শনিবার, ১৩ অগাস্ট ২০২২, ০৯:০০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
কুষ্টিয়ায় ফিলিং স্টেশনে অগ্নিকাণ্ডে নিহত ২ আলোচিত-সমালোচিত লেখক সালমান রুশদির ওপর হামলা উন্নয়নের নৌকা এখন শ্রীলঙ্কার পথে: জি এম কাদের দেশে করোনায় ২ জনের মৃত্যু, শনাক্ত ২১৮ ভারতবর্ষের সকল ইতিহাসকে ছাপিয়ে গেছে বঙ্গবন্ধুর ইতিহাস : সংস্কৃতি প্রতিমন্ত্রী বঙ্গবন্ধুর নাম কেউ মুছে ফেলতে পারবে না : এনামুল হক শামীম কেনিয়ার টিভি চ্যানেলগুলো বন্ধ করে দিয়েছে ভোটের ফলাফল সম্প্রচার ‘অপ্রীতিকর পরিণতিতে পড়তে যাচ্ছেন পুতিন’ আওয়ামী লীগ মাঠে নামলে বিএনপি পালানোর অলিগলিও খুঁজে পাবে না ‘হারিকেন দিয়েও খুঁজে পাওয়া যাবে না বিএনপিকে’ আন্তর্জাতিক বাজারে স্বর্ণের দর পড়েছে ‘আইএমএফ’ এর কাছে যেসব শর্তে যতবার ঋণ নিয়েছে বাংলাদেশ হারের লজ্জা নিয়ে দেশে ফিরলেন মুশফিক-মাহমুদউল্লাহরা টি-টোয়েন্টিতে ব্রাভোর অনন্য রেকর্ড বাংলাদেশের মানুষ বেহেশতে আছে: পররাষ্ট্রমন্ত্রী

প্যান্ডোরা পেপারসে ইমরান খানের ঘনিষ্ঠরা

রিপোর্টারের নাম : / ১৯২ জন দেখেছেন
আপডেট : অক্টোবর ৪, ২০২১
বৃত্তান্ত২৪ অনলাইনের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

আলোচিত প্যান্ডোরা পেপারসে নাম এসেছে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের মন্ত্রিসভার সদস্যসহ তার ঘনিষ্ঠ লোকজনের।

সোমবার দেশটির ‘দ্য ডন’ পত্রিকার অনলাইন সংস্করণে প্রকাশিত প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

করস্বর্গ হিসেবে পরিচিত দেশ-অঞ্চলের কোম্পানিতে বিভিন্ন দেশের প্রভাবশালী ব্যক্তিরা যে অর্থ রেখেছেন, গোপন লেনদেন করেছেন, তার তথ্য ফাঁস হয়েছে।

অনুসন্ধানী সাংবাদিকদের আন্তর্জাতিক সংস্থা আইসিআইজে ‘প্যান্ডোরা পেপারস’ নামের এই গোপন নথি প্রকাশ করেছে। গার্ডিয়ান, বিবিসিসহ কয়েকটি সংবাদমাধ্যম ওই সব কোম্পানির ১ কোটি ১৯ লাখ নথি বিশ্লেষণ করে এসব তথ্য প্রকাশ করেছে।

প্যান্ডোরা পেপারসে ৭০০ জনের বেশি পাকিস্তানির নাম এসেছে। এর মধ্যে প্রধানমন্ত্রী ইমরানের ঘনিষ্ঠদের অনেকে গোপনে অফশোর কোম্পানিতে বিনিয়োগ করেছেন। এতে মন্ত্রিসভা সদস্য, তাদের পরিবারের সদস্য, প্রধান আর্থিক পৃষ্ঠপোষকেরা রয়েছেন।

ডন জানিয়েছে, প্যান্ডোরা পেপারসে পাকিস্তানের যেসব ব্যক্তির নাম এসেছে, তাদের মধ্যে রয়েছেন দেশটির অর্থমন্ত্রী শওকত তারিন ও তার পরিবারের সদস্যা, সিনেটর ফয়সাল ওয়াদা, পিএমএল-কিউ নেতা চৌধুরী মনিস এলাহী, পিপিপির শারজিল মেমন, শিল্প ও উৎপাদন মন্ত্রী খোশরো বখতিয়ারের পরিবার, পিটিআই নেতা আব্দুল আলীম খান প্রমুখ।

ইমরান খান নিজে কোনো অফশোর কোম্পানির মালিক, এমন ইঙ্গিত অবশ্য ফাঁস হওয়া নথিতে নেই। তবে তার সাবেক অর্থ ও রাজস্ব বিষয়ক উপদেষ্টা ওয়াকার মাসুদ খানের ছেলের নাম রয়েছে এতে।

প্রধানমন্ত্রী ইমরান খান বলেছেন, প্যান্ডোরা পেপারসের যাদের নাম এসেছে তাদের ব্যাপারে তদন্ত করা হবে।

 

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের অন্যান্য সংবাদ