শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ০৮:৩৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
বাঙালির সব অর্জন আ. লীগের হাত ধরে এসেছে: প্রধানমন্ত্রী সত্য তথ্য দিয়ে ভুল তথ্যকে চ্যালেঞ্জ জানাতে চাই : তথ্যপ্রতিমন্ত্রী বিএনপি ধপাস করে পড়ে গেছে: পররাষ্ট্রমন্ত্রী পেঁয়াজ রপ্তানিতে নিষেধাজ্ঞা তুলছেনা ভারত শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট থেকেও সরে দাঁড়ালেন সাকিব দেশে অনেক ছোট দল আছে, বিএনপি তেমন একটি : স্বরাষ্ট্রমন্ত্রী সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আলতাফের জামিন মঞ্জুর, মুক্তিতে বাধা নেই দখলদার সরকার ঐতিহ্যগতভাবেই জনগণকে শত্রুপক্ষ ভাবে: রিজভী আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় প্রথম বাংলাদেশি হাফেজ ৫ লাখ শিক্ষক-কর্মচারীকে ৬ মাসের মধ্যে অবসর সুবিধা প্রদানের নির্দেশ প্রধানমন্ত্রীকে ইউরোপীয় কমিশনের প্রেসিডেন্টের অভিনন্দন পোশাক রপ্তানির লক্ষ্য অর্জন নিয়ে শঙ্কা দেশের মানুষের ভাগ্য উন্নয়নে কাজ করে যাচ্ছে আ. লীগ: প্রধানমন্ত্রী যাবজ্জীবন সাজাপ্রাপ্ত জি কে শামীমের জামিন দারুণ জয়ে মৌসুম শুরু ইন্টার মায়ামির

বঙ্গবন্ধু ও শেখ হাসিনাকে নিয়ে গবেষণার আহ্বান শিক্ষামন্ত্রীর

রিপোর্টারের নাম :
আপডেট : মে ৭, ২০২২

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে গবেষণা করার আহ্বান জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। আজ শনিবার (৭ মে) দুপুরে জাতীয় প্রেসক্লাবে ‘বাঙালির আশীর্বাদ বঙ্গবন্ধু ও শেখ হাসিনা’ বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে তিনি এ আহ্বান জানান। বইটি লিখেছেন মশিউর রহমান।

প্রধান অতিথির বক্তব্যে দীপু মনি বলেন, ‘বঙ্গবন্ধু ও শেখ হাসিনা মানবতার ধারক-বাহক। জাতির পিতার নেতৃত্বে আমরা ১৯৭১ সালে স্বাধীনতা অর্জন করেছি। আর তার সুযোগ্য কন্যার নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল।’

নতুন প্রজন্মের উদ্দেশে শিক্ষামন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর চর্চা আরও বাড়াতে হবে। তার আদর্শে ভবিষ্যত প্রজন্মকে গড়ে তুলতে হবে। সর্বোপরি, সবাইকে জাতির পিতার আদর্শে ও মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত হয়ে কাজ করতে হবে। পাশাপাশি প্রধানমন্ত্রীকে জানতে হবে।

৭ মে শেখ হাসিনার দ্বিতীয় স্বদেশ প্রত্যাবর্তন দিবসের কথা স্মৃতিচারণ করে শিক্ষামন্ত্রী বলেন, ওই দিন প্রধানমন্ত্রী যেন দেশে আসতে না পারেন, সেজন্য নানা প্রতিবন্ধকতা সৃষ্টি করা হয়। তাকে রিসিভ করতে দলীয় নেতাকর্মীদের কড়াভাবে নিষেধ করা হয়। এমনকি বিমানকে লিখিতভাবে বলা হয়, শেখ হাসিনাকে যেন বহন না করা হয়।

দীপু মনি বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশ বিভিন্নভাবে বিশ্বকে পথ দেখাচ্ছে। তিনি পিতার দেখানো পথ ধরে চলছেন। তার নেতৃত্বে সঠিক পথে আছে বাংলাদেশ। সঠিক গন্তব্যে পৌঁছাবে ইনশাল্লাহ।

অনুষ্ঠানে সাবেক সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নূর, জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপার্চায অধ্যাপক ড. মশিউর রহমান, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হাসিবুর রহমান, বাংলাদেশ রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শাহ আজম শান্তনু প্রমুখ উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের অন্যান্য সংবাদ