শুক্রবার, ১২ এপ্রিল ২০২৪, ১১:২৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর চৈত্র সংক্রান্তি শনিবার আওয়ামী লীগ পুলিশ লীগে পরিণত: মির্জা ফখরুল `বিএনপি ককটেল পার্টি করেনি, ইফতার পার্টি করেছে’ ইরান-ইসরায়েলকে সংযত থাকার আহ্বান রাশিয়াসহ পরাশক্তিগুলোর যুদ্ধের জন্য প্রস্তুত হওয়ার বার্তা কিমের দুই ম্যাচ নিষিদ্ধ রোনালদো ৪ জেলায় সড়ক দুর্ঘটনায় ১০ জনের মৃত্যু ভারতীয় পণ্য বর্জন, বিএনপির রাজনৈতিক কর্মসূচী নয়: খসরু সর্বোচ্চ গোলদাতার লড়াইয়ে চলছে টান টান উত্তেজনা আটলান্টার কাছে বড় ব্যবধানে হারলো লিভারপুল রেকর্ড ১৭টি `ডাক` ইনিংস ম্যাক্সওয়েলের বৈদেশিক মুদ্রার রিজার্ভ বেড়ে ২০ বিলিয়ন ডলারের উপরে পার্বত্য চট্টগ্রামে বৈসাবী উৎসব শুরু কমেনি মুরগির দাম, বেড়েছে সবজির

নির্বাচনী প্রচারণায় গিয়ে বিয়ে করলেন প্রেসিডেন্ট প্রার্থী

রিপোর্টারের নাম :
আপডেট : মে ২০, ২০২২

নির্বাচনী প্রচারণায় গিয়ে বিয়ে করে ফেলেছেন ব্রাজিলের সাবেক প্রেসিডেন্ট লুইজ ইনাসিও লুলা দা সিলভা। ২০০৩-২০১০ মেয়াদকালে দেশটির প্রেসিডেন্ট ছিলেন ৭৬ বছরের এই রাজনীতিক।

এবিসি নিউজের প্রতিবেদন অনুযায়ী, লুলার এ বিয়ে নিয়ে সোশ্যাল মিডিয়ায় হইচই পড়ে গেছে। লুলা যাকে বিয়ে করেছেন তিনি হলেন, সমাজবিজ্ঞানী রোজাঞ্জেলা সিলভা। বয়স ৫৫।

প্রতিবেদনে বলা হয়েছে, বুধবার সাও পাওলোতে ১৫০ অতিথিকে ‘সাক্ষী’ রেখে বিয়ে করেন ক্ষমতাসীন প্রেসিডেন্ট জাইর বলসোনারোর শক্ত এই প্রতিদ্বন্দ্বী।

এদিকে ব্রাজিলের জনপ্রিয় একটি ম্যাগাজিনের উদ্ধৃতি দিয়ে ফ্রান্স ২৪ জানিয়েছে, লুলার সঙ্গে সম্পর্কের আগে ১০ বছরের বৈবাহিক জীবন কাটিয়েছেন জানজা। সে ঘরে কোনো সন্তান ছিল না। জানজার সাবেক স্বামীর পরিচয় জানায়নি ম্যাগাজিনটি।

লুলার অন্যান্য ইভেন্টের মতো বলসোনারো সমর্থকদের বিক্ষোভের ভয়ে সাও পাওলোতে বুধবার বিকেল পর্যন্ত বিয়ের স্থান গোপন রাখা হয়েছিল। অনুষ্ঠানে অতিথিদের মধ্যে রাজনীতিবিদ, দম্পতির পুরোনো বন্ধু এবং গ্র্যামি অ্যাওয়ার্ড বিজয়ী গিলবার্তো গিলসহ অন্যান্য শিল্পীরা উপস্থিত ছিলেন।

ব্রাজিলিয়ানদের কাছে লুলা বেশ জনপ্রিয়। এটি তার তৃতীয় বিয়ে। আগের দুই স্ত্রী মারিয়া ডি লর্ডেস দা সিলভা এবং মারিয়া লেটিসিয়া জীবিত নেই। প্রথমজন ১৯৭১ সালে হেপাটাইটিসে এবং দ্বিতীয়জন ২০১৭ সালে স্ট্রোকে মারা যান।

নতুন স্ত্রী জানজার (ডাকনাম) সঙ্গে লুলার পরিচয় ও সম্পর্কের সূচনা ২০১৭ সালে। সে সময় দুর্নীতির দায়ে কারাগারে ছিলেন লুলা। পরে তার বিরুদ্ধে আনা দুর্নীতির মামলাটি সুপ্রিমকোর্টে বাতিল হয়ে যায়।

বিয়ে করা প্রসঙ্গে রোমান ক্যাথলিক অনুষ্ঠানে লুলা বলেন, আমি আবার বিয়ে করার সিদ্ধান্ত নিয়েছি, কারণ আমি বিশ্বাস করি, ব্রাজিল স্থিতিশীল হতে যাচ্ছে। আমার মতো ৭৬ বছর বয়সী একজন লোক প্রেমে পড়েছেন বলেই বিয়ে করতে ইচ্ছুক।


এ বিভাগের অন্যান্য সংবাদ