বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ০১:০৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
খাবারে বিষক্রিয়ায় ইরানে অসুস্থ ১২০০ পল্টনের বিএনপি অফিস খুলে দেয়ার দাবি ফখরুলের ৩ দিনের সফরে সৌদিতে চীনা প্রেসিডেন্ট বিএনপি দেশে আগুনসন্ত্রাস শুরু করেছে : ওবায়দুল কাদের খেলা বন্ধ করেন, নয়তো পরিস্থিতি কারো নিয়ন্ত্রণে থাকবে না : কর্ণেল অলি নাশকতার মামলায় হাজিরা দিলেন মির্জা ফখরুলসহ পাঁচ নেতা চট্টগ্রামে পরিবহন ধর্মঘট, ভোগান্তিতে সাধারণ মানুষ পেরুর নতুন প্রেসিডেন্ট দিনা বলুআর্তে বিশ্বে করোনায় ২৪ ঘণ্টায় ১১৭৪ জনের মৃত্যু মস্কো আগ বাড়িয়ে পরমাণু অস্ত্র ব্যবহার করবে না : পুতিন আফগানিস্তানে প্রকাশ্যে ‘জঘণ্য’ মৃত্যুদন্ড কার্যকরের নিন্দা যুক্তরাষ্ট্রের ক্ষমতাচ্যুত হওয়ার পরই পেরুর প্রেসিডেন্ট আটক মেসিকে নিয়ে এবার মুখ খুললেন ডাচ কোচ ফন হাল ম্যানইউর ১১ ফুটবলার খেলছেন বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে ইনজুরির গুঞ্জন উড়িয়ে যা বললেন ডি পল

প্লে-অফে খেলতে চায় রাজশাহী-বরিশাল

রিপোর্টারের নাম :
আপডেট : ডিসেম্বর ১১, ২০২০

কাল শেষ হচ্ছে বঙ্গবন্ধু টি-টুয়েন্টি কাপের লিগ পর্বের ম্যাচ। পাঁচ দলের মধ্যে ইতোমধ্যে প্লে-অফ নিশ্চিত করেছে তিনটি দল। তবে এখনো প্লে-অফ নিশ্চিত হয়নি মিনিস্টার রাজশাহী ও ফরচুন বরিশালের। এই দু’দলের একটি দল প্লে-অফে খেলার সুযোগ পাবে। তাই প্লে-অফে খেলতে হলে, নিজেদের শেষ ম্যাচে কাল জিততেই হবে দু’দলকে। সেই সাথে রান রেটে একে অপরের চেয়ে এগিয়েও থাকতে হবে রাজশাহী-বরিশালকে।
কাল দিনের প্রথম ম্যাচে রাজশাহী মুখোমুখি হবে গাজী গ্রুপ চট্টগ্রামের । ম্যাচটি শুরু হবে দুপুর ১২টা ৩০ মিনিটে। দিনের দ্বিতীয় ও শেষ ম্যাচে বেক্সিমকো ঢাকার প্রতিপক্ষ বরিশাল। এ ম্যাচটি শুরু হবে বিকেল ৫টা ৩০ মিনিটে। দু’টি ম্যাচই হবে মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে। তাই রাজশাহী-বরিশালের জন্য লিগ পর্বের শেষ ম্যাচ দু’দলের জন্য অলিখিত ফাইনাল।
রাজশাহী-বরিশাল বাদে প্লে-অফ নিশ্চিত করেছে চট্টগ্রাম-জেমকন খুলনা ও ঢাকা। ৭ ম্যাচে ১২ পয়েন্ট চট্টগ্রামের। ৮ করে পয়েন্ট খুলনা-ঢাকার। ১টি ম্যাচ কম খেলেছে ঢাকা। লিগ পর্বে ৮ ম্যাচ শেষ খুলনার।
৪ করে পয়েন্ট রাজশাহী ও বরিশালের। -০.২৬৩ রান রেট নিয়ে এগিয়ে রাজশাহী। । বরিশালের রান রেট -০.৪৩৫।
নিজ-নিজ খেলায় রাজশাহী-বরিশাল জিতলে, দু’দলেরই পয়েন্ট হবে সমান ৬ করে। তখন রান রেটে এগিয়ে থাকা দল শেষ দল হিসেবে প্লে-অফের টিকেট পাবে। আবার দু’দল নিজেদের ম্যাচে হারলে, দু’দলেরই ৪ করে পয়েন্ট থাকবে। তখনও রান রেটের হিসাব করা হবে। আর যদি এক দল জিতে, আর এক দল হারে, তবে পয়েন্টের হিসেবে এগিয়ে থাকা দলই প্লে-অফ খেলবে।
রাজশাহীর দু’টি জয় এসেছে প্রথম দু’ম্যাচেই। এরপর টানা পাঁচটি ম্যাচ হেরেছে রাজশাহী। প্রথম ম্যাচে ২ রানে ঢাকাকে ও দ্বিতীয় ম্যাচে খুলনাকে ৬ উইকেটে হারিয়েছে রাজশাহী। চট্টগ্রামের কাছে প্রথম পর্বের ম্যাচে ১ রানে হার মানে শান্তর দল।
তামিমের ইকবালের দল বরিশালের দু’টি জয়ই এসেছে রাজশাহীর বিপক্ষে। প্রথম পর্বে ৫ উইকেটে ও ফিরতি পর্বে ৮ উইকেটে জয় পায় বরিশাল। প্রথম পর্বে ঢাকার কাছে ৭ উইকেটে হারে বরিশাল।
দুর্দান্ত শুরুর পরও প্লে-অফে খেলা নিয়ে সংশয় রাজশাহীর। তবে লিগ পর্বে নিজেদের শেষ ম্যাচ জিতে প্লে-অফে খেলতে মরিয়া রাজশাহী। তেমনটাই বললেন এবারের আসরে রাজশাহীর হয়ে মাত্র দু’টি ম্যাচ খেলা অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন। তিনি জানান, ‘ব্যাটসম্যানদের বাড়তি আত্মবিশ্বাস আছে। বোলাররা ভালো করতে পারছে না। তবে ইনশাআল্লাহ তারাও ভালো করবে। খারাপের পর ভালো আসে, এটার জন্য আমি নিজেও অপেক্ষা করছি। ভালো কিছু হবে আশা করি।’
প্রতিপক্ষ চট্টগ্রামকে শক্তিশালী দল বলছেন সাইফউদ্দিন। তিনি বলেন, ‘তারা অনেক শক্তিশালী দল। তারা খুব ভালো খেলছে। ব্যাটিং-বোলিং-ফিল্ডিং তিন বিভাগেই ভালো করছে।’
ইনজুরির কারনে টুর্নামেন্টের প্রথম থেকে খেলতে পারেননি সাইফউদ্দিন। খুলনা-বরিশালের বিপক্ষে খেলেছেন তিনি। ব্যাট হাতে ৪ রান ও বল হাতে ২ উইকেট নেন সাইফউদ্দিন। কালকের ম্যাচে ভালো করতে চান সাইফউদ্দিন। তিনি বলেন, ‘আশা ছিলো, এই টুর্নামেন্টে ভালো কিছু করবো। কিন্তু ইনজুরির কারনে সম্ভব হয়নি। তারপরও চেষ্টা করছি নিজের শতভাগ দেয়ার।’


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের অন্যান্য সংবাদ