বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৮:৩৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
বঙ্গোপসাগরে কার্গো জাহাজ ডুবি, ১১ জন উদ্ধার, নিখোঁজ ১ তীব্র তাপপ্রবাহে থাইল্যান্ডে ৩০ মৃত্যু, সতর্কতা জারি উপজেলা নির্বাচনে ব্যর্থ হলে গণতন্ত্র ক্ষুণ্ন হবে: সিইসি কেন্দ্রীয় ব্যাংকের চাকরি ছেড়ে দেওয়ার প্রবণতা বাড়ছে মিয়ানমার সেনাসহ ২৮৮ জনকে ফেরত পাঠাল বিজিবি যুদ্ধ কখনও কোনো সমাধান দিতে পারে না: প্রধানমন্ত্রী শপথ নিলেন নবনিযুক্ত আপিল বিভাগের তিন বিচারপতি রাশিয়ার জ্বালানি স্থাপনায় ইউক্রেনের ড্রোন হামলা ইসরায়েলি হামলায় আরও ৭৯ ফিলিস্তিনি নিহত ইসরাইল-ইউক্রেন সহায়তা আইনে বাইডেনের সই ‘ত্রিমুখী’ শিরোপার রেসে পিছিয়ে লিভারপুল শেফিল্ডকে হারিয়ে জয়ে ফিরল ম্যানইউ কোপা ইতালিয়ার ফাইনালে আটালান্টা লজ্জার রেকর্ড গড়লেন মোহিত শর্মা তীব্র তাপদাহে পুড়ছে দক্ষিণ-পূর্ব এশিয়া

পিসিবিকে ক্ষতিপূরণ দিলো নিউজিল্যান্ড

রিপোর্টারের নাম :
আপডেট : মে ১৯, ২০২২

গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে পাকিস্তান সফরে এসে পূর্ণাঙ্গ সিরিজ না খেলে নিরাপত্তার অজুহাতে ফিরে যায় নিউজিল্যান্ড। তখন পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান রমিজ রাজা বলেছিলেন, এজন্য ক্ষতিপূরণ দিতে হবে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডকে। অবশেষ সেটাই সত্যি হলো। মাঝপথে সফর শেষ করার জন্য পিসিবিকে ক্ষতিপূরণ দিয়েছে তারা।

তবে তার পরিমাণ কত তা প্রকাশ করা হয়নি। ক্রিকেট পাকিস্তান জানাচ্ছে, বেশ ভালো অংকের ক্ষতিপূরণ পেয়েছে পাকিস্তান। সেই সঙ্গে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে অক্টোবরে ক্রাইস্টচার্চে ত্রিদেশীয় সিরিজে অংশগ্রহণের আমন্ত্রণ গ্রহণ করার মধ্যে দিয়ে উভয় বোর্ডের মধ্যে সম্পর্কও স্বাভাবিক হয়ে গেছে।

২০২১ সালের ১৯ সেপ্টেম্বর রাওয়ালপিন্ডিতে পাকিস্তানের বিপক্ষে প্রথম ওয়ানডে শুরুর ঠিক আগে নিরাপত্তার উদ্বেগের কারণে বাড়ি ফিরে যাওয়ার সিদ্ধান্ত নেয় নিউজিল্যান্ড। এমনকি তৎকালীন প্রধানমন্ত্রী ইমরান খানের ফোন কলও নিউজিল্যান্ডকে থামাতে পারেনি।

নিউজিল্যান্ডের এই ফিরে যাওয়াতে খেলা দেখতে আসা ভক্তদের ইচ্ছা অপূর্ণ থেকে যায়। কেননা ১৮ বছর পর ঘরের মাটিতে খেলা দেখবে বলে প্রস্তুতি নিয়েই এসেছিল তার। নিউজিল্যান্ডের এমন কর্মকাণ্ডের পর ইংল্যান্ডও তাদের পুরুষ ও মহিলা দল পাকিস্তানে পাঠানো থেকে সরে আসে।

এমন পরিস্থিতিতে পিসিবি চেয়ারম্যান রমিজ রাজা ঘোষণা করেন যে, তারা নিউজিল্যান্ডকে ক্ষতিপূরণ দিতে বলবেন। বিষয়টি এখন সমাধান করা হয়েছে। হোটেল বুকিং, নিরাপত্তা, বিপণন, সম্প্রচার ইত্যাদি সহ আর্থিক ক্ষতির জন্য ক্ষতিপূরণ প্রদান করেছে।

সব ঝামেলার পর এবার নিউজিল্যান্ড সফর করবে পাকিস্তান। ইংল্যান্ডের সঙ্গে সিরিজ তারিখ নির্ধারণ করার পরেই নিউজিল্যান্ড সফর নিশ্চিত করবে তারা। এদিকে অক্টোবরে সাতটি টি-টোয়েন্টি খেলতে পাকিস্তান সফরে আসবে নিউজিল্যান্ড।

এছাড়াও চলতি বছরের শেষের দিকে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে পাকিস্তান সফর করবে নিউজিল্যান্ড। এই সফরে তিনটি ওয়ানডে ও দুটি টেস্ট খেলবে তারা। পরে ২০২৩ সালের এপ্রিলে পাঁচটি টি-টোয়েন্টি এবং আরও অনেকগুলো ওয়ানডে খেলবে কিউইরা।


এ বিভাগের অন্যান্য সংবাদ