সোমবার, ২৪ জুন ২০২৪, ০২:৩৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
‘ষড়যন্ত্র মোকাবেলা করেই দেশ এগিয়ে নিচ্ছি’ রাষ্ট্রপতির সঙ্গে নবনিযুক্ত সেনাপ্রধানের সাক্ষাৎ র‍্যাঙ্ক ব্যাজ পরানো হয়েছে নবনিযুক্ত সেনাপ্রধানকে পুলিশ অ্যাসোসিয়েশনের বিবৃতি দুর্নীতি উৎসাহিত করবে: ডিআরইউ মতিউর রহমানের বিরুদ্ধে দুদকের অনুসন্ধান শুরু খালেদা জিয়ার শারীরিক অবস্থার খোঁজ নিতে এভার কেয়ারে রিজভী তিস্তা নদী বা যৌথ নদী ব্যবস্থাপনা নিয়ে আলোচনা হয়েছে: পররাষ্ট্রমন্ত্রী সেনাপ্রধান হিসেবে দায়িত্ব গ্রহণ করলেন ওয়াকার-উজ-জামান বেনজীর ও তার স্ত্রী-সন্তানের ১০ বিও হিসাব অবরুদ্ধ জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে খালেদা জিয়া: মির্জা ফখরুল দোশের ১৪ জেলায় নতুন পুলিশ সুপার নিয়োগ সময় নিয়েও দুদকে হাজির হলেন না বেনজীর এনবিআর থেকে সরিয়ে দেওয়া হলো ছাগলকাণ্ডের মতিউরকে খালেদা জিয়ার হৃদযন্ত্রে পেস মেকার বসানোর কাজ চলছে: আইনমন্ত্রী নেতানিয়াহুর পদত্যাগের দাবিতে তেল আবিবে বিক্ষোভ

ফের ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালিয়েছে উত্তর কোরিয়া

রিপোর্টারের নাম :
আপডেট : মে ৭, ২০২২

আবারও ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালিয়েছে উত্তর কোরিয়া। শনিবার দেশটির পূর্ব উপকূলে এই পরীক্ষা চালায় পিয়ংইয়ং।

কাতার ভিত্তিক আন্তর্জাতিক সংবাদ মাধ্যম আল-জাজিরার এক প্রতিবেদনে এমনটি বলা হয়। এর মধ্যে দিয়ে চলতি বছর ১৫ বারের মতো ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালাল দেশটি।

পরীক্ষা চালানো এই ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্রটি সাবমেরিন থেকে উৎক্ষেপণ করা হতে পারে বলে জানিয়েছে জাপান ও দক্ষিণ কোরিয়া। মাত্র দুইদিন আগেই আরও একটি ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালিয়েছিল দেশটি।

সাম্প্রতিক সময়ে নিজেদের পারমাণবিক সক্ষমতা আরও বাড়ানোর ঘোষণা দিয়েছে উত্তর কোরিয়া। এর আগে, ২০১৭ সালে উত্তর কোরিয়া প্রথমবারের মতো আন্তঃমহাদেশীয় ব্যালিস্টিক মিসাইল উৎক্ষেপণ করে।

এদিকে যুক্তরাষ্ট্র জানিয়েছে, পারমাণবিক পরীক্ষা চালানোর জন্য প্রস্তুতি নিচ্ছে পিয়ংইয়ং। চলতি মাসেই সম্ভাব্য এই পরীক্ষা চালানো হতে পারে বলেও জানিয়েছে মার্কিন পররাষ্ট্র দপ্তর।


এ বিভাগের অন্যান্য সংবাদ