বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ০৪:৫৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
পেঁয়াজ রপ্তানিতে নিষেধাজ্ঞা তুলছেনা ভারত শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট থেকেও সরে দাঁড়ালেন সাকিব দেশে অনেক ছোট দল আছে, বিএনপি তেমন একটি : স্বরাষ্ট্রমন্ত্রী সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আলতাফের জামিন মঞ্জুর, মুক্তিতে বাধা নেই দখলদার সরকার ঐতিহ্যগতভাবেই জনগণকে শত্রুপক্ষ ভাবে: রিজভী আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় প্রথম বাংলাদেশি হাফেজ ৫ লাখ শিক্ষক-কর্মচারীকে ৬ মাসের মধ্যে অবসর সুবিধা প্রদানের নির্দেশ প্রধানমন্ত্রীকে ইউরোপীয় কমিশনের প্রেসিডেন্টের অভিনন্দন পোশাক রপ্তানির লক্ষ্য অর্জন নিয়ে শঙ্কা দেশের মানুষের ভাগ্য উন্নয়নে কাজ করে যাচ্ছে আ. লীগ: প্রধানমন্ত্রী যাবজ্জীবন সাজাপ্রাপ্ত জি কে শামীমের জামিন দারুণ জয়ে মৌসুম শুরু ইন্টার মায়ামির মেসির রেকর্ডটা ভেঙে দিলেন লেভানদফস্কি হাসপাতালে বোমা হামলা চালিয়েছে মিয়ানমার সেনা রাশিয়াকে অত্যাধুনিক ৪০০ ক্ষেপণাস্ত্র পাঠিয়েছে ইরান

পাঁচ সন্তানকে হত্যার দিনে মায়ের স্বেচ্ছায় মৃত্যুবরণ

রিপোর্টারের নাম :
আপডেট : মার্চ ৩, ২০২৩
পাঁচ সন্তানকে হত্যার দিনে মায়ের স্বেচ্ছায় মৃত্যুবরণ

নিজের পাঁচ সন্তানকে হত্যা করেছিলেন মা। সেই মামলায় মায়ের সাজা হয়। সাজায় তার যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়। ঘটনা ১৬ বছরের আগের। খবর এনডিটিভি

২০০৭ সালের ২৮ ফেব্রুয়ারি জেনেভিয়েভ লেরমিত ছুরি দিয়ে তার এক ছেলে ও চার মেয়েকে গলা কেটে হত্যা করেন। তাদের বয়স ছিল তিন থেকে ১৪ বছরের মধ্যে। এর পর তিনি আত্মহত্যার চেষ্টা করেন। তবে তার সে প্রচেষ্টা ব্যর্থ হয়। সন্তান হত্যার ঘটনায় জেনেভিয়েভে লেরমিতকে ২০০৮ সালে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়। পরে ২০১৯ সালে তাকে মানসিক হাসপাতালে নেওয়া হয়।

নিজের পাঁচ সন্তানকে ১৬ বছর আগে যেদিন হত্যা করা হয়েছিল। সেচ্ছায় মৃত্যুর জন্য সেই দিনই বেঁচে নিয়েছেন ওই নারী। ঠিক সেদিনটিতেই বেলজিয়ামের ওই নারী স্বেচ্ছায় মৃত্যুবরণ করেছেন। জেনেভিয়েভ লেরমিত নামের ওই নারীর অনুরোধের পরিপ্রেক্ষিতে গত ২৮ ফেব্রুয়ারি (মঙ্গলবার) যন্ত্রণা মুক্তভাবে তার মৃত্যু নিশ্চিত করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার তার আইনজীবী খবরটি নিশ্চিত করেছেন।

লেরমিতের ৫৬ বছর বয়সী আইনজীবী নিকোলাস কোহেন এএফপিকে বলেন, তার মক্কেল স্বেচ্ছায় মৃত্যুবরণ করেছেন।

বেলজিয়ামের আইন অনুযায়ী, যেসব মানুষ অসহনীয় রকমের মানসিক বা শারীরিক যন্ত্রণায় ভুগছেন এবং যা দুরারোগ্য, তারা চাইলে স্বেচ্ছায় মৃত্যুবরণ করতে পারবেন। ওই ব্যক্তিকে সচেতনভাবে সে সিদ্ধান্ত নিতে হয়। সাধারণত ব্যথামুক্ত প্রাণঘাতী ইনজেকশন প্রয়োগের মাধ্যমে এ ধরনের মানুষদের মৃত্যু নিশ্চিত করা হয়।

লেরমিতের আইনজীবী বলেছেন, তাঁর মক্কেল এই প্রক্রিয়াগুলো মেনে স্বেচ্ছামৃত্যুর অনুমতি পেয়েছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের অন্যান্য সংবাদ