শনিবার, ২৫ মে ২০২৪, ০৮:৩৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
রোববার যে সময়ে আঘাত হানবে ঘূর্ণিঝড় ‘রিমাল’ গ্রুপ ‘সি’: চমকে দিতে চায় উগান্ডা-পাপুয়া নিউগিনি এফএ কাপের ফাইনালে ম্যানচেস্টার ডার্বি উপকূলীয় এলাকায় লঞ্চ চলাচল বন্ধের নির্দেশ আনারের মাংসের ‘কিমা’ বানিয়ে কমোডে ফ্ল্যাশ করে খুনীরা আনারের মরদেহের পাশে বসেই খাবার খান হত্যাকারীরা বিশ্বজুড়ে গড় আয়ু কমেছে প্রায় ২ বছর : ডব্লিউএইচও সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় কাজ করছে সরকার: প্রধানমন্ত্রী আসছে ১০ নম্বর মহাবিপদ সংকেত টাকা পাচারের অভিযোগ দেরিতে আসায় ব্যবস্থা নিতে বেগ পেতে হচ্ছে: দুদক পাকিস্তানে মূল্যস্ফীতি বাড়ায় হিমশিম খাচ্ছে চাকরিজীবীরাও রাফা-গাজায় ইসরায়েলি হামলায় নিহত ৬০ এমপি আনারকে আগেও দুবার খুনের পরিকল্পনা হয়: ডিবি দুর্নীতি প্রশ্রয়দাতাদেরও বিচার করতে হবে : ১২ দলীয় জোট ‘বিদ্যুৎ-পানি ব্যবহারে সাশ্রয়ী হোন’

বঙ্গবন্ধু আন্তর্জাতিক ভলিবলের চ্যাম্পিয়ন বাংলাদেশ

রিপোর্টারের নাম :
আপডেট : ডিসেম্বর ২৬, ২০২২
বঙ্গবন্ধু আন্তর্জাতিক ভলিবলের চ্যাম্পিয়ন বাংলাদেশ

বঙ্গবন্ধু এশিয়ান সেন্ট্রাল জোন অনূর্ধ্ব-২৩ আন্তর্জাতিক ভলিবল চ্যাম্পিয়নশিপে অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ। সোমবার (২৬ ডিসেম্বর) মিরপুরের শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে অনুষ্ঠিত চ্যাম্পিয়নশিপের ফাইনালে বাংলাদেশ ৩-২ সেটে হারিয়েছে কিরগিজস্তানকে।

বাংলাদেশ প্রথম সেটে ২৫-১৮ পয়েন্টে জিতলেও পরের দুই সেট হেরে যায় ২৫-১৫ ও ২৫-২২ পয়েন্টে। তবে চতুর্থ সেটে ঘুরে দাঁড়িয়ে জয় ছিনিয়ে নেয় ২৫-১৯ পয়েন্টে। পঞ্চম সেটে বাংলাদেশ তীব্র প্রতিদ্বন্দ্বিতার পর ১৮-১৬ পয়েন্টে কিরগিজস্তানকে হারিয়ে বিজয়ের আন্দে মাতে।

টুর্নামেন্টে তৃতীয় হয়েছে শ্রীলংকা। সকালে তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে শ্রীলংকা ৩-২ সেটে নেপালকে পরাজিত করে। নেপালের বিপক্ষে প্রথম সেটে ২৫-২২ পয়েন্টে হেরে যায় শ্রীলংকা। এরপর দ্বিতীয় সেটে ২৫-১৯ পয়েন্টে ও তৃতীয় সেটে ২৫-১৯ পয়েন্টে জয়ী হয় লংকানরা। চতুর্থ সেটে ২৫-২০ পয়েন্টে জিতে ঘুরে দাঁড়ায় নেপাল। তবে পঞ্চম সেট ১৫-১০ পয়েন্টে জিতে নেপালকে হারিয়ে তৃতীয় হয় শ্রীলংকা।

টুর্নামেন্টের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন শ্রীলংকার কাভিস্কা। তার হাতে পুরস্কার তুলে দেন বাংলাদেশ ভলিবল ফেডারেশনের সাধারণ সম্পাদক আশিকুর রহমান মিকু।

ফাইনাল শেষে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরস্কার বিতরণ করেছেন বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ।

উল্লেখ্য, প্রথম সেমিফাইনালে শ্রীলঙ্কাকে ৩-০ সেটে উড়িয়ে প্রথম দল হিসেবে ফাইনালে জায়গা করে নেয় কিরগিজস্তান। আর দ্বিতীয় সেমিফাইনালে বাংলাদেশ ৩-০ সেটে নেপালকে হারিয়ে ফাইনালে উঠে।


এ বিভাগের অন্যান্য সংবাদ