শনিবার, ২৫ মে ২০২৪, ০৮:০৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
রোববার যে সময়ে আঘাত হানবে ঘূর্ণিঝড় ‘রিমাল’ গ্রুপ ‘সি’: চমকে দিতে চায় উগান্ডা-পাপুয়া নিউগিনি এফএ কাপের ফাইনালে ম্যানচেস্টার ডার্বি উপকূলীয় এলাকায় লঞ্চ চলাচল বন্ধের নির্দেশ আনারের মাংসের ‘কিমা’ বানিয়ে কমোডে ফ্ল্যাশ করে খুনীরা আনারের মরদেহের পাশে বসেই খাবার খান হত্যাকারীরা বিশ্বজুড়ে গড় আয়ু কমেছে প্রায় ২ বছর : ডব্লিউএইচও সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় কাজ করছে সরকার: প্রধানমন্ত্রী আসছে ১০ নম্বর মহাবিপদ সংকেত টাকা পাচারের অভিযোগ দেরিতে আসায় ব্যবস্থা নিতে বেগ পেতে হচ্ছে: দুদক পাকিস্তানে মূল্যস্ফীতি বাড়ায় হিমশিম খাচ্ছে চাকরিজীবীরাও রাফা-গাজায় ইসরায়েলি হামলায় নিহত ৬০ এমপি আনারকে আগেও দুবার খুনের পরিকল্পনা হয়: ডিবি দুর্নীতি প্রশ্রয়দাতাদেরও বিচার করতে হবে : ১২ দলীয় জোট ‘বিদ্যুৎ-পানি ব্যবহারে সাশ্রয়ী হোন’

বন্যার্ত মানুষের চিকিৎসা সেবায় মাঠে সিলেট মেট্রোপলিটন পুলিশ

সিলেট সংবাদদাতা
আপডেট : জুন ২৬, ২০২২
বন্যার্ত মানুষের চিকিৎসা সেবায় মাঠে সিলেট মেট্রোপলিটন পুলিশ

সাম্প্রতিক স্মরণকালের ভয়াবহ বন্যায় বানভাসী, দুর্দশাগ্রস্ত, রোগাক্রান্ত অসহায় মানুষের চিকিৎসা সেবায় মাঠে নেমেছে সিলেট মেট্রোপলিটন পুলিশ।
রোববার সকাল সাড়ে ১১টায় এসএমপি পুলিশের জালালাবাদ থানার আওতাধীন সিলেট সদর উপজেলার কান্দিগাঁও ইউনিয়নের ২নং ওয়ার্ডে ‘ফ্রী ভাসমান মেডিকেল ক্যাম্প’ অনুষ্ঠিত হয়। সিলেট মেট্রোপলিটন পুলিশের কমিশনার মো. নিশারুল আরিফের উপস্থিতিতে ও তার সার্বিক দিক- নির্দেশনায় সিলেটে ‘ফ্রী ভাসমান মেডিকেল ক্যাম্প’র আওতায় ভয়াবহ বন্যায় পানিবাহিত এবং বিভিন্ন রোগাক্রান্ত নারী-শিশু-বৃদ্ধ ও নানান বয়সী পুরুষ, মহিলা ও শিশুদের অভিজ্ঞ চিকিৎসকের মাধ্যমে ডাক্তারি সেবা ও ঔষধপত্র বিতরণ করা হয়। এসময় পুলিশ কমিশনার বন্যায় ক্ষতিগ্রস্ত ও রোগাক্রান্ত বানভাসি মানুষের বিভিন্ন দুঃখ-দুর্দশার বিষয়ে অবহিত হন এবং আর্তমানবতার সেবায় এসএমপি সাধারণ মানুষের পাশে থেকে তাদের দুর্ভোগ লাঘবে ও ভবিষ্যতে আরো জরুরি চিকিৎসা, ঔষধ প্রদান করা হবে বলে জানান। এসময় এসএমপি পুলিশের উপ-পুলিশ কমিশনার (উত্তর) আজবাহার আলী শেখ পিপিএম, এসএমপি’র বিভিন্ন পদস্থ অফিসারগণ, জালালাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নাজমুল হোসেনসহ বিভিন্ন পদমর্যাদার পুলিশ সদস্যগণ এসময় উপস্থিত ছিলেন। এসএমপি পুলিশের উপ পুলিশ কমিশনার (মিডিয়া) বি এম আশরাফ উল্লাহ তাহের জানান, পানিবন্দি মানুষ যারা চিকিৎসার জন্য হাসপাতাল বা স্বাস্থ্যকেন্দ্রে যেতে পারছেননা তাদের জন্য নৌকা নিয়ে বাড়ি বাড়ি গিয়ে জরুরী স্বাস্থ্যসেবা দিতে এসএমপি পুলিশ এ উদ্যোগ নিয়েছে। তিনি জানান, জরুরী স্বাস্থ্য সেবার পাশাপাশি যারা জটিল বা মুমুর্ষ রোগী তাদেরকে প্রয়োজনে পুলিশের সহায়তায় পুলিশ হাসপাতাল, ওসমানী হাসপাতাল বা অন্য যেকোন হাসপাতালে ভর্তি করানোর নির্দেশনা রয়েছে, পুলিশ সেভাবেই মাঠে কাজ করছে। একইসঙ্গে কোন পরিবারে খাদ্য সংকট থাকলে পুলিশকে জানালে পুলিশের পক্ষ থেকে ওই পরিবারকে তাৎক্ষণিকভাবে খাদ্য সহায়তাও দেওয়া হচ্ছ। ভানবাসী মানুষের মানবিক সহায়তায় এসএমপি পুলিশের এ কার্যক্রম অব্যাহত থাকবে বলে তিনি জানান।


এ বিভাগের অন্যান্য সংবাদ