বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০৭:১০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
যুক্তরাষ্ট্রেকে হারিয়ে সুপার এইটে ভারত বাংলাদেশের ওপর ভিসা নিষেধাজ্ঞা তুলে নি‌ল ওমান তিস্তা মহাপরিকল্পনার বর্তমান পরিস্থিতি জানালেন প্রধানমন্ত্রী ২১ আগস্ট গ্রেনেড হামলার পলাতক আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে : প্রধানমন্ত্রী দেশের অর্থনীতি-রাজনীতি ধ্বংস করেছে সরকার : মির্জা ফখরুল বেনজিরের আরও সম্পত্তি ক্রোকের নির্দেশ কুয়েতে শ্রমিক আবাসন ভবনে আগুন, নিহত ৪১ এমপি আনার হত্যার তদন্ত সঠিক পথেই এগুচ্ছে: স্বরাষ্ট্রমন্ত্রী ড. ইউনূসকে বিচারের নামে হয়রানি করা হচ্ছে: ব্যারিস্টার খোকন বিচার প্রক্রিয়া সম্পর্কে ড. ইউনূসের বক্তব্য অসত্য: আইনমন্ত্রী আদালতে খাঁচার ভেতর দাঁড়িয়ে থাকা অপমানজনক: ড. ইউনূস মূল্যস্ফীতির হার সাড়ে ৬ শতাংশে নামানো অবাস্তব: সিপিডি বঙ্গবন্ধুর সমাধিতে বিমান বাহিনীর প্রধানের শ্রদ্ধা পশ্চিম তীরে ইসরায়েলি অভিযানে ৬ ফিলিস্তিনি নিহত সবচেয়ে শান্তিপূর্ণ দেশের তালিকায় তৃতীয় বাংলাদেশ

বাংলাদেশকে হুমকি দিলো আল-কায়েদা

রিপোর্টারের নাম :
আপডেট : জুন ৮, ২০২২
বাংলাদেশকে হুমকি দিলো আল-কায়েদা
বাংলাদেশকে হুমকি দিলো আল-কায়েদা

বাংলাদেশকে হুমকি দিয়েছে আল-কায়েদার উপমহাদেশীয় শাখা একিউআইএস। শফিউল ইসলাম লিলিয়ন এবং অনন্ত বিজয়কে ব্লাসফেমির অভিযোগে হত্যার জন্য সাত ‘নিরপরাধ’ ব্যক্তিকে মৃত্যুদণ্ড দেয়ায় বাংলাদেশ সরকারের নিন্দা জানিয়ে এক বিবৃতি প্রকাশ করেছে গ্রুপটি। খবর হিন্দুস্তান টাইমসের।

একিউআইএস তাদের বিবৃতিতে বাংলাদেশ সরকারকে ‘হিন্দুত্ববাদ এবং তাগুতের আজ্ঞাবহ এজেন্ট’ হিসেবে বর্ণনা করেছে। তাদের ভাষায়, দেশটির সরকার ইসলামবিদ্বেষীদের বিচারের আওতায় আনেনি। কিন্তু তথাকথিত ‘নিরপরাধ’ ব্যক্তিদের মৃত্যুদণ্ডে দণ্ডিত করেছে, কিন্তু একিউআইএস’র মুজাহিদীনরা ওই ইসলাম অবমাননাকারীদের হত্যা করেছিল।

এদিকে সোমবার এক বিবৃতিতে দিল্লি, বোম্বে (মুম্বাই), উত্তরপ্রদেশ এবং গুজরাটে আত্মঘাতী বোমা হামলা চালানোর হুমকি দিয়েছে একিউআইএস। একইসঙ্গে বিজেপির সদ্য বরখাস্ত হওয়া মুখপাত্র ধর্ম অবমাননার অভিযোগে অভিযুক্ত হওয়ার পর ভারতের দখলকারী ‘হিন্দু সন্ত্রাসীদের’ শিক্ষা দেয়ার হুমকি দিয়েছে গ্রুপটি।

মহানবী (সা.)-কে নিয়ে বিজেপির এক মুখপাত্রের কটূক্তির ঘটনায় এই হুমকি দেয় আল-কায়েদা। তবে ধর্ম অবমাননার অভিযোগ তুলে ২০১৪ ও ২০১৫ সালে লিলিয়ন ও বিজয়কে হত্যার ঘটনায় অভিযুক্তদের মৃত্যুদণ্ড দেয়ার বাংলাদেশ সরকারকে হুমকি দিয়েছে গ্রুপটি।

এদিকে বাংলাদেশ ও ভারতে হামলার হুমকির পৃথক বিবৃতিতে আফগানিস্তান-পাকিস্তানে এই গোষ্ঠীর পুনরুত্থানের ইঙ্গিত পাওয়া গেছে। গত বছরের ১৫ আগস্ট আফগানিস্তান থেকে মার্কিন সেনারা চলে যাওয়ার পর এই দুই দেশে জঙ্গিগোষ্ঠী আল-কায়েদার তৎপরতা বৃদ্ধি পেয়েছে। ধারণা করা হচ্ছে, আল-কায়েদা প্রধান আয়মান আল-জাওয়াহিরি তালেবানের সহায়তায় আফগানিস্তানে অবস্থান করছেন।


এ বিভাগের অন্যান্য সংবাদ