শনিবার, ২৫ মে ২০২৪, ০৭:৩৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
গ্রুপ ‘সি’: চমকে দিতে চায় উগান্ডা-পাপুয়া নিউগিনি এফএ কাপের ফাইনালে ম্যানচেস্টার ডার্বি উপকূলীয় এলাকায় লঞ্চ চলাচল বন্ধের নির্দেশ আনারের মাংসের ‘কিমা’ বানিয়ে কমোডে ফ্ল্যাশ করে খুনীরা আনারের মরদেহের পাশে বসেই খাবার খান হত্যাকারীরা বিশ্বজুড়ে গড় আয়ু কমেছে প্রায় ২ বছর : ডব্লিউএইচও সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় কাজ করছে সরকার: প্রধানমন্ত্রী আসছে ১০ নম্বর মহাবিপদ সংকেত টাকা পাচারের অভিযোগ দেরিতে আসায় ব্যবস্থা নিতে বেগ পেতে হচ্ছে: দুদক পাকিস্তানে মূল্যস্ফীতি বাড়ায় হিমশিম খাচ্ছে চাকরিজীবীরাও রাফা-গাজায় ইসরায়েলি হামলায় নিহত ৬০ এমপি আনারকে আগেও দুবার খুনের পরিকল্পনা হয়: ডিবি দুর্নীতি প্রশ্রয়দাতাদেরও বিচার করতে হবে : ১২ দলীয় জোট ‘বিদ্যুৎ-পানি ব্যবহারে সাশ্রয়ী হোন’ বিএনপির পৃষ্ঠপোষকতায় বাংলাদেশে কিছু সাম্প্রদায়িক শক্তি তৎপর: কাদের

বলিউড অভিনেতাদের হলিউড মুভি প্রত্যাখ্যান

রিপোর্টারের নাম :
আপডেট : জুন ৪, ২০২২

হলিউড দুনিয়ার ড্রিম ইন্ডাস্ট্রি। প্রত্য়েক অভিনেতা বা অভিনেত্রীর স্বপ্ন থাকে হলিউডে কাজ করার। সেখানকার কলাকুশলীদের সাথে স্ক্রীন শেয়ার করার। বলিউড তারকারা হলিউডে কাজ করার জন্য লড়াই করে যাতে তাদের একটি বিশ্বব্যাপী ভাবমূর্তি তৈরি হয়। যখন ঐশ্বর্য রাই বচ্চন, ইরফান খান এবং অনিল কাপুরের মতো তারকারা হলিউডে কাজ করে খবরের শিরোনামে এসেছেন, তখন অনেকেই আছেন যারা হলিউড প্রোজেক্টকে নাকচ করেছেন। বিশ্বাস করবেন না,১০ জন বলিউড অভিনেতা রয়েছে যারা হলিউড চলচ্চিত্রে মূলধারার ভূমিকাকে প্রত্যাখ্যান করেছেন।

শাহরুখ খান – স্লামডগ মিলিয়নেয়ার
বলিউডের রাজা ড্যানি বয়েলের ভারতীয় গল্প স্লামডগ মিলিয়নিয়ারের মাধ্যমে আন্তর্জাতিক অভিষেকের সুযোগ পেয়েছিলেন। খবর অনুযায়ী, কিং খানকে এই সিনেমায় অনিল কাপুরের চরিত্রে অভিনয়ের প্রস্তাব দেওয়া হয়েছিল। ভারতীয় সুপারস্টার ভেবেছিলেন যে ভূমিকাটি তার জন্য উপযুক্ত তাই তিনি সিনেমাটি প্রত্যাখ্যান করেছিলেন। সেই চরিত্রটি অবশেষে অনিল কাপুরের কাছে যায়, তার জন্য হলিউডের দ্বার খুলে যায়।

দীপিকা পাড়ুকোন – ফিউরিয়াস 7
হলিউড অভিনেতারা তাদের দেশি প্রতিপক্ষের তুলনায় অনেক বেশি পেশাদার বলে বিবেচিত হয়। ফারাহ খানের হ্য়াপি নিউ ইয়ার শুটিংয়ে ব্যস্ত থাকার সময় দীপিকা পাড়ুকোন ফিউরিয়াস 7-এর প্রোজেক্ট প্রত্যাখ্যান করে। তিনি পেশাদারিত্বের একটি উদাহরণ স্থাপন করেছেন।

অক্ষয় কুমার – শিরোনামহীন মুভি
অক্ষয় কুমার হলেন ভারতের সবচেয়ে বড় অ্যাকশন তারকা। তার সাহসী স্টান্টগুলি হলিউডের জ্যাকি চ্যান, জিন ক্লদ ভ্যান ড্যামে এবং জেসন স্ট্যাথামের সমতুল্য। হলিউড স্টুডিও অ্যাকশন তারকা ডোয়াইন জনসনের সাথে একটি এশিয়ান মুখ কাস্ট করার জন্য় অক্ষয় কুমারকে প্রোজেক্টের অফার দেন। কিন্তু অক্ষয় কুমা সেই সুযোগটি প্রত্যাখ্যান করেন।

ঐশ্বরিয়া রাই বচ্চন – ট্রয়
তর্কাতীতভাবে হলিউডে সবচেয়ে সুপরিচিত ভারতীয় মুখ, ঐশ্বরিয়া রাই বচ্চনকে হলিউডের সবচেয়ে বড় হার্টথ্রব ব্র্যাড পিটের বিপরীতে একটি ভূমিকার প্রস্তাব দেওয়া হয়েছিল। উলফগ্যাং পিটারসেন অস্কার-মনোনীত যুদ্ধ মুভি ট্রয়-এ ঐশ্বরিয়াকে ‘ব্রিসিস’-এর ভূমিকার প্রস্তাব দিয়েছিলেন। কিন্তু তিনি সেই সুযোগটি ছেড়ে দিয়েছিলেন।

রনিত রায় – জিরো ডার্ক থার্টি
রনিত রায় ভারতের সেরা অভিনেতাদের মধ্যে একজন। তার অভিনয় অভিনয় সকলের দৃষ্টি আকর্ষণ করে। রনিত অস্কার পুরস্কার প্রাপ্ত মুভি জিরো ডার্ক থার্টি-তে একটি ভূমিকার প্রস্তাব প্রত্যাখান করেন।

প্রিয়াঙ্কা চোপড়া – অমর
প্রিয়াঙ্কা চোপড়াকে হলিউড হিট ‘ইমমর্টলস’-এ একটি গুরুত্বপূর্ণ ভূমিকার প্রস্তাব দেওয়া হয়েছিল যা ‘সাত খুন মাফ’-এর প্রতি তার পূর্বের প্রতিশ্রুতির কারণে তিনি প্রোজেক্টে সাইন করতে পারেননি। প্রিয়াঙ্কার সিদ্ধান্তে পিগি চপসের ক্ষতি এবং ফ্রিদা পিন্টোর লাভে পরিণত হয়েছিল। কারণ স্লামডগ অভিনেত্রী সিনেমার মাধ্যমে হলিউডে তার পা মজবুত করতে পেরেছিলেন।

হৃতিক রোশন – দ্য পিঙ্ক প্যান্থার 2
বলিউডের গ্রীক গড, হৃতিক রোশন, তার গ্লোবাল লুক, কিলার বডির জন্য় বিশ্বব্য়াপী জনপ্রিয় মুখ। যখন দ্য পিঙ্ক প্যান্থার ফ্র্যাঞ্চাইজির দ্বিতীয় কিস্তিতে হৃতিককে ‘ভিসেন্ট’-এর ভূমিকার প্রস্তাব দেওয়া হয়েছিল,রোশন তা প্রত্যাখ্যান করেছিলেন।

ইরফান খান – ইন্টারস্টেলার
বলিউড হলিউড উভয়শিল্পে একটি সম্মানিত নাম, ইরফান খান। তার জীবনের সবচেয়ে কঠিন সিদ্ধান্ত নিতে হয়েছিল যখন তাকে ইন্টারস্টেলারে ম্যাট ড্যামনের অংশের প্রস্তাব দেওয়া হয়েছিল,যার জন্য তাকে চার মাস টানা মার্কিন যুক্তরাষ্ট্রে ক্যাম্প করতে হয়েছিল। যাইহোক, ইরফান ‘দ্য লাঞ্চবক্স’ এবং ‘ডি-ডে’ ছবির শুটিং শেষ করার জন্য ভারতে যেতে চেয়েছিলেন। যখন নোলান ইরফানকে সেই অনুমতি দেননি, ইরফান শেষ পর্যন্ত ছবিটি ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নেন।

মাধুরী দীক্ষিত – শিরোনামহীন হলিউড মুভি
একটি হলিউডের একটি চলচ্চিত্রে মাধুরীর কাছে একটি ক্যামিওতে অভিনয় করার প্রস্তাব যায়। সিনেমার গল্পে একজন আমেরিকান মেয়ের বলিউড অভিনেত্রী হওয়ার উচ্চাকাঙ্ক্ষা ছিল। বিশাল বেতনের প্রস্তাব দেওয়া সত্ত্বেও, মাধুরী তার ভূমিকার দৈর্ঘ্যের কারণে প্রস্তাবটি প্রত্য়াখান করেন।

দিলীপ কুমার – লরেন্স অফ আরাবিয়া
পরিচালক ডেভিড লিনের আন্তর্জাতিক প্রোজেক্ট লরেন্স অফ অ্যারাবিয়া-তে প্রধান ভূমিকা প্রত্যাখ্যান করেন দিলীপ কুমার। তবে, দিলীপ কুমারের অফারটি গ্রহণ না করার কারণ জানা যায়নি, ভূমিকাটি শেষ পর্যন্ত মিশরীয় অভিনেতা ওমর শরীফের কাছে যায়।


এ বিভাগের অন্যান্য সংবাদ