সোমবার, ১৫ জুলাই ২০২৪, ০৬:১৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
ছাত্রলীগের দখলে ঢাবি, অর্ধশতাধিক শিক্ষার্থী আহত গণহত্যার বিরুদ্ধে মুসলিম বিশ্বে ঐক্যের আহ্বান প্রধানমন্ত্রীর মেয়েরা রাজাকার বলে স্লোগান দেয়, কোন দেশে বাস করছি: প্রধানমন্ত্রী শিক্ষার্থীদের আন্দোলনে ভেসে যাবে সরকার: রিজভী ১২ দলীয় জোটে যোগ দিলো বিকল্পধারাসহ নতুন ২ দল ড. ইউনূসসহ ১৪ জনের বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ পেছাল বন্যার পানিতে ক্ষতিগ্রস্ত সিরাজগঞ্জের তাঁত শিল্প আইনশৃঙ্খলা ভঙ্গ করলে শক্ত হাতে মোকাবিলা হবে: ডিএমপি এবার প্রধানমন্ত্রীর বক্তব্য প্রত্যাহারের দাবিতে আন্দোলন কোটা আন্দোলন : এবার রাজপথে মেডিকেলের শিক্ষার্থীরা প্রধানমন্ত্রীর সাবেক ব্যক্তিগত সহকারী ও তার স্ত্রীর হিসাব স্থগিত বছরে প্রায় ৩০ কোটি টাকার কৃত্রিম ফুল আমদানি জলাবদ্ধতা রাজধানী নিয়ে উদ্বিগ্ন নগরবাসী নানা পরিস্থিতি বিবেচনায় রপ্তানি আয়ে ধীরগতি সম্মেলনে যোগ দিতে মিলওয়াকিতে পৌঁছেছেন ডোনাল্ড ট্রাম্প

পদ্মা সেতুতে রেল বসানোর কাজ শুরু

রিপোর্টারের নাম :
আপডেট : আগস্ট ২০, ২০২২
পদ্মা সেতুতে রেল বসানোর কাজ শুরু

পদ্মা সেতুতে শুরু হলো রেল লাইন বসানোর কাজ। সেতুর জাজিরা প্রান্ত থেকে কাজ শুরু হয়েছে। আজ শনিবার (২০শে আগস্ট) সকালে কাজের উদ্বোধন করেন রেলপথমন্ত্রী।

এসময় তিনি বলেন, নির্ধারিত সময়েই সম্পন্ন হবে রেল লাইন স্থাপন ও পুরো প্রকল্পের কাজ। ঢাকা থেকে যশোর পর্যন্ত এই পুরো প্রকল্প তিন ভাগে ভাগ করা হয়েছে। ঢাকা-মাওয়া, মাওয়া-ভাঙ্গা ও ভাঙ্গা-যশোর।

তিনি আরও বলেন, পুরো প্রকল্পের কাজের অগ্রগতি ৬৫শতাংশ। তবে মাওয়া থেকে পদ্মা সেতু হয়ে ভাঙ্গা পর্যন্ত শুরুতে ট্রেন চালাতে চায় রেলওয়ে। এই অংশে কাজের অগ্রগতি ৮৩ শতাংশ।

উল্লে­খ্য, ৬ দশমিক ১৫ কিলোমিটার সেতুতে রেল লাইন বসানোর কাজ শেষ হতে সময় লাগবে ৬ মাস। কারিগরী কারণে ট্র্যাক বসানোর কাজ চলবে রাতে।


এ বিভাগের অন্যান্য সংবাদ