বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৯:১১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
পাকিস্তান-নিউজিল্যান্ডের উভয়েরই লক্ষ্য সিরিজে এগিয়ে যাওয়া মিয়ানমার থেকে ফিরলেন ১৭৩ বাংলাদেশি আপিল বিভাগে ৩ বিচারপতি নিয়োগ মন্ত্রী-এমপির স্বজনরা প্রার্থিতা প্রত্যাহার না করলে ব্যবস্থা: কাদের ফিলিপাইনে তাপমাত্রা ৪৭ ডিগ্রি সেলসিয়াস উত্তর কোরীয় প্রতিনিধি দলের ইরান সফর খালেদা জিয়ার গ্যাটকো মামলায় চার্জশুনানি ২৫ জুন অফশোর ব্যাংকিংয়ে সুদের ওপর কর প্রত্যাহার রানা প্লাজায় নিহতদের স্মরণ দেশের হজ ব্যবস্থাপনা বিশ্বের মধ্যে স্মার্ট হবে: ধর্মমন্ত্রী থাইল্যান্ডে পৌঁছেছেন প্রধানমন্ত্রী তাপদাহের মধ্যে গ্রামে ১০৪৯ মেগাওয়াট লোডশেডিং ফিলিস্তিনকে রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দিলো জ্যামাইকা সুইজারল্যান্ডে জব্দ রয়েছে রাশিয়ার ১ হাজার ৪শ’ কোটি ডলার জিবুতি উপকূলে অভিবাসীবাহী নৌকাডুবিতে নিহত ৩৩

নির্বাচনি সহিংসতায় গুলিবিদ্ধ যুবলীগ নেতার মৃত্যু

রিপোর্টারের নাম :
আপডেট : নভেম্বর ১৬, ২০২১

 

পিরোজপুর সদর উপজেলার ৭নং শংকরপাশা ইউনিয়নে নির্বাচনি সহিংসতায় গুলিবিদ্ধ পিরোজপুর পৌর যুবলীগের সাধারণ সম্পাদক ফয়সাল মাহবুব শুভ মারা গেছেন। সোমবার (১৬ নভেম্বর) রাতে ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। পিরোজপুর জেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক আকতারুজ্জামান মানিক বিষয়টি নিশ্চিত করেছেন।

ফয়সাল মাহবুব শুভর বাসা পিরোজপুর শহরের উকিলপাড়া সড়কে।

শংকরপাশা এলাকার নজরুল ইসলাম মিলন মল্লিক বলেন, ‘শংকরপাশা ইউনিয়নের নির্বাচন উপলক্ষে ওই ইউনিয়নের ঝাউতলায় ৭ নভেম্বর তার চাচাতো ভাই নৌকার প্রার্থী তোফাজ্জেল হোসেন মল্লিক স্বপনের সভা হয়। সভা শেষে ১৫ থেকে ২০টি মোটরসাইকেল যোগে মিছিল করে ফেরার পথে ফিরছিলাম আমরা। রাত পৌনে ৮টার দিকে মল্লিকবাড়ি স্ট্যান্ডে জেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক ও আনারস প্রতীকের বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী নাসির উদ্দিন মাতুব্বরের কার্যালয় থেকে আনারস আনারস বলে স্লোগান দেওয়া হয়। এ সময় আমাদের লোকজনের ওপর একটা ইটের টুকরা নিক্ষেপ করা হয়। তখন মোটরসাইকেলে থাকা নৌকার কর্মীরা বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থীর লোকজনকে জিজ্ঞেস করেন, “তোরা ইট মারলি কেন?” এক পর্যায়ে নৌকা ও আনারস প্রতীকের প্রার্থীর সমর্থকদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া হয়। এরই মধ্যে সেখানে উপস্থিত থাকা নাসির উদ্দিন মাতুব্বর গুলি চালান। এতে পৌর যুবলীগের সাধারণ সম্পাদক ফয়সাল মাহবুব শুভ গুলিবিদ্ধ হন।

‘দলীয় নেতাকর্মীরা শুভকে উদ্ধার করে পিরোজপুর জেলা হাসপাতালে নিয়ে আসেন। সেখানে প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য তাকে খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়। ৮ নভেম্বর এয়ার অ্যাম্বুলেন্সে শুভকে ঢাকায় নিয়ে বাংলাদেশ স্পেশালাইসড হাসপাতালে ভর্তি করা হয়।’

পিরোজপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আ জ ম মাসুদুজ্জামান জানান, শুভর ওপর হামলার দিনই আনারস প্রতীকের চেয়ারম্যান প্রার্থী নাসির উদ্দিন মাতুব্বরসহ নয় জনকে আটক করা হয়েছে। এ ঘটনায় থানায় মামলা হয়েছে।

গত ১১ নভেম্বর শংকরপাশা ইউপি নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে আওয়ামী লীগ প্রার্থী তোফাজ্জেল হোসেন মল্লিক স্বপন বিজয়ী হন।

এদিকে, জেলা আওয়ামী লীগের এক প্রেস বিজ্ঞপ্তিতে জানা গেছে, জেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক নাসির উদ্দিন মাতুব্বরকে দল থেকে বহিষ্কার করা হয়েছে।

 


এ বিভাগের অন্যান্য সংবাদ