বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০৭:০৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
যুক্তরাষ্ট্রেকে হারিয়ে সুপার এইটে ভারত বাংলাদেশের ওপর ভিসা নিষেধাজ্ঞা তুলে নি‌ল ওমান তিস্তা মহাপরিকল্পনার বর্তমান পরিস্থিতি জানালেন প্রধানমন্ত্রী ২১ আগস্ট গ্রেনেড হামলার পলাতক আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে : প্রধানমন্ত্রী দেশের অর্থনীতি-রাজনীতি ধ্বংস করেছে সরকার : মির্জা ফখরুল বেনজিরের আরও সম্পত্তি ক্রোকের নির্দেশ কুয়েতে শ্রমিক আবাসন ভবনে আগুন, নিহত ৪১ এমপি আনার হত্যার তদন্ত সঠিক পথেই এগুচ্ছে: স্বরাষ্ট্রমন্ত্রী ড. ইউনূসকে বিচারের নামে হয়রানি করা হচ্ছে: ব্যারিস্টার খোকন বিচার প্রক্রিয়া সম্পর্কে ড. ইউনূসের বক্তব্য অসত্য: আইনমন্ত্রী আদালতে খাঁচার ভেতর দাঁড়িয়ে থাকা অপমানজনক: ড. ইউনূস মূল্যস্ফীতির হার সাড়ে ৬ শতাংশে নামানো অবাস্তব: সিপিডি বঙ্গবন্ধুর সমাধিতে বিমান বাহিনীর প্রধানের শ্রদ্ধা পশ্চিম তীরে ইসরায়েলি অভিযানে ৬ ফিলিস্তিনি নিহত সবচেয়ে শান্তিপূর্ণ দেশের তালিকায় তৃতীয় বাংলাদেশ

পরিদর্শনে এসে এতিম শিশুদের পাড়ালেন সচিব

গোপালগঞ্জ প্রতিনিধি
আপডেট : মে ২৪, ২০২২

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় শেখ রাসেল শিশু প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্রে পরিদর্শনে গিয়ে এতিম শিশুদের পড়ালেন সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব মো. জাহাঙ্গীর আলম।

মঙ্গলবার (২৪ মে) দুপুরে তিনি পুনর্বাসন কেন্দ্রের শিশুদের বিভিন্ন সুযোগ-সুবিধা ও পড়াশোনার খোঁজখবর নেন।

এ সময় সচিব জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার কনিষ্ঠ ছেলে শেখ রাসেল সম্পর্কে শিক্ষার্থীদের কাছে জানতে চান। শিক্ষার্থীরা বিস্তারিতভাবে সঠিক উত্তর না দিতে পারায় সচিব জাহাঙ্গীর আলম বঙ্গবন্ধু ও শেখ রাসেলের সম্পর্কে শিক্ষার্থীদের পাঠদান করান।

এছাড়া সচিব শিক্ষার্থীদের গনিত বিষয়ে বিভিন্ন প্রশ্নও করেন। সে সমস্ত প্রশ্নের উত্তর শিক্ষার্থীরা শ্রেণিকক্ষের ব্ল্যাকবোর্ডে সমাধান করে দেখান।

বঙ্গবন্ধুর আদর্শে বড় হওয়ার প্রত্যয় ব্যক্ত করে শিক্ষার্থীরা বলেন, বঙ্গবন্ধু ও শেখ রাসেল সম্পর্কে বইতে পড়েছি। কিন্তু হঠাৎ জানতে চাওয়ায় প্রশ্নগুলোর উত্তর সঠিকভাবে দিতে পারিনি। তারপরও সচিবের কাছ থেকে বঙ্গবন্ধু ও শেখ রাসেলের সম্পর্কে জেনে আমাদের জ্ঞানের পরিধি আরও বেড়েছে। তিনি আমাদের লেখাপড়া শিখে বড় হওয়ার উৎসাহ দিয়েছেন। এছাড়া বিভিন্ন সহযোগিতার আশ্বাস দিয়েছেন।

এর আগে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব মো. জাহাঙ্গীর আলম জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন। পরে পবিত্র ফাতেহা পাঠ করে বঙ্গবন্ধু সহ মহান মুক্তিযুদ্ধে নিহত সকল শহীদদের রুহের মাগফিরাত কামনায় দোয়া ও মোনাজাতে অংশ নেন।

এ সময় সমাজ সেবা অধিদফতরের অতিরিক্ত পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) কামরুজ্জামান, সমাজ সেবার অধিদফতরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের পরিচালক মোজাম্মেল হক, ৬৪ জেলায় সমোজসেবা কমপ্লেক্স নির্মাণ প্রকল্পের পিডি সজেদুল হক, গোপালগঞ্জ জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক হারুন অর রশীদ, টুঙ্গিপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা একেএম হেদায়েতুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বাবুল শেখ, পৌর মেয়র শেখ তোজাম্মেল হক টুটুল, পৌর আওয়ামী লীগের সভাপতি শেখ সাইফুল ইসলাম সহ সমাজসেবা অধিদফতরের বিভিন্ন স্তরের কর্মকর্তা কর্মচারীরা উপস্থিত ছিলেন।

এ ছাড়া এদিন দুপুরে বন, পরিবেশ ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের সচিব ড. ফারহিনা অহমেদ টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। পরে তিনি বঙ্গবন্ধুর জন্য দোয়া মেনাজাত করেন।


এ বিভাগের অন্যান্য সংবাদ