বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৮:৫৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
পাকিস্তান-নিউজিল্যান্ডের উভয়েরই লক্ষ্য সিরিজে এগিয়ে যাওয়া মিয়ানমার থেকে ফিরলেন ১৭৩ বাংলাদেশি আপিল বিভাগে ৩ বিচারপতি নিয়োগ মন্ত্রী-এমপির স্বজনরা প্রার্থিতা প্রত্যাহার না করলে ব্যবস্থা: কাদের ফিলিপাইনে তাপমাত্রা ৪৭ ডিগ্রি সেলসিয়াস উত্তর কোরীয় প্রতিনিধি দলের ইরান সফর খালেদা জিয়ার গ্যাটকো মামলায় চার্জশুনানি ২৫ জুন অফশোর ব্যাংকিংয়ে সুদের ওপর কর প্রত্যাহার রানা প্লাজায় নিহতদের স্মরণ দেশের হজ ব্যবস্থাপনা বিশ্বের মধ্যে স্মার্ট হবে: ধর্মমন্ত্রী থাইল্যান্ডে পৌঁছেছেন প্রধানমন্ত্রী তাপদাহের মধ্যে গ্রামে ১০৪৯ মেগাওয়াট লোডশেডিং ফিলিস্তিনকে রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দিলো জ্যামাইকা সুইজারল্যান্ডে জব্দ রয়েছে রাশিয়ার ১ হাজার ৪শ’ কোটি ডলার জিবুতি উপকূলে অভিবাসীবাহী নৌকাডুবিতে নিহত ৩৩

প্রিমিয়ার ক্রিকেটে অনন্য রেকর্ড গড়লেন বিজয়

রিপোর্টারের নাম :
আপডেট : এপ্রিল ২৬, ২০২২

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে (ডিপিএল) ইতিহাস গড়লেন এনামুল হক বিজয়। প্রাইম ব্যাংকের এই ওপেনার এক আসরে ছুঁয়েছেন এক হাজার রানের মাইলফলক। ডিপিএলের ইতিহাসে এর আগে এক আসরে সর্বোচ্চ ৮১৪ রান করেছিলেন সাইফ হাসান। চলতি আসরে সাইফকে টপকে যান বিজয় ও নাঈম ইসলাম।

সর্বোচ্চ রান সংগ্রাহকের দৌড়ে বিজয় ও নাঈমের মধ্যে এখনো লড়াই চলছে। দু’দলই খেলছে সুপার লিগে। নাঈম সুপার লিগে এসে কিছুটা পিছিয়ে পড়েন। তবে বিজয় তার ধারাবাহিকতা ধরে রেখেছেন। নাঈম ইসলাম আজ ৪২ রান করায় তার মোট রান হয়েছে ৮৩৬। অন্যদিকে বিজয় রূপগঞ্জ টাইগার্স ক্রিকেট ক্লাবের বিপক্ষে তুলে নিয়েছেন অর্ধশতক। তাতেই টপকে গেছে নাঈমকে। চলতি ডিপিএলে বিজয় এখন পর্যন্ত ১৪ ম্যাচে ৯টি অর্ধশতক ও ২টি শতকের ইনিংস খেলেছেন। চলতি ম্যাচেও অর্ধশতক পূর্ণ করে ছুটেছেন শতকের পথে। আজকের ম্যাচ শুরুর আগে ১৩ ম্যাচে দুই সেঞ্চুরি ও আট ফিফটিতে ৯৩০ রান করেছিলেন বিজয়।

এতোদিন ঢাকা প্রিমিয়ার লিগের এক আসরে সর্বোচ্চ রানের রেকর্ড ছিল সাইফ হাসানের দখলে। ২০১৮-১৯ মৌসুমে প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাবের হয়ে ১৬ ম্যাচে তিন সেঞ্চুরি ও চার ফিফটিতে ৮১৪ রান করেছিলেন ডানহাতি ওপেনার সাইফ হাসান।

ডিপিএলে এখন পর্যন্ত আটশ রান পার করা ব্যাটার রয়েছেন চারজন। নাইম ইসলাম ৮৩৬*, সাইফ হাসান ৮১৪, নাইম শেখ ৮০৭ রান।

লিস্ট ‘এ’ মর্যাদা পাওয়ার পর আর কোনো ব্যাটার প্রিমিয়ার লিগে ১ হাজার রান করতে পারেননি। তবে এর আগে ৮৬-৮৭ মৌসুমে আবাহনীর হয়ে গাজী আশরাফ হোসেন লিপু করেছিলেন এক হাজার আট রান। সেখানে ছিলো দশ ফিফটি ও এক সেঞ্চুরি। তবে প্রিমিয়ার লিগে এক মৌসুমে সবচেয়ে বেশি রান কেনিয়ার স্টিভ টিকোলোর। ২০০১ সালে মোহামেডানের হয়ে করেছিলেন ১২শ ২৭ রান।


এ বিভাগের অন্যান্য সংবাদ