাপড়-ওষুধ নিয়ে প্রস্তুত: আ স ম আবদুর রব জ্বালানি বিনিয়োগে বেইজিং-রিয়াদ সমঝোতা ইউক্রেনের বিদ্যুৎ অবকাঠামোতে আরো হামলার অঙ্গীকার পুতিনের জিজ্ঞাসাবাদের জন্য ফখরুল-আব্বাস ডিবির হেফাজতে বিশ্বমন্দার ধাক্কা বাংলাদেশে লাগবে না- প্রধানমন্ত্রী আমার বিয়ে আর হবে না: নুসরাত ফারিয়া ফের আলোচনায় তনুশ্রীর বোন ঈশিতা ফখরুল-আব্বাসকে আটক রাজনৈতিক প্রতিহিংসার বহিঃপ্রকাশ: মোশাররফ বন্দি বিনিময় করলো রাশিয়া-যুক্তরাষ্ট্র

নিয়োগ পরীক্ষার ফলের দাবিতে মেডিকেল টেকনোজিস্টদের অবস্থান

রিপোর্টারের নাম :
আপডেট : সেপ্টেম্বর ১৪, ২০২১

 

 

নিয়োগ পরীক্ষার চূড়ান্ত ফলাফল প্রকাশের দাবিতে ঢাকায় স্বাস্থ্য ভবনের সামনে অবস্থান কর্মসূচিতে বসেছেন মেডিকেল টেকনোজিস্টরা।
মঙ্গলবার সকাল ১০টায় মহাখালীর স্বাস্থ্য ভবনের মূল গেইটের সামনে ‘মেডিকেল টেকনোলজিস্ট-২০২০ নিয়োগ বাস্তবায়ন কমিটির’ ব্যানারে এই অবস্থান কর্মসূচি শুরু হয়। শতাধিক চাকরিপ্রত্যাশী এ কর্মসূচিতে অংশ নিচ্ছেন।

কমিটির আহ্বায়ক আলমগীর হোসেন বলেন, “আমরা অবিলম্বে চূড়ান্ত ফলাফল চাই। লিখিত ও মৌখিক পরীক্ষা দেওয়ার পর এত দীর্ঘ সময় অতিক্রান্ত হলেও নিয়োগের জন্য চূড়ান্ত কেনো ফলাফল কেন প্রকাশ করা হচ্ছে না, তা আমাদের অজানা।

“আমরা ইতোমধ্যে ডিজি মহোদয় (স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক) ও পরিচালক প্রশাসনের কাছে স্মারকলিপি দিয়েছি। স্বাস্থ্য সচিবও বলেছিলেন দ্রুত ফলাফল প্রকাশ করা হবে। কিন্তু এখনো সেই ফলাফল আলোর মুখ দেখছে না।”

দেশে করোনাভাইরাসের মহামারী শুরুর পর সরকার জরুরি ভিত্তিতে মেডিকেল টেকনোলজিস্ট নিয়োগের উদ্যোগ নেয়। তার ধারাবাহিকতায় গতবছরের ২৯ জুন ৮৮৯ জন মেডিকেল টেকনোলজিস্ট নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করে স্বাস্থ্য অধিদপ্তর।

এ পদে ২৩ হাজার ৫২২ জন চাকরিপ্রার্থী গতবছর ডিসেম্বরে লিখিত পরীক্ষায় অংশ নেন। উত্তীর্ণদের মৌখিক পরীক্ষা শেষ হয় এ বছর ২২ ফেব্রুয়ারি। এরপর সাত মাস পেরিয়ে গেলেও চূড়ান্ত ফলাফল প্রকাশ করা হয়নি।

আলমগীর হোসেন বলেন, “দেশে মেডিকেল টেকনোলজিস্টের চরম সঙ্কট রয়েছে। পরীক্ষা হয়ে যাওয়ার পরও কেনো এই বিলম্ব, আমরা তার কোনো জবাব পাচ্ছি না। আমরা কার কাছে যাব? আমরা কোনো উপায় না দেখে এরকম কর্মসূচিতে বসতে বাধ্য হচ্ছি।”

কমিটির নেতারা জানান, মঙ্গলবার সারা দিন তারা অবস্থান কর্মসূচি পালন করবেন। পরে তারা বসে পরবর্তী কর্মসূচি ঘোষণা করবেন।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের অন্যান্য সংবাদ