সোমবার, ১৫ জুলাই ২০২৪, ০৬:০৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
ছাত্রলীগের দখলে ঢাবি, অর্ধশতাধিক শিক্ষার্থী আহত গণহত্যার বিরুদ্ধে মুসলিম বিশ্বে ঐক্যের আহ্বান প্রধানমন্ত্রীর মেয়েরা রাজাকার বলে স্লোগান দেয়, কোন দেশে বাস করছি: প্রধানমন্ত্রী শিক্ষার্থীদের আন্দোলনে ভেসে যাবে সরকার: রিজভী ১২ দলীয় জোটে যোগ দিলো বিকল্পধারাসহ নতুন ২ দল ড. ইউনূসসহ ১৪ জনের বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ পেছাল বন্যার পানিতে ক্ষতিগ্রস্ত সিরাজগঞ্জের তাঁত শিল্প আইনশৃঙ্খলা ভঙ্গ করলে শক্ত হাতে মোকাবিলা হবে: ডিএমপি এবার প্রধানমন্ত্রীর বক্তব্য প্রত্যাহারের দাবিতে আন্দোলন কোটা আন্দোলন : এবার রাজপথে মেডিকেলের শিক্ষার্থীরা প্রধানমন্ত্রীর সাবেক ব্যক্তিগত সহকারী ও তার স্ত্রীর হিসাব স্থগিত বছরে প্রায় ৩০ কোটি টাকার কৃত্রিম ফুল আমদানি জলাবদ্ধতা রাজধানী নিয়ে উদ্বিগ্ন নগরবাসী নানা পরিস্থিতি বিবেচনায় রপ্তানি আয়ে ধীরগতি সম্মেলনে যোগ দিতে মিলওয়াকিতে পৌঁছেছেন ডোনাল্ড ট্রাম্প

বন্ধ রয়েছে রাজবাড়ীর পৌর শিশু হাসপাতাল

রাজবাড়ী সংবাদদাতা
আপডেট : আগস্ট ১৯, ২০২২
বন্ধ রয়েছে রাজবাড়ীর পৌর শিশু হাসপাতাল

চিকিৎসক নিয়োগ না দেয়ায় পাঁচ বছর ধরে বন্ধ রয়েছে রাজবাড়ী পৌর শিশু হাসপাতাল। এতে নবজাতকসহ শিশু রোগীদের চিকিৎসাসেবা পেতে ভোগান্তি পোহাচ্ছেন অভিভাবকরা। দ্রুত হাসপাতালটি চালুর দাবি জানিয়েছেন স্থানীয়রা। আর পৌর মেয়র বলছেন, তার মেয়াদকালেই হাসপাতালটি চালুর উদ্যোগ নেয়া হবে।

রাজবাড়ী শহরের নতুন বাজার এলাকায় ১৯৯৫ সালে স্থাপিত হয় রাজবাড়ী পৌর শিশু হাসপাতাল। শুরু থেকে পৌরসভার অর্থায়নে একজন শিশু চিকিৎসক ও দুইজন সহকারি দিয়ে হাসপাতালটি পরিচালিত হয়ে আসছিল। সাপ্তাহিক ছুটির দিন ছাড়া অন্যান্য দিনে স্বল্পমূল্যে শিশুদের চিকিৎসা দেয়া হত হাসপাতালটিতে। কিন্তু ২০১৭ সালে হাসপাতালের একমাত্র চিকিৎসক অবসরে চলে গেলে হাসপাতালটির কার্যক্রম বন্ধ হয়ে যায়। চিকিৎসকের সহকারী দু’জন টিকা কার্যক্রমে যায়। চার কক্ষের হাসপাতাল ভবনটি জরাজীর্ণ হয়ে নষ্ট হয়ে যাচ্ছে।

গত পাঁচ বছরের ওই পদে চিকিৎসক নিয়োগ দেয়া হয়নি। স্থানীয়রা বলছেন, শিশুদের জরুরি চিকিৎসার জন্য যেতে হয় বেসরকারি ক্লিনিক বা পাশের জেলা ফরিদপুরে।

তবে, পৌর মেয়র বলছেন, হাসপাতালটি চালু করতে ব্যবস্থা নেয়া হবে।

১১ লাখ মানুষের এই জেলায় আর কোন শিশু হাসপাতাল নেই। তাই দ্রুত একটি পূর্ণাঙ্গ হাসপাতালের দাবি জানিয়েছে স্থানীয়রা।


এ বিভাগের অন্যান্য সংবাদ