বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৮:০৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
উপজেলা নির্বাচনে ব্যর্থ হলে গণতন্ত্র ক্ষুণ্ন হবে: সিইসি কেন্দ্রীয় ব্যাংকের চাকরি ছেড়ে দেওয়ার প্রবণতা বাড়ছে মিয়ানমার সেনাসহ ২৮৮ জনকে ফেরত পাঠাল বিজিবি যুদ্ধ কখনও কোনো সমাধান দিতে পারে না: প্রধানমন্ত্রী শপথ নিলেন নবনিযুক্ত আপিল বিভাগের তিন বিচারপতি রাশিয়ার জ্বালানি স্থাপনায় ইউক্রেনের ড্রোন হামলা ইসরায়েলি হামলায় আরও ৭৯ ফিলিস্তিনি নিহত ইসরাইল-ইউক্রেন সহায়তা আইনে বাইডেনের সই ‘ত্রিমুখী’ শিরোপার রেসে পিছিয়ে লিভারপুল শেফিল্ডকে হারিয়ে জয়ে ফিরল ম্যানইউ কোপা ইতালিয়ার ফাইনালে আটালান্টা লজ্জার রেকর্ড গড়লেন মোহিত শর্মা তীব্র তাপদাহে পুড়ছে দক্ষিণ-পূর্ব এশিয়া হাসপাতালে ভর্তি সৌদি বাদশাহ সালমান শ্রম ইস্যুতে ইইউ পার্লামেন্টে নতুন বিল পাস

পদ্মাসেতু দৃশ্যমান হওয়ায় আওয়ামী লীগের আনন্দ মিছিল

রিপোর্টারের নাম :
আপডেট : ডিসেম্বর ১১, ২০২০

‘শেখ হাসিনা’র অবদান পদ্মাসেতু দৃশ্যমান’ এমন স্লোগানেস্লোগানে রাজধানী ঢাকার বিভিন্নস্থানে আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ করেছে আওয়ামী লীগ ও অঙ্গসহযোগি সংগঠনগুলো।
আজ শুক্রবার বিভিন্ন সময়ে পৃথক ভাবে এই মিছিল করে সংগঠনেরনেতাকর্মীরা।
মিছিলপূর্ব সংক্ষিপ্ত সমাবেশে নেতারা বলেন, পদ্মাসেতু তৈরির মাধ্যমে বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়িয়েছে বাংলাদেশ। আন্তর্জাতিক ষড়যন্ত্র, পদ্মার তীব্র স্রোত, এমনকি চলমান মহামারিও বাধা হয়ে দাঁড়ায় এই স্বপ্নের সেতু নির্মাণের পথে। প্রধানমন্ত্রীশেখ হাসিনা সাহস করে নিজেদের অর্থায়নে পদ্মা সেতু নির্মাণে হাত দেন। সরকারের অপরিসীম চেষ্টায় সব বাধা পেরিয়ে সেতুর মূল কাজ শুরুর ছয় বছরের মাথায় এসে শেষ হলো স্প্যান বসানো। এখন শুধু অপেক্ষাদেশের বৃহত্তম এই সেতুর স্প্যানের ওপর গাড়ি ও রেল চলাচলের স্ল্যাব বসানো।
শুক্রবার সকাল ১১টায় স্বেচ্ছাসেবক লীগ বঙ্গবন্ধু এভিনিউতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনায় দোয়া মাহফিলের আয়োজন করে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ।
সংগঠনের সভাপতি নির্মল রঞ্জন গুহ ও সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু’র নেতৃত্বে এই দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
দোয়া মাহফিল শেষে সংগঠনের সভাপতি নির্মল রঞ্জন গুহ ও সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু’র নেতৃত্বে একটি আনন্দ মিছিল বের করা হয়। মিছিলটি বায়তুল মোকাররম দক্ষিণ গেইট, জিরো পয়েন্ট হয়ে ২৩ বঙ্গবন্ধু এভিনিউ-এর সম্মুখে এসে শেষ হয়।
মিছিলে স্বেচ্ছাসেবক লীগের সিনিয়র সহ-সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চু, তানভির শাকিল জয় এমপি, নির্মল চ্যার্টাজী ও মজিবুর রহমান স্বপন, যুগ্ম সাধারণ সম্পাদক মোবাশ্বের চৌধুরী, দপ্তর সম্পাদক আজিজুল হক আজিজ, ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগ সভাপতি কামরুল হাসান রিপন, সাধারণ সম্পাদক তারিক সাঈদসহকেন্দ্রীয় ও মহানগর উত্তর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগেরনেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।
এদিকে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতিশেখ হাসিনাকে অভিনন্দন জানিয়ে ২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউস্থ দলীয় কার্যালয়ের সামনে বিকেল সাড়ে ৩টায় আনন্দ মিছিল বের করে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগ।
এছাড়াও কৃষকলীগ ও শ্রমিক লীগসহ অন্যান্য সহযোগী সংগঠন পৃথক পৃথক আনন্দ মিছিল বের করে।
নিজস্ব অর্থায়নে পদ্মা সেতুর স্প্যান বসানোর কাজ সুসম্পন্ন করায় শেখ হাসিনাকে অভিনন্দন, ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে আনন্দ মিছিল করেছে মাতুয়াইল ইউনিয়ন আওয়ামী লীগ।
ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শান্তনূর খান শান্ত’র নেতৃত্বে যাত্রাবাড়ী চৌরাস্তায় এই আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ করা হয়। একইদিন ৫০ নং ওয়ার্ড যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি আরিফ হোসেনের নেতৃত্বে যাত্রাবাড়ির সায়েদাবাদ ও দয়াগঞ্জে আনন্দ র‌্যালি ও শুভাযাত্রা বের হয়।
এছাড়াও ৫০নং ওয়ার্ড যুবলীগের উদ্যোগে বাদ জুম্মায় প্রতিটি মসজিদে মসজিদে মিষ্টি বিতরণ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করে বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
এদিকে নিজস্ব অর্থায়নে পদ্মা সেতুর স্প্যান বসানোর কাজ সুসম্পন্ন করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়ে জাতীয় প্রেসক্লাবের সামনে আনন্দ মিছিল করেছে বাংলাদেশ মুক্তিযোদ্ধা প্রজন্ম সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিল।
এ সময় সংগঠনের সভাপতি অধ্যক্ষ সুজাউল করীম চৌধুরী বাবুল, সহ-সভাপতি এ এন এম ওয়ালীউর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক মো. মুনজুরুল করিম রুবেলসহ সংগঠনটির নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।


এ বিভাগের অন্যান্য সংবাদ