সোমবার, ১৫ জুলাই ২০২৪, ০৫:১৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
ছাত্রলীগের দখলে ঢাবি, অর্ধশতাধিক শিক্ষার্থী আহত গণহত্যার বিরুদ্ধে মুসলিম বিশ্বে ঐক্যের আহ্বান প্রধানমন্ত্রীর মেয়েরা রাজাকার বলে স্লোগান দেয়, কোন দেশে বাস করছি: প্রধানমন্ত্রী শিক্ষার্থীদের আন্দোলনে ভেসে যাবে সরকার: রিজভী ১২ দলীয় জোটে যোগ দিলো বিকল্পধারাসহ নতুন ২ দল ড. ইউনূসসহ ১৪ জনের বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ পেছাল বন্যার পানিতে ক্ষতিগ্রস্ত সিরাজগঞ্জের তাঁত শিল্প আইনশৃঙ্খলা ভঙ্গ করলে শক্ত হাতে মোকাবিলা হবে: ডিএমপি এবার প্রধানমন্ত্রীর বক্তব্য প্রত্যাহারের দাবিতে আন্দোলন কোটা আন্দোলন : এবার রাজপথে মেডিকেলের শিক্ষার্থীরা প্রধানমন্ত্রীর সাবেক ব্যক্তিগত সহকারী ও তার স্ত্রীর হিসাব স্থগিত বছরে প্রায় ৩০ কোটি টাকার কৃত্রিম ফুল আমদানি জলাবদ্ধতা রাজধানী নিয়ে উদ্বিগ্ন নগরবাসী নানা পরিস্থিতি বিবেচনায় রপ্তানি আয়ে ধীরগতি সম্মেলনে যোগ দিতে মিলওয়াকিতে পৌঁছেছেন ডোনাল্ড ট্রাম্প

বাংলাদেশকে টপকাতে পারল না পাকিস্তান

রিপোর্টারের নাম :
আপডেট : আগস্ট ২৩, ২০২২
বাংলাদেশকে টপকাতে পারল না পাকিস্তান

দারুণ ব্যস্ত সময় কাটছে আইসিসির পূর্ণ সদস্য দল গুলোর। অধিকাংশ দলই সম্প্রতি কোনো না কোনো সিরিজ খেলেছে। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে নিজেদের প্রস্তুতি সারতে বেশ তৎপর প্রায় প্রতিটি দলই।

এদিকে প্রায় একইসঙ্গে আইসিসি বিশ্বকাপ সুপার লিগের অন্তর্গত তিনটি ওয়ানডে সিরিজ হলো। যেখানে মুখোমুখি হয় পাকিস্তান-নেদারল্যান্ডস, ভারত-জিম্বাবুয়ে ও নিউজিল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ। নেদারল্যান্ডসকে ও জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ করে পাকিস্তান ও ভারত। আর ওয়েস্ট ইন্ডিজকে ২-১ ব্যবধানে হারায় নিউজিল্যান্ড।

সদ্য সমাপ্ত এই তিন সিরিজ শেষে বিশ্বকাপ সুপার লিগের পয়েন্ট টেবিলে ব্যাপক রদবদল হয়েছে। পাকিস্তান, ভারত ও নিউজিল্যান্ড লিগ টেবিলে বড়সড় লাফ দিয়েছে। এতে পিছিয়ে গেছে আফগানিস্তান, ওয়েস্ট ইন্ডিজ ও অস্ট্রেলিয়া।

আপাতত লিগ টেবিলের এক নম্বরে রয়েছে ইংল্যান্ড। দ্বিতীয় স্থানে বাংলাদেশ। যদিও সমান পয়েন্ট নিয়ে টাইগারদের ধরে ফেলেছে পাকিস্তান। নেট রানরেটে পিছিয়ে থাকায় পাকিস্তান রয়েছে তিন নম্বরে। চতুর্থ স্থানে রয়েছে নিউজিল্যান্ড। ভারত অবস্থান করছে পাঁচ নম্বরে।

যদিও ভারতকে ২০২৩ বিশ্বকাপের যোগ্যতা অর্জন করতে হবে না বলে তাদের কাছে নিছক গুরুত্বহীন এই সুপার লিগ টেবিল। আয়োজক দেশ হিসেবে ভারত এমনিতেই পরবর্তী ওয়ানডে বিশ্বকাপ খেলবে। বাকিদের লড়তে হবে সেরা আটের জন্য।

আইসিসি বিশ্বকাপ সুপার লিগ টেবিল

ক্রামিক দেশ ম্যাচ পয়েন্ট রান রেট 
ইংল্যান্ড ১৮ ১২৫ +১.২১৯
বাংলাদেশ ১৮ ১২০ +০.৩৮৪
পাকিস্তান ১৮ ১২০ +০.২১৭
নিউজিল্যান্ড ১২ ১১০ +১.২৬৩
ভারত ১৫ ১০৯ +০.৭১৯
আফগানিস্তান ১২ ১০০ +০.৫৬৩
ওয়েস্ট ইন্ডিজ ২৪ ৮৮ -০.৭৩৮
অস্ট্রেলিয়া ১২ ৭০ +০.৪৯৬
আয়ারল্যান্ড ২১ ৬৮ -০.৩৮২
১০ শ্রীলঙ্কা ১৮ ৬২ -০.০৩১
১১ দক্ষিণ আফ্রিকা ১৩ ৪৯ -০.২০৬
১২ জিম্বাবুয়ে ১৮ ৩৫ -১.০৭৬
১৩ নেদারল্যান্ডস ১৯ ২৫ -১.১৬৩


এ বিভাগের অন্যান্য সংবাদ