বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৯:৪০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
পাকিস্তান-নিউজিল্যান্ডের উভয়েরই লক্ষ্য সিরিজে এগিয়ে যাওয়া মিয়ানমার থেকে ফিরলেন ১৭৩ বাংলাদেশি আপিল বিভাগে ৩ বিচারপতি নিয়োগ মন্ত্রী-এমপির স্বজনরা প্রার্থিতা প্রত্যাহার না করলে ব্যবস্থা: কাদের ফিলিপাইনে তাপমাত্রা ৪৭ ডিগ্রি সেলসিয়াস উত্তর কোরীয় প্রতিনিধি দলের ইরান সফর খালেদা জিয়ার গ্যাটকো মামলায় চার্জশুনানি ২৫ জুন অফশোর ব্যাংকিংয়ে সুদের ওপর কর প্রত্যাহার রানা প্লাজায় নিহতদের স্মরণ দেশের হজ ব্যবস্থাপনা বিশ্বের মধ্যে স্মার্ট হবে: ধর্মমন্ত্রী থাইল্যান্ডে পৌঁছেছেন প্রধানমন্ত্রী তাপদাহের মধ্যে গ্রামে ১০৪৯ মেগাওয়াট লোডশেডিং ফিলিস্তিনকে রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দিলো জ্যামাইকা সুইজারল্যান্ডে জব্দ রয়েছে রাশিয়ার ১ হাজার ৪শ’ কোটি ডলার জিবুতি উপকূলে অভিবাসীবাহী নৌকাডুবিতে নিহত ৩৩

ফিনল্যান্ডে গ্যাস সরবরাহ বন্ধ করল রাশিয়া

রিপোর্টারের নাম :
আপডেট : মে ২১, ২০২২

রাশিয়ার গ্যাজপ্রম শনিবার প্রতিবেশী ফিনল্যান্ডে গ্যাস রপ্তানি বন্ধ করে দিয়েছে। ফিনিশ গ্যাস সিস্টেম অপারেটর বলেছে, পশ্চিমা দেশগুলোর সঙ্গে জ্বালানির অর্থ পরিশোধ সর্বশেষ বিরোধের জেরে এমন পদক্ষেপ নিয়েছে রাশিয়া।

ফিনল্যান্ডের গ্যাসগ্রিড এক বিবৃতিতে বলেছে, ইমাট্রা এন্ট্রি পয়েন্টের মাধ্যমে গ্যাস আমদানি বন্ধ করা হয়েছে। এই ইমাট্রা পয়েন্ট দিয়েই ফিনল্যান্ডে গ্যাস সরবরাহ করে রাশিয়া। খবর আল আরাবিয়া নিউজের।

ফিনল্যান্ডের রাষ্ট্রীয় মালিকানাধীন গ্যাসের পাইকারি বিক্রেতা গাসুম শুক্রবার জানায়, গ্যাজপ্রম সতর্ক করেছে যে শনিবার সকালে গ্রিনিচ মান সময় ৪টা গ্যাস থেকে প্রবাহ বন্ধ করা হবে।

গ্যাজপ্রম এক্সপোর্ট দাবি করেছে যে, ইউক্রেনে রুশ আগ্রাসনের শুরু হওয়ার পর ইউরোপীয় দেশগুলো মস্কোর ওপর নিষেধাজ্ঞা আরোপ করে। এর জবাবে কেবল রুবলেই ইউরোপীয় দেশগুলোকে জ্বালানি সরবরাহের ঘোষণা দেয় রাশিয়া। তবে ফিনল্যান্ড জানায়, তারা রুবল গ্যাস কিনবে।


এ বিভাগের অন্যান্য সংবাদ