শুক্রবার, ১২ এপ্রিল ২০২৪, ১০:৫৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর চৈত্র সংক্রান্তি শনিবার আওয়ামী লীগ পুলিশ লীগে পরিণত: মির্জা ফখরুল `বিএনপি ককটেল পার্টি করেনি, ইফতার পার্টি করেছে’ ইরান-ইসরায়েলকে সংযত থাকার আহ্বান রাশিয়াসহ পরাশক্তিগুলোর যুদ্ধের জন্য প্রস্তুত হওয়ার বার্তা কিমের দুই ম্যাচ নিষিদ্ধ রোনালদো ৪ জেলায় সড়ক দুর্ঘটনায় ১০ জনের মৃত্যু ভারতীয় পণ্য বর্জন, বিএনপির রাজনৈতিক কর্মসূচী নয়: খসরু সর্বোচ্চ গোলদাতার লড়াইয়ে চলছে টান টান উত্তেজনা আটলান্টার কাছে বড় ব্যবধানে হারলো লিভারপুল রেকর্ড ১৭টি `ডাক` ইনিংস ম্যাক্সওয়েলের বৈদেশিক মুদ্রার রিজার্ভ বেড়ে ২০ বিলিয়ন ডলারের উপরে পার্বত্য চট্টগ্রামে বৈসাবী উৎসব শুরু কমেনি মুরগির দাম, বেড়েছে সবজির

ফিলিপাইনে ঝড়ে মৃতের সংখ্যা বেড়ে ১৬৭, নিখোঁজ ১১০

রিপোর্টারের নাম :
আপডেট : এপ্রিল ১৬, ২০২২
ফিলিপাইনে ঝড়ে মৃতের সংখ্যা বেড়ে ১৬৭, নিখোঁজ ১১০

গ্রীষ্মমন্ডলীয় ঝড় মেগির প্রভাবে সৃষ্ট ভূমিধস ও বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ১৬৭ জনে দাঁড়িয়েছে, ১১০ জন নিখোঁজ রয়েছে। সরকার শনিবার একথা জানিয়েছে।

ন্যাশনাল ডিজাস্টার রিস্ক রিডাকশন অ্যান্ড ম্যানেজমেন্ট কাউন্সিল জানিয়েছে, মধ্য ফিলিপাইনে ১৬৪ জন এবং দক্ষিণ ফিলিপাইনে তিনজন মারা গেছে।

এজেন্সি আরো জানিয়েছে, মধ্য ফিলিপাইনে আরও ১১০ জন নিখোঁজ রয়েছে। খবর সিহুয়ার।

মেগি ১০ এপ্রিল আঘাত হানার আগে ও পরে মধ্য ও দক্ষিণ ফিলিপাইন অঞ্চলে ঝড়টির প্রভাবে বৃষ্টিপাত হলে অনেক এলাকা প্লাবিত হয়। লেইতে প্রদেশের বেবে নগরী ও আবুযোগ শহরে বেশ কয়েকটি গ্রামে ভূমিধস সৃষ্টি করে।

শুক্রবার, ফিলিপাইনের প্রেসিডেন্ট রদ্রিগো দুতার্তে বিধ্বস্ত প্রদেশ পরিদর্শন করেন এবং দুর্গত মানুষের কাছে ত্রাণ সামগ্রী বিতরণ করেন।

তিনি ভূমি ধসে চাপা পড়া গ্রামগুলি পরিদর্শন পরিচালনা করেন। বর্ষাকালে ফিলিপাইনে ভূমিধস এবং আকস্মিক বন্যা সাধারণ ঘটনা।

প্রধানত প্যাসিফিক রিং অফ ফায়ার এবং প্রশান্ত মহাসাগরীয় টাইফুন বেল্টে অবস্থানের কারণে ফিলিপাইন বিশ্বের সবচেয়ে দুর্যোগ-প্রবণ দেশগুলির মধ্যে একটি। দ্বীপপুঞ্জের দেশটি প্রতি বছর গড়ে ২০টি টাইফুনের সম্মুখীন হয়, যার মধ্যে কিছু তীব্র এবং ধ্বংসাত্মক।
এই বছর দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশটিতে প্রথম ঝড় মেগি।


এ বিভাগের অন্যান্য সংবাদ